For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্থিক অনটন কিছুতেই পিছু ছাড়ছে না? বাড়ির ঝাঁটা ঠিক জায়গায় রেখেছেন তো?

|

বাড়ির ঝাড়ু বা ঝাঁটা কেবল ধুলো-ময়লাই পরিষ্কার করে না, বরং ঘর থেকে দারিদ্রতা দূর করে সুখ ও সমৃদ্ধি আনে। হিন্দু শাস্ত্রে ঝাঁটাকে দেবী লক্ষ্মীর প্রতীক মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, ঝাড়ুর সঠিক ভাবে ব্যবহার করলে যেমন নেতিবাচকতা দূর হয়, তেমনি ঝাড়ুর সঙ্গে সম্পর্কিত কোনও ভুল অনেক ঝামেলাকে আমন্ত্রণ জানাতে পারে।

বাস্তু বিশেষজ্ঞদের মতে, সঠিক নিয়মে ঝাড়ু ব্যবহার করলে তা আপনার সংসারের জন্য অত্যন্ত শুভ। জেনে নিন, সংসারে সুখ-শান্তি বজায় রাখতে কী ভাবে ঝাড়ু ব্যবহার করবেন -

এই দিনে নতুন ঝাড়ু কিনতে পারেন

এই দিনে নতুন ঝাড়ু কিনতে পারেন

বাস্তু অনুসারে, শনিবারকে নতুন ঝাড়ু কেনার জন্য সবচেয়ে শুভ দিন বলে মনে করা হয়। শনিবার ঝাড়ু কিনলে ঘরে সুখ, শান্তি বজায় থাকে এবং দেবী লক্ষ্মী প্রসন্ন হন। কৃষ্ণপক্ষের যে কোনও শনিবারে ঝাড়ু কেনা শুভ। শুক্লপক্ষের সময় কখনই নতুন ঝাড়ু কিনবেন না, এতে সংসারে দুর্ভাগ্য নেমে আসে।

চোখের সামনে ঝাড়ু রাখবেন না

চোখের সামনে ঝাড়ু রাখবেন না

ঝাড়ু কখনই চোখের সামনে রাখা উচিত নয়। ধন-সম্পদ যেমন লুকিয়ে রাখা হয়, তেমনি ঝাড়ুও কোনও জায়গায় ঢেকে বা লুকিয়ে রাখতে হবে। ঘরের বাইরে খোলা অবস্থায়ও রাখা উচিত নয়, এর ফলে বাড়ির ইতিবাচকতা বেরিয়ে যায়।

এই দিকে ঝাড়ু রাখুন

এই দিকে ঝাড়ু রাখুন

বাস্তুশাস্ত্র অনুসারে, ঝাড়ু রাখার জন্য দক্ষিণ-পশ্চিম কোণ সবচেয়ে সেরা বলে মনে করা হয়। এই দিকে ঝাড়ু রাখলে নেতিবাচক শক্তি ছড়ায় না বলে বিশ্বাস করা হয়। ঝাড়ু উত্তর-পূর্ব দিকে রাখা অত্যন্ত অশুভ।

আরও পড়ুন :ঘরে আয়না লাগান বাস্তু মেনে, উন্মুক্ত হবে সুখ-সমৃদ্ধির দ্বার!

ঝাড়ুকে দাঁড় করিয়ে রাখবেন না

ঝাড়ুকে দাঁড় করিয়ে রাখবেন না

ঝাড়ু সবসময় শুইয়ে রাখা উচিত। ঝাড়ু দাঁড় করিয়ে রাখলে ঘরে দারিদ্র্যতা আসে। তাই সর্বদা মাটিতে শুইয়ে রাখার পরামর্শ দেওয়া হয়।

এই দিনে পুরানো ঝাড়ু ফেলবেন না

এই দিনে পুরানো ঝাড়ু ফেলবেন না

নতুন ঝাড়ু কেনার পর সাধারণত আমরা পুরানো ঝাড়ু ফেলে দিই। বাস্তু মতে, বৃহস্পতি ও শুক্রবার ভুল করেও পুরানো ঝাড়ু ফেলা উচিত নয়। শুধুমাত্র অমাবস্যা বা শনিবারেই পুরানো ঝাড়ু ফেলতে পারেন।

Disclaimer : এই আর্টিকেলে দেওয়া সমস্ত তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। বোল্ডস্কাই বাংলা একে সমর্থন করে না। কোনও কিছু করার আগে অবশ্যই বাস্তু বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেবেন।

English summary

Broom Vastu Tips : Get Rid Of Vastu Dosh By Storing Your Broom In The Right Way

Here are some important tips that you should know about keeping your brooms in order to remove Vastu Dosh from your home.
X
Desktop Bottom Promotion