For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিসমাস ২০২০ : যীশুখ্রীষ্টের এই শিক্ষাগুলি আমাদের দৈনন্দিন জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ

|

প্রতিবছর ২৫ ডিসেম্বর যীশুখ্রীষ্টের জন্মদিবস উপলক্ষ্যে বিশ্বজুড়ে ক্রিসমাস উদযাপিত হয়। মূলত এটি খ্রীষ্টধর্মের উত্‍সব হলেও, অন্যান্য ধর্মের মানুষরাও এই দিনটি মহা ধুমধাম করে পালন করে থাকেন। উপহার প্রদান, গান, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্মোপাসনা, খাওয়া-দাওয়া, ক্রিসমাস ট্রি, আলোকসজ্জা, যিশুর জন্মদৃশ্য, এই সবকিছুর মাধ্যমে বড়দিন উদযাপিত হয়।

যীশুখ্রীষ্ট হলেন খ্রীষ্টধর্মের প্রবর্তক। খ্রীষ্টধর্ম মতে, তিনি হলেন ঈশ্বরের পুত্র। তাঁর বলে যাওয়া প্রতিটি উক্তি আজও সমান অর্থপূর্ণ। তাঁর কাছ থেকে আমরা অনেক শিক্ষা পাই, যেগুলি আমাদের দৈনন্দিন জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

১) টাকার পিছনে দৌড়ানো ভাল নয়

১) টাকার পিছনে দৌড়ানো ভাল নয়

অর্থ উপার্জন করা খুবই ভাল, কারণ এটি আমাদের ভালভাবে জীবনযাপন করতে সহায়তা করে। শখ-আহ্লাদ পূরণ করে। তবে অর্থের প্রতি আসক্ত হয়ে পড়া একেবারেই ভাল নয়। অর্থ কখনোই খারাপ নয়, তবে অতিরিক্ত অর্থ উপার্জনের আকাঙ্ক্ষা খুব খারাপ। আর অন্যায়ের মাধ্যমে অর্থ উপার্জন করা একদমই উচিত নয়।

২) ঈশ্বর সকলকে ক্ষমা করেন

২) ঈশ্বর সকলকে ক্ষমা করেন

যারা নিজেদের ভুল বুঝতে পারে তাদেরকে ঈশ্বর সর্বদা ক্ষমা করেন। যদি আপনি কারুর প্রতি অন্যায় করে থাকেন এবং তা আপনি উপলব্ধি করতে পারেন, তবে ঈশ্বর অবশ্যই আপনাকে ক্ষমা করবেন। তাই কারুর প্রতি অন্যায় করা এড়িয়ে চলুন এবং নিজের ভুলগুলি গ্রহণ করুন।

৩) নেতিবাচক দিকগুলি দূর করুন

৩) নেতিবাচক দিকগুলি দূর করুন

একজন ভাল মানুষ হতে গেলে সবার আগে আপনার মধ্যে থাকা নেতিবাচক দিকগুলি দূর করতে হবে। যদি কোনও অভ্যাস বা আচরণের কারণে আপনি ভাল মানুষ হতে পারছেন না, তবে সেই স্বভাব আপনাকে ছাড়তে হবে। জীবনে স্বপ্ন এবং লক্ষ্য অর্জনের জন্য আপনার আগে নিজেকে ঠিক করা দরকার।

৪) আধ্যাত্মিক বিকাশ

৪) আধ্যাত্মিক বিকাশ

আপনি যদি নিজের মধ্যে আধ্যাত্মিক বিকাশ করতে চান, তবে দরিদ্র, অভাবী এবং যারা কোনও সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন তাদের সেবা করা উচিত। তাদের পাশে দাঁড়ান। যারা তাদের গোটা জীবন মানুষের সেবায় উৎসর্গ করেছেন তাদের দেখে অনুপ্রাণিত হন।

বাড়িতে ক্রিসমাস ট্রি রাখলে অশুভ শক্তি ধারে-কাছেও ঘেঁষতে পারে না! দূর হবে বাস্তু দোষ

৫) ভাষা ঠিক রাখুন

৫) ভাষা ঠিক রাখুন

আমাদের মুখের ভাষা আমাদের চরিত্র এবং ব্যক্তিত্বের বেশিরভাগ দিকটা প্রকাশ করে। ঈশ্বর আমাদের সকলকে ভাষার মাধ্যমে নিজেদের প্রকাশ করার ক্ষমতা দিয়েছেন, তাই এর সঠিক ব্যবহার করুন। হয়ত আপনার বলা কোনও খারাপ শব্দ একজন ব্যক্তির উপর আজীবন দাগ ফেলতে পারে। যদি আপনি সেই ব্যক্তির কাছে ক্ষমাও চান তাহলেও সেই দাগ সহজে মোছে না।

৬) ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখুন

৬) ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখুন

আমরা প্রত্যেকেই আমাদের মনের ইচ্ছা পূরণের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি। এ ব্যাপারে আমাদের সকলেরই ধৈর্য ধরা উচিত। ঈশ্বর অবশ্যই আপনার মনের ইচ্ছা পূরণ করবেন তাঁর নিজস্ব উপায়ে। আপনাকে ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখতে হবে এবং ধৈর্য ধরতে হবে।

English summary

Merry Christmas 2020 : Some Teachings Of Jesus Christ That Will Inspire You

Every year Christmas is observed on 25 December. This year we are here with the teachings of Jesus Christ. Scroll down the article to read more.
X