For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্থ কষ্ট থেকে মুক্তি দিতে পারে পুজোয় ব্যবহৃত পান! কাজে লাগান এই টোটকা

|

সেই প্রাচীনকাল থেকেই পান পাতার ব্যবহার হয়ে আসছে। আগেকার দিনে অতিথি আপ্যায়নের জন্য প্রধান ও গুরুত্বপূর্ণ অংশ ছিল পান পাতা। এছাড়াও, যেকোনও শুভ বা মঙ্গলজনক কাজে এই পাতা না হলে সেই কাজ অসম্পূর্ণ থেকে যেত। আজও কমেনি পান পাতার গুরুত্ব। পান পাতাকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পুজোর কাজে, বিবাহ এবং আরও অনেক অনুষ্ঠানেও পানের ব্যবহার করা হয়ে থাকে। তাছাড়া, পান আমরা খেয়েও থাকি।

জ্যোতিষশাস্ত্র মতে, এই পান পাতাই আমাদের সৌভাগ্যের দরজা খুলতে সাহায্য করে। আর্থিক উন্নতি, সংসারে সুখ বজায় রাখতেও পান ব্যবহৃত হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক, নিজের ভাগ্য ফেরাতে কীভাবে পুজোর পান ব্যবহার করবেন -

১) বৃহস্পতিবার লক্ষ্মীপুজোয় ব্যবহৃত পান নিয়ে টাকা রাখার জায়গায় রেখে দিন। এতে দেবী লক্ষ্মীর আশীর্বাদ মিলবে এবং সংসারে আর্থিক উন্নতি বৃদ্ধি পাবে! অর্থ সমস্যা দূর হবে!

২) এক টুকরো সাদা রঙের কাপড় নিন। এবার তাতে স্বস্তিক চিহ্ন এঁকে তার ওপর পুজোয় ব্যবহৃত পান, কাঁচা হলুদ, আতপ চাল দিয়ে একসঙ্গে ভালভাবে বাঁধুন। এরপর এটি ঘরের মেন দরজার মাথায় ঝুলিয়ে দিন। এই টোটকা ব্যবহারের ফলে সংসারে সুখ-সমৃদ্ধি বজায় থাকবে!

৩) একটা পান পাতার ওপর সাতবার সিঁদুরের ফোটা দিয়ে তার ওপর গণেশের ছবি আঁকা রুপোর কয়েন রেখে পুজো করুন। শুভ ফল পাবেন!

৪) সবুজ বা হলুদ কাপড়ে পুজোর পান-সুপারি, অল্প আতপ চাল ও কাঁচা হলুদ একসঙ্গে নিয়ে বাঁধুন। এবার সেটি নিয়ে ব্যবসার জায়গায় রাখুন, দেখবেন ব্যবসায় আসা সমস্ত বাধা কেটে যাবে এবং ব্যবসায় দ্রুত উন্নতি হবে!

আরও পড়ুন : হনুমানকে কেন সিঁদুর দিয়ে পুজো করা হয়? জানুন আসল কারণ

English summary

Betel Leaf Remedies For Good Luck

To improve your fortune and finance condition use betel leaves according to astrology.
X