For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Guru Purnima : শনির সাড়েসাতির প্রকোপ থেকে বাঁচতে গুরু পূর্ণিমায় এই কাজ করুন!

|

হিন্দু ও বৌদ্ধ ধর্মে গুরু পূর্ণিমার বিশেষ তাৎপর্য রয়েছে। হিন্দু পঞ্জিকা মতে, আষাঢ় মাসের পূর্ণিমা তিথি গুরু পূর্ণিমা হিসেবে পালিত হয়। এই দিনটি মহর্ষি বেদব্যাসের জন্মদিবসও পালিত হয়। বেদের জ্ঞান দানকারী মহর্ষি ব্যাসকে আদিগুরু মনে করা হয়। এই দিনই গুরু-শিষ্যের সম্পর্কের উৎসব হিসেবে পালিত হয়। গুরুর প্রতি শ্রদ্ধা-ভক্তি ও সম্মান জানানোর জন্য এই দিনটি সবচেয়ে শুভ। বিশ্বাস করা হয়, গুরুপূর্ণিমার দিন গুরুদেবের পূজা করলে বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

এই বছর গুরু পূর্ণিমা তিথি খুব বিশেষ হতে চলেছে। শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপে তটস্থ রাশিদের জন্য গুরু পূর্ণিমা একটি ভালো সুযোগ। শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ রয়েছে এমন পাঁচ রাশির জাতকদের গুরু পূর্ণিমার দিন কিছু বিশেষ উপায় করলে সুফল পেতে পারেন।

গুরু পূর্ণিমায় বিশেষ সংযোগ

জ্যোতিষীদের মতে, এই বছর গুরু পূর্ণিমায় বিশেষ সংযোগ সৃষ্টি হচ্ছে। যে রাশির উপরে শনির সাড়েসাতি এবং আড়াইয়ের প্রকোপ থাকে, তাদের জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এবছর গুরু পূর্ণিমার দিন কিছু বিশেষ উপায়ে এর থেকে মুক্তি পাওয়া যেতে পারে। বর্তমানে ধনু, মকর, কুম্ভ, মিথুন এবং তুলা রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ রয়েছে।

আরও পড়ুন : জীবনে সুখ-সমৃদ্ধি ফেরাতে চান? গুরু পূর্ণিমার দিন এই নিয়মগুলি অবশ্যই মেনে চলুন!

শনিদেবকে প্রসন্ন করতে গুরু পূর্ণিমায় এই কাজ করুন

১) এই দিন অশ্বত্থ গাছের নীচে সর্ষে তেলের প্রদীপ জ্বালান। শনি মন্দিরেও প্রদীপ রাখুন।

২) গুরু পূর্ণিমার দিন অশ্বত্থ গাছ সাতবার পরিক্রমা করুন এবং ওঁ শং শনৈশ্চরায় নমঃ মন্ত্র জপ করুন। শনিদেবের কুদৃষ্টি থেকে বাঁচতে প্রতি শনিবার এই উপায় করুন।

৩) কালো তিল মেশানো জল দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। শিব পূজার মাধ্যমেও শনিদেবের প্রকোপ থেকে বাঁচা যায়।

৪) শনিবার কালো বা যেকোনও কুকুরকে সর্ষের তেল লাগানো রুটি খাওয়ান।

৫) দরিদ্র ও অসহায় ব্যক্তিদের সর্ষে তেল, কালো ডাল, লোহার জিনিস ও কালো বস্ত্র দান করুন।

৬) হনুমানজীর আরাধনা করলেও শনির খারাপ দৃষ্টি থেকে বাঁচা যায়।

English summary

People of These zodiac signs suffering from Sade Sati must worship Shani dev on Guru Purnima

Guru Purnima 2021: Astrologers believe that People of these zodiac signs suffering from Sade Sati and Dhaiya must do these measures on the day of Guru Purnima. Know more.
Story first published: Saturday, July 24, 2021, 12:14 [IST]
X