For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Akshaya Tritiya 2021 : সুখ-সমৃদ্ধির জন্য অক্ষয় তৃতীয়ায় রাশি অনুযায়ী এই জিনিসগুলি দান করুন!

|

হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী, প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। ইংরাজি ক্যালেন্ডার অনুযায়ী এই বছর অক্ষয় তৃতীয়া পড়েছে ১৪ মে, শুক্রবার। শাস্ত্র অনুযায়ী, অক্ষয় তৃতীয়া তিথিতে সমস্ত পাপ নাশ হয় এবং সমস্ত ধরণের সুখ লাভ করা যায়। এই শুভ দিনে দান-পুণ্য এবং ভাল কাজ করলে তার ফল অক্ষত থাকে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, অক্ষয় তৃতীয়ায় যদি আপনি আপনার রাশি অনুযায়ী দান-পুণ্য ও পূজা করেন, তবে আপনার মনের ইচ্ছা খুব দ্রুত পূরণ হবে।

মেষ এবং বৃশ্চিক রাশি

মেষ এবং বৃশ্চিক রাশি

এই দুই রাশির অধিপতি মঙ্গল। অক্ষয় তৃতীয়ার দিনে এই রাশির জাতকদের আটা, চিনি, গুড়, ছাতু, ফল বা মিষ্টি দান করা উচিত। বিশ্বাস করা হয় যে, এটি করলে পুণ্য অর্জন হয় এবং ধন-সম্পদ লাভ হয়। এছাড়াও, জমি-বাড়ি সংক্রান্ত সমস্যাও দূর হয়।

বৃষ এবং তুলা রাশি

বৃষ এবং তুলা রাশি

এই উভয় রাশির অধিপতি শুক্র। এই রাশির জাতকদের অক্ষয় তৃতীয়াতে ঘটে জল ভরে দান করা উচিত। বিশ্বাস করা হয় যে, এটি করলে ধন লাভ হয় এবং শুক্র দোষের প্রভাব কম করা যেতে পারে। এই রাশির জাতকদের অক্ষয় তৃতীয়ার দিনে সাদা পোশাক, দুধ, দই, চাল, ইত্যাদি দান করাও খুব ফলদায়ক হবে।

মিথুন এবং কন্যা রাশি

মিথুন এবং কন্যা রাশি

এই রাশির অধিপতি বুধ। অক্ষয় তৃতীয়ায় মুগ ডাল, সবুজ শাকসবজি দান করা এবং গরুকে ঘাস খাওয়ানো উচিত। বিশ্বাস করা হয় যে, এতে সুখ-সমৃদ্ধি এবং ধন লাভ হয় এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ মেলে।

কর্কট রাশি

কর্কট রাশি

কর্কট রাশির অধিপতি চন্দ্র। এই রাশির জাতক-জাতিকাদের অক্ষয় তৃতীয়ার দিনে রুপা, মুক্তো, পায়েস, চাল, চিনি, ঘি এবং জল দান করা উচিত। এটি করলে ধন লাভ হয়, বাড়িতে ইতিবাচক শক্তির সঞ্চার হয় এবং সুখ-সমৃদ্ধি আসে।

আরও পড়ুন :অক্ষয় তৃতীয়ার দিন এই মন্ত্রগুলি জপ করুন, ধন সম্পদ বৃদ্ধি পাবে!

সিংহ রাশি

সিংহ রাশি

এই রাশির অধিপতি হল সূর্য। অক্ষয় তৃতীয়ার দিন সূর্য-কে জল অর্পণ করা উচিত এবং গুড়, গম, ছাতু, তামা, দান করা উচিত। এর ফলে সূর্যের আশীর্বাদ পাওয়া যায় এবং পরিবারের সদস্যরা সুস্থ থাকে।

ধনু এবং মীন রাশি

ধনু এবং মীন রাশি

বৃহস্পতি হল এই উভয় রাশির অধিপতি। বৃহস্পতি দেবের আশীর্বাদ পেতে এই রাশির জাতকদের অক্ষয় তৃতীয়ার দিন হলুদ জামা, হলুদ, পেঁপে, ছোলা, ছোলার ডাল, কেশর, হলুদ মিষ্টি এবং জল দান করা উচিত। বিশ্বাস করা হয় যে, এটি করলে দাম্পত্য জীবন সুখের হয় এবং মা লক্ষ্মীর আশীর্বাদ মেলে।

মকর এবং কুম্ভ রাশি

মকর এবং কুম্ভ রাশি

এই রাশির অধিপতি হল সূর্যপুত্র শনি দেব। শনির অশুভ প্রভাব কমাতে এবং শুভ প্রভাব বৃদ্ধির জন্য এই রাশির জাতকদের অক্ষয় তৃতীয়ার দিন একটি পাত্রে তিল নিয়ে বাড়ির পূর্ব কোণে রাখুন, এতে ধন লাভ হবে। এই দিনে তিল, নারকেল, ছোলার ছাতু, দরিদ্র ও অসহায় মানুষের জন্য জামাকাপড় ও ওষুধ দান করলে সময়টি অনুকূল হবে এবং আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হবে।

English summary

Akshaya Tritiya 2021 : Donate These Things According To Zodiac Signs For Good Luck And Prosperity

Akshaya Tritiya 2021 : Donate These Things According To Zodiac Signs For Good Luck And Prosperity. Read on.
Story first published: Thursday, May 13, 2021, 10:30 [IST]
X