For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নুনের সঠিক ব্যবহারেই সংসারে সুখ-সমৃদ্ধি ফিরতে পারে! দেখুন কীভাবে

|

দৈনন্দিন রান্নায় ব্যবহৃত সমস্ত উপকরণের মধ্যে সবচেয়ে প্রয়োজনীয় হল নুন। এই নুন বা লবণের উপরই নির্ভর করে খাবারের স্বাদ। লবণ কম বা বেশি হলেই খাবারের স্বাদ বিগড়ে যায়। তাই সঠিক পরিমাণ নুনের ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। তবে নুন যে শুধুমাত্র রান্নায় স্বাদ আনার জন্য ব্যবহৃত হয়, তা কিন্তু একেবারেই নয়। শাস্ত্র মতে নুন বা লবণ আমাদের জীবনে অনেক গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করে।

বাস্তুশাস্ত্র মতে, নুন হল পবিত্র একটি উপাদান যা আমাদের জীবনে সৌভাগ্য ফেরায়! নুনের সঠিক ব্যবহারে সমস্ত বাধা-বিপত্তি এবং অশুভ শক্তির প্রভাব কেটে গিয়ে আমাদের জীবনে সুখ-শান্তি ও সমৃদ্ধি আসতে পারে! তাহলে আসুন জেনে নেওয়া যাক, জীবনে সৌভাগ্য ফেরাতে নুন কীভাবে ব্যবহার করতে হবে -

১) বাড়ির মেন দরজার মাঝখানে ও পিছন দিকে একটি ছোট প্লাস্টিকের পাত্রে বা কাপড়ের পুটুলিতে নুন ভরে রাখুন। বাস্তু মতে, এই দরজা দিয়ে যারা ঢুকবেন তাদের উপর থেকে নেগেটিভ এনার্জির প্রভাব অনেকটাই কাটবে। ফলে বদলাবে ভাগ্য, বাড়বে আয়। তবে, অবশ্যই ১০ দিন অন্তর নুন বদলে দেবেন।

২) পরিবারে সুখ-শান্তি বৃদ্ধিতে রান্নায় ব্যবহৃত নুনের মধ্যে কয়েকটি লবঙ্গ রাখুন।

৩) রান্নাঘরে যে লবণ ব্যবহৃত হয়, তা মাটি বা কাচের পাত্রে রাখুন। প্লাস্টিক, স্টিল বা লোহার পাত্রে একদমই রাখবেন না।

৪) আপনার বাড়িতে কেউ যদি খুব অসুস্থ থাকে, তাহলে একটি পাত্রে কিছুটা নুন নিয়ে তার মাথার কাছে রাখুন, দেখবেন সেই ব্যক্তি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবেন। তবে প্রতি সপ্তাহে এই নুন বদলাতে হবে।

৫) বাড়ির প্রতিটি ঘরে, বারান্দায়, বাথরুমে এবং রান্নাঘরে একটি কাঁচ বা মাটির পাত্রে নুন ভর্তি করে রেখে দিন। তাহলে অশুভ শক্তির প্রভাব কমবে। এছাড়াও, এক বালতি জলে অল্প নুন দিয়ে ঘর মুছলে নেতিবাচক শক্তি কমে। তবে রবিবার ও বৃহস্পতিবার বাদ দিয়ে এই কাজ করুন।

৬) লাল রঙের কাপড়ে কিছুটা নুন রেখে ভালভাবে বেঁধে তা দরজার উপরে ঝুলিয়ে দিন। বিশ্বাস করা হয় যে, এটি করলে ঘরে অশুভ শক্তি প্রবেশ করতে পারে না।

৭) মানসিক চাপ বা দুশ্চিন্তার হাত থেকে মুক্তি পেতে জলে একটু লবণ মিশিয়ে স্নান করুন।

৮) আর্থিক পরিস্থিতির উন্নতি করতে এক টুকরো লাল কাপড়ে নুন দিয়ে ভালভাবে বেঁধে আলমারি বা ক্যাশবাক্সে রেখে দিন।

৯) বিবাহিত জীবনে সুখী হতে চাইলে বেডরুমে সন্ধক লবণ অবশ্যই রাখুন।

১০) লবণকে শুক্র, চন্দ্র এবং রাহুর প্রতীক হিসেবে মানা হয়। তাই নুন কখনই সরাসরি কারুর হাতে দেবেন না, কোনও কিছুর মধ্যে করে দিতে হবে। এছাড়া, নুন মাটিতে ফেলাও শুভ নয়।

আরও পড়ুন : সৌভাগ্য ফেরাতে বাড়ির সদর দরজায় এই জিনিসগুলি লাগান!

English summary

Salt Can Remove Negative Energy And Bad Luck From Your Home, Here's How

Salt Can Remove Negative Energy And Bad Luck From Your Home, Here's How!
X