For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Vastu Tips : ঘরে আয়না লাগান বাস্তু মেনে, উন্মুক্ত হবে সুখ-সমৃদ্ধির দ্বার!

|

আমাদের দৈনন্দিন জীবনে একটি অপরিহার্য অঙ্গ হল আয়না। আয়না আমাদের নিজেকে চিনতে শেখায়। আয়না দেখেই আমরা নিজেদের সম্পর্কে একটা ধারণা করতে পারি। বাস্তুশাস্ত্রেও আয়নার গুরুত্ব অপরিসীম। বাস্তু মতে, আয়না বা দর্পণ বাড়ির মধ্যে পজিটিভ এনার্জির প্রভাব বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমনকি আয়না বাড়িতে ধন-সম্পদ ও আনন্দের আগমন বহুগুণ বাড়িয়ে দিতে পারে। আয়নার মাধ্যমে ঘর থেকে নেগেটিভ এনার্জি দূর করা যেতে পারে।

তবে আয়না ঘরের কোন দিকে লাগানো হয়েছে, তা বিশেষ গুরুত্ব বহন করে। ভুল দিকে আয়না লাগালে বাড়িতে তার অশুভ প্রভাব পড়তে পারে। তাহলে জেনে নিন বাস্তু মতে বাড়ির কোন দিকে আয়না লাগালে খুব শুভ।

বেডরুমে আয়না

বেডরুমে আয়না

বাস্তু মতে, বেডরুমে আয়না লাগালে বৈবাহিক জীবনে বিশ্বাসের অভাব দেখা দেয়। পারস্পরিক বিবাদ বাড়ে। স্বামী-স্ত্রীকে স্বাস্থ্যের বিভিন্ন সমস্যায় ভুগতে হয়, ক্লান্তি ও অলসতা বাড়ে। তাই আয়না বা ড্রেসিং টেবিল রাখা খুবই প্রয়োজনীয় হলে তা এমন ভাবে রাখুন যাতে ঘুমন্ত ব্যক্তির প্রতিবিম্ব তার ওপর না পড়ে। তবে ঘুমোতে যাওয়ার আগে আয়না ঢেকে দেবেন।

আয়নার আকার

আয়নার আকার

আয়না যত হালকা এবং বড় হবে, তার প্রভাব ততই ভাল হবে। পজিটিভ এনার্জির জন্য আয়তাকৃতি, বর্গাকৃতি বা অষ্টভুজাকৃতি আয়না লাগানোর চেষ্টা করুন। যে আয়নায় আবছা দেখা যায়, সেই আয়না বাড়িতে থাকলে সমস্যা বাড়তে পারে। বাস্তু মতে, আয়না সব সময় ঢেকে রাখাই ভালো। টুকরো টুকরো আয়না এক জায়গায় জড়ো করে কখনোই লাগাবেন না। এটা খুবই অশুভ।

আর্থিক উন্নতির জন্য

আর্থিক উন্নতির জন্য

ঘরের পশ্চিম বা দক্ষিণ দেওয়ালে কখনই আয়না লাগাবেন না। বাস্তুশাস্ত্র অনুযায়ী, ঘরের উত্তর-পূর্ব দিকের দেওয়ালে আয়না লাগানো উচিত। উত্তর দিকে আয়না লাগালে অর্থনৈতিক উন্নতি ঘটায়। আবার উত্তর, ঈশাণ কোণ ও পূর্ব দিকে আয়না লাগালে পরিবারের সদস্যদের উন্নতির পাশাপাশি সমাজে ব্যক্তির মান-সম্মান ও খ্যাতি বৃদ্ধি পায়।

আরও পড়ুন :ঠাকুর ঘর থেকে আজই সরিয়ে ফেলুন এই জিনিসগুলি, নাহলে ঘোর অমঙ্গল হবে!

বাথরুমে আয়না

বাথরুমে আয়না

বাস্তুশাস্ত্র অনুযায়ী, বাথরুমের দরজার সামনে একেবারেই আয়না লাগাবেন না। কারণ আমরা যখন বাথরুমে প্রবেশ করি তখন পজিটিভ-নেগেটিভ উভয় এনার্জি আমাদের সঙ্গেই প্রবেশ করে। আর ঘুম থেকে ওঠার সময় নেগেটিভ এনার্জির আধিক্য থাকে। তাই বাথরুমের দরজার ঠিক সামনে যদি আয়না থাকে, তাহলে সেই নেগেটিভ এনার্জি বাথরুমে প্রবেশ করে এবং বাড়িতে নেগেটিভ এনার্জির প্রভাব বিস্তার হয়। তাই, বাথরুমে আয়না লাগানোর সময় সতর্ক থাকুন।

ভাঙা আয়না

ভাঙা আয়না

ভাঙা আয়না কখনোই ঘরে রাখবেন না বা ব্যবহার করবেন না। আয়না ভেঙে যাওয়া অত্যন্ত অশুভ বলে মনে করা হয়। তাই, আয়না ভেঙে গেলে তা সঙ্গে সঙ্গে ফেলে দেওয়া উচিত।

English summary

Best places to hang a mirror, according to Vastu

Here are a few places you can hang your favorite piece of mirror, according to Vastu. Read on.
X