For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Holi 2022 Vastu Tips : দোলের দিন বাস্তুর এই টিপসগুলি মেনে চলুন, ঘরে আসবে সুখ-শান্তি!

|

ফাল্গুন মাসের পূর্ণিমা তিথি বা দোলের দিন হল বছরের অন্যতম শুভ দিন। মন্দের উপর ভালোর জয়ের প্রতীক এই দোল উৎসব। এই দিনে মান-অভিমান, ঝগড়া-ঝামেলা ভুলে সকলে একে অপরের বন্ধু হয়ে যায়। দোলের দিনে যদি কিছু টোটকা করা যায় তাহলে আর্থিক সংকট, সম্পত্তি সংক্রান্ত সমস্যা, বাস্তু দোষ এবং অন্যান্য অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এমনটা বিশ্বাস করা হয় যে, দোলের দিনে বাস্তুর কিছু নিয়ম মেনে চললে বাস্তু দোষও দূর করা যায়। ঘরে সুখ-শান্তি ফেরে। বাড়ি থেকে নেতিবাচকতা দূর হয়।

তাহলে চলুন জেনে নেওয়া যাক, পরিবারে সুখ-সমৃদ্ধি ফেরাতে বাস্তু অনুসারে হোলির দিনে কোন কোন ব্যবস্থা গ্রহণ করা উচিত।

বাড়ির বাইরে রঙ্গোলি দিন

বাড়ির বাইরে রঙ্গোলি দিন

রং-কে ইতিবাচকতার প্রতীক বলে মনে করা হয়। আপনার পরিবারের সকলের মধ্যে যদি মান-অভিমান, ঝগড়া-ঝামেলা চলতে থাকে, তাহলে হোলির দিন বাড়ির বাইরে রঙ্গোলি তৈরি করুন। লাল, সবুজ, গোলাপি, হলুদ রং ব্যবহার করুন রঙ্গোলি তৈরিতে। এতে পরিবারে সুখ আসবে। পরিবারের সকলের মধ্যে ভালবাসা ও একতা ফিরবে।

ভগবান গণেশকে ভোগ নিবেদন করুন

ভগবান গণেশকে ভোগ নিবেদন করুন

হোলির দিনে গণেশের কাছে ঠান্ডাই এবং মিষ্টি নিবেদন করে ভক্তিভরে তাঁর পূজা করুন। এতে গণেশের আশীর্বাদ সর্বদা আপনার সঙ্গে থাকবে।

বাড়িতে চারাগাছ লাগান

বাড়িতে চারাগাছ লাগান

ঘরে উপস্থিত নেতিবাচকতা দূর করতে, আপনি দোলের দিন বাড়িতে গাছ লাগাতে পারেন। বাড়ির ভিতরে যে কোনও ঘরে সবুজ রঙের ইনডোর প্ল্যান্ট লাগান। এতে ইতিবাচকতার সঞ্চার হয় এবং গ্রহ দোষ কাটে।

আরও পড়ুন :দোলের দিন এই কাজগুলি অবশ্যই করুন, বদলে যাবে আপনার ভাগ্য!

ঘরে শ্রীকৃষ্ণ ও রাধার ছবি রাখুন

ঘরে শ্রীকৃষ্ণ ও রাধার ছবি রাখুন

অনেক সময় বাস্তুদোষের কারণে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকে। এর প্রভাব পড়ে সংসারেও। এই সমস্যা দূর করতে দোলের দিন ঘরে রাধা-কৃষ্ণের ছবি লাগান। আপনি চাইলে ঘরে কৃষ্ণ ও রাধার মূর্তিও স্থাপন করতে পারেন দোলের এই শুভ দিনে। আসলে, কৃষ্ণ-রাধাকে প্রেমের প্রতীক হিসেবে ধরা হয়। তাই এই টোটকায় স্বামী-স্ত্রীর সম্পর্ক মজবুত হবে।

কেরিয়ারে সাফল্য পেতে এই উপায় করুন

কেরিয়ারে সাফল্য পেতে এই উপায় করুন

কেরিয়ারে সাফল্য পেতে হলে দোল বা হোলির দিন পূর্ব দিকে উদীয়মান সূর্যের ছবি বাড়িতে বা কর্মস্থলে লাগান। এই উপায়টি করলে আপনি উপকার পেতে পারেন। এর সাথে সাথে আপনার খ্যাতি, মর্যাদাও বাড়বে।

English summary

follow these Vastu tips on Holi for happiness and prosperity at home!

Must follow these Vastu tips on Holi for happiness and prosperity at home!
X
Desktop Bottom Promotion