For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Vastu Tips : জীবনে সুখ, শান্তি ও সাফল্য চান? তাহলে বাস্তু মেনে বাড়িতে লাগান বজরঙ্গবলীর ছবি!

|

কথিত আছে, যে বাড়িতে প্রতিদিন বজরঙ্গবলীর পুজো হয়, সেখানে নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারেন না। বজরঙ্গবলী সর্বদা তাঁর ভক্তদের রক্ষা করেন এবং জীবনের সকল দুঃখ-কষ্ট দূর করেন। তাঁর সাধনায় বল, বুদ্ধি ও বিদ্যা লাভ হয়। মঙ্গল ও শনিবার ভগবান হনুমানের পুজো করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

বাস্তু শাস্ত্রে, বাড়িতে বজরঙ্গবলীর ছবি রাখার বেশ কিছু নিয়ম উল্লেখ রয়েছে। সঠিক নিয়ম মেনে যদি ভগবান হনুমানের মূর্তি বা ছবি রাখা হয়, তাহলে বাড়িতে উপস্থিত নেতিবাচক শক্তি দূর হয় এবং জীবনে সাফল্য আসে।

১) বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ি বা কর্মক্ষেত্রে বজরঙ্গবলীর ছবি সর্বদা দক্ষিণ দিকে রাখুন।

২) বেডরুম এবং সিঁড়ির নীচে কখনই বজরঙ্গবলীর ছবি লাগাবেন না।

৩) বাড়ির মূল প্রবেশদ্বারে পঞ্চমুখী হনুমানজির ছবি লাগালে নেতিবাচক শক্তি ঘরে প্রবেশ করতে পারে না। বারবার যদি আপনার কোনও কাজে বাধা আসে, তাহলে সেই সমস্যাও দূর হয়ে যাবে। এছাড়াও, আর্থিক সমস্যা থেকেও মুক্তি মিলবে।

৪) যদি আপনার মধ্যে আত্মবিশ্বাসের অভাব থাকে এবং কোনও ভয় আপনাকে তাড়া করে বেড়াচ্ছে, তবে বজরঙ্গবলীর পাহাড় উত্তোলনের একটি ছবি বাড়িতে রাখুন এবং তাঁর পূজা করুন। এতে আপনার মনে শান্তি আসবে এবং আত্মবিশ্বাসও বাড়বে।

আরও পড়ুন : শনির দশায় জীবন টালমাটাল? এই ৪ উপায়ে মুক্তি মিলবে সব সমস্যা থেকে!

৫) শ্রীরামের পায়ের কাছে হনুমান বসে আছেন, এমন ছবি ঘরে লাগালে পরিবারে সর্বদা সুখ, শান্তি বজায় থাকবে। পরিবারের সদস্যদের মধ্যে ভালবাসা ও ঐক্য থাকবে। শ্রীরামের আরাধনা বা কীর্তন করছেন হনুমান, এমন ছবিও পরিবারে সুখ বজায় রাখে।

৬) আপনি যে ঘরে পড়াশোনা করেন সেখানে হনুমানজির ছবি রাখুন। এতে মন শান্ত থাকবে এবং আপনি পড়াশোনায় সঠিকভাবে মনোযোগ দিতে পারবেন।

৭) উড়ন্ত হনুমানের ছবি বাড়িতে থাকলে উন্নতি ও সাফল্য লাভ থেকে কেউ আটকাতে পারে না। জীবনে এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ মেলে এবং মনে সাহসের সঞ্চার হয়।

English summary

Know Where to Put Lord Hanuman Photos to Remove Evil Energy from House

There are various forms of Lord Hanuman and putting different pictures in different directions of the house can eliminate Vastu Dosh. Read on.
Story first published: Wednesday, June 29, 2022, 12:51 [IST]
X
Desktop Bottom Promotion