For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Shani Amavasya 2022 : শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি পেতে শনি অমাবস্যায় অবশ্যই এই কাজ করুন!

|

প্রতি মাসের শুক্লপক্ষের শেষ দিনে হয় পূর্ণিমা, আর অমাবস্যা তিথি পড়ে কৃষ্ণপক্ষের শেষ দিনে। উভয় তিথিই জ্যোতিষশাস্ত্র এবং ধর্মীয় দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ। হিন্দুশাস্ত্র অনুসারে, এই দিনে দান-ধ্যান ও গঙ্গা স্নানের বিশেষ গুরুত্ব আছে। এবার বৈশাখ মাসের অমাবস্যা পড়েছে ৩০ এপ্রিল, শনিবার। যেহেতু এই দিনটি শনিবার, তাই একে বলা হচ্ছে শনি অমাবস্যা বা শনিশ্চরি অমাবস্যা। বিশ্বাস করা হয়, এই দিনে বিশেষ কিছু নিয়ম মেনে চললে শনিদেব প্রসন্ন হন।

শনি অমাবস্যার দিনে শনিদেবের পূজার্চনার পাশাপাশি সাড়েসাতি ও আড়াইয়ের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে কিছু প্রতিকারও করা হয়। জেনে নিন, সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি পেতে শনি অমাবস্যার দিনে কী করবেন -

শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তির টোটকা

১) শনির আড়াইয়ের প্রকোপ, সাড়েসাতির মতো অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনিশ্চরি অমাবস্যায় অশ্বত্থ গাছের পূজা করা উচিত। এই পূজায় প্রথমে অশ্বত্থ গাছে দুধ ও জল নিবেদন করুন। তারপর পাঁচটি অশ্বত্থ পাতায় পাঁচ ধরনের মিষ্টি রেখে অশ্বত্থ গাছে নিবেদন করুন। এরপর ধূপ-প্রদীপ জ্বালিয়ে সাতবার প্রদক্ষিণ করুন। সন্ধ্যায় সরিষার তেলের প্রদীপ অবশ্যই জ্বালাবেন।

২) শনি অমাবস্যায় পূর্বপুরুষদের নামে জল অর্পণ করুন এবং ভোজন করান। এতে পিতৃপুরুষরা প্রসন্ন হন এবং তাঁদের আশীর্বাদ পাওয়া যায়। পিতৃদোষও দূর হয়।

৩) শনিদেবকে তুষ্ট করতে এবং শনি দোষ দূর করতে কালো জুতো ও কালো ছাতা দান করা উচিত।

৪) সাড়েসাতি ও আড়াইয়ের অশুভ প্রভাব দূর করতে শনি মন্দিরে শনি চালিসা বা শনি স্তোত্র পাঠ করুন। এর পাশাপাশি শনি চালিসা দান করুন।

৫) সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ যাঁদের ওপর চলছে, তাঁরা শনিশ্চরি অমাবস্যায় লোহার বাসন দান করতে পারেন।

৬) শনিদেবকে প্রসন্ন করতে এবং রোগভোগ থেকে মুক্তি পেতে শনি অমাবস্যার দিন খুব সকালে স্নান সেরে শনিদেবের পূজা করুন। নীল ফুল, শমী পাতা, কালো তিল, সরিষার তেল, ইত্যাদি অর্পণ করুন। তারপর শনি চালিসা পাঠ করুন। পূজার শেষে শনিদেবের আরতি করুন।

৭) এ দিন শনিদেবের পূজার পর লোহার ও স্টিলের বাসন, নীল বা কালো পোশাক, কালো তিল, শনি চালিসা, ইত্যাদি কোনও দরিদ্র ব্রাহ্মণকে দান করুন। বিশ্বাস করা হয় যে, এতে সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি মেলে।

৮) শনিদেবকে সরিষার তেল দিয়ে অভিষেক করলেও ভাল ফল পাবেন।

৯) বিশ্বাস করা হয় যে, শনিদেব হনুমান ভক্তদের কষ্ট দেন না। তাই শনি অমাবস্যার দিন স্নান সেরে হনুমানের পূজা করাও খুব শুভ। হনুমান চালিসা বা সুন্দরকাণ্ড পাঠ করুন।

Disclaimer : এই আর্টিকেলে দেওয়া সমস্ত তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। বোল্ডস্কাই বাংলা একে সমর্থন করে না।

English summary

Shani Amavasya Upay 2022: Astrological Remedies to get rid of Shani Sade Sati and Dhaiya in Bengali

Shani Sade Sati and Shani Dhaiya Remedies: These remedies are done to get rid of Shani Sade Sati and Sati Dhaiya. Read on.
X
Desktop Bottom Promotion