For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজো ২০২০ : পুজোর দিনগুলোতে এই কাজ করলে সারাবছর মা দুর্গার আশীর্বাদ থাকবে আপনার উপর

|

বছর ঘুরে উমা এল ঘরে। দীর্ঘ একবছরের অপেক্ষার অবসান ঘটিয়ে মায়ের আগমনে আনন্দে মেতে উঠেছে আপামর বাঙালী। দেখতে দেখতে মহাষষ্ঠী পেরিয়ে সপ্তমী তিথিতে পড়ল বাঙালির শ্রেষ্ঠ উৎসব। মায়ের আগমনে আনন্দে মেতে উঠেছে কলকাতা শহর থেকে শুরু করে গোটা বাংলার মানুষ। পুজোর এই কয়েক দিন, মানুষ তার জীবনের সমস্ত দুঃখ কষ্ট ভুলে নিজেকে মায়ের সেবায় নিমজ্জিত করে রাখেন। বছরের বাকি দিনগুলো সুখে-শান্তিতে কাটানোর জন্য মায়ের আশীর্বাদ পেতে নিষ্ঠাভরে পূজার্চনা করেন সকলে। কিন্তু আমাদের এমন কিছু কু-অভ্যাস রয়েছে, যা আমাদের জীবনকে দুর্বিষহ করে তোলে। যার জন্য মায়ের আশীর্বাদ থেকে বঞ্চিত হই আমরা। শাস্ত্র মতে, পুজোর এই কয়েক দিন আপনি যদি কিছু নিয়ম পালন করেন, তবে সারাবছর মায়ের কৃপা দৃষ্টি আপনার উপর পড়বে। ফিরবে সৌভাগ্য। তবে চলুন জেনে নিন সারাবছর মা দুর্গার কৃপা পেতে কী কী করবেন।

Durga Puja 2020 : Do These Things To Receive Blessings Of Maa Durga

১) প্রতিদিন সকালে উঠতে হবে। ওঠার পর সকালবেলা স্নান সেরে সূর্য দেবতার আরাধনা করতে হবে।

২) পুজোর এই দিনগুলিতে ভোরবেলা ঘুম থেকে উঠে এবং ঘুমোতে যাওয়ার আগে ইষ্ট দেবতাকে স্মরণ করতে হবে। পাশাপাশি ইষ্ট দেবতার পুজো করতে হবে।

৩) ইষ্ট দেবতার পুজো করার পাশাপাশি ঘুম থেকে উঠে দুই হাত জড়ো করে নিজের হাতের তালুর দিকে তাকান। এতে আপনার পুরো দিন খুব ভালো কাটবে বলে মনে করা হয়। কারণ, সকালবেলা তালু দেখলে সকল গ্রহ সন্তুষ্ট হয়।

৪) স্নান সেরে শুদ্ধ জামাকাপড় পরে প্রথমেই গৃহদেবতার পুজো করতে হবে। তারপর ঘরের বাকি কাজ সারতে পারেন।

৫) পুজোর এই কয়েক দিন সন্ধ্যেবেলায় গৃহ দেবতার কাছে সন্ধ্যা প্রদীপ দিতে হবে। এতে দেবী সন্তুষ্ট হবেন এবং আপনার ভাগ্য ফিরবে।

দু্র্গাপূজা ২০২০ : মায়ের চরণে অর্পণ করুন এই ফুলগুলি, মনের সকল ইচ্ছা পূরণ হবে

English summary

Durga Puja 2020 : Do These Things To Receive Blessings Of Maa Durga

Durga Puja 2020 : Do These Things To Receive Blessings Of Maa Durga
X