জিভেজল আনা ব্ল্যাক ফরেস্ট কেকের ভিডিও রেসিপি

By: ANINDITA SINHA
Subscribe to Boldsky

ব্ল্যাক ফরেস্ট কেকের রেসিপিটি খুবই সহজ। আর যদি এমন হয় যে, আপনি কেকের রেসিপি খুঁজছেন তবে আমরা নিশ্চিত ভাবে এই রেসিপিটিরই সুপারিশ করব।

বড়দিন তো এসেই গেল আর সাথে নিয়ে এলো কেক, প্যাস্ট্রি আর কুকিসের মরশুম। এই বড়দিনে সান্তাক্লজকে স্বাগত জানাতে, ব্ল্যাক ফরেস্টের থেকে বেশি সুস্বাদু উপায় আর বোধহয় কিছু হয় না। কেকটি দেখতে যেমন চমৎকার, স্বাদেও তেমনি। আপনার বাচ্চাকে, তার জন্মদিনে একটু স্পেশাল আনন্দ দিতে, এই ব্ল্যাক ফরেস্ট কেকটি আপনি ঘরেও বানিয়ে ফেলতে পারেন।

বাচ্চাদের জন্যও সেটা একটা দারুণ সারপ্রাইজ হবে আর সেও এটাকে ভরপুর উপভোগ করবে তার বন্ধুবান্ধবদের সাথে। আপনি হয়তো ভাবছেন, ব্ল্যাক ফরেস্ট কেকও আবার বাড়িতে বানানো সম্ভব! আমাদের ওপর ভরসা রাখুন, এটা সম্ভব আর তাও কয়েকটা সহজের ধাপের মাধ্যমে।

ঘরেই ব্ল্যাক ফরেস্ট কেক তৈরি করে নেওয়ার জন্য প্রয়োজনীয় সামগ্রী ও রেসিপিটি, এইখানে দেওয়া হল। আসুন এইবার দেখে নেওয়া যাক।

পরিবেশন- ৬ টুকরো

প্রস্তুতির সময়- ২০ মিনিট

রান্নার সময়- ৩০ মিনিট

কেকের জন্য উপকরণ-

১. চকলেট কেক- ১ টা

২. হুইপিড ক্রিম- ৪ কাপ (ফ্যাটানো)

৩. ক্যানড চেরী- ৬ টা (আধা করে টুকরো করা)

চিনির সিরাপের জন্য

৪. চিনি- ১/২ কাপ

৫. জল- ৩/৪ কাপ

গার্নিশিং-এর জন্য

৬. চকলেট কার্লস- ১ ১/৪ কাপ

৭. ক্যানড চেরী- ১০ (গোটা)

প্রণালী

১. একটা চকলেট কেক কিনে আনুন। চাইলে ডিম ছাড়া কেকও সহজেই পেয়ে যাবেন। এবার কেকটিকে তিনটি লেয়ারে কেটে নিন। এখন কেকগুলিকে ভিজিয়ে নেওয়ার জন্য আপনাকে চিনির সিরাপ তৈরি করে নিতে হবে। একটি পাত্রে চিনি ও জল নিন। মাঝে মাঝে নাড়তে থাকুন যতক্ষণ না চিনি জলের মধ্যে ভালভাবে গুলে যায়।

বড়দিনের কেক

২. একটু আলাদা ফ্লেবার আনতে, আপনি এতে ব্র্যান্ডি, রাম ইত্যাদি লিকারও মিশিয়ে নিতে পারেন। কিছুক্ষণের জন্য ফুটিয়ে আঁচ বন্ধ করে দিন। চিনির সিরাপটিকে রুম টেম্পারেচারে আসতে দিন। এবার একটি বড় পাত্র হুইপড ক্রিম নিয়ে ফ্যাটাতে থাকুন, যতক্ষণ না ক্রিমটি হাল্কা হয়ে ফেনার মতো ফেঁপে ওঠে।

বড়দিনের কেক

৩. একটা কেক স্ট্যান্ড নিয়ে তার ওপর কেকের একটি লেয়ার রাখুন। এবার তার ওপর চিনির সিরাপ ছড়িয়ে দিন ও সাথে-সাথে হুইপড ক্রিমের একটি লেয়ার বিছিয়ে দিন।

বড়দিনের কেক

৪. কেকের লেয়ার এর ওপর ক্রিমের একটা মোটা স্তর ভালভাবে বিছিয়ে নিন। এবার কেকের লেয়ারের ওপর চেরী সাজিয়ে দিন। এক্ষেত্রে আপনি গোটা বা আধা চেরী ব্যবহার করতে পারেন।

বড়দিনের কেক

৫. কেকের দ্বিতীয় লেয়ার টি এর ওপরে রাখুন আর পুরো লেয়ারিং প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করুণ। তৃতীয় ও সবথেকে ওপরের লেয়ারটির জন্যও একই প্রক্রিয়ার পুনরাবৃত্তি করুণ। এবার পুরো কেকটিকে ক্রিম দিয়ে মসৃণ করে ঢেকে ফেলুন। চকলেট বার থেকে চেঁছে, চকলেটের কার্ল বের করে নিন। এবার এই চকলেট কার্ল ও চেরী দিয়ে কেকটিকে সাজিয়ে নিন।

বড়দিনের কেক

৬. কেকটির চারপাশের সাইডগুলিও চকলেট কার্ল দিয়ে সাজিয়ে নিতে ভুলে যাবেন না। নিন, এবার তৈরি আপনার ঘরে বানানো ব্ল্যাক ফরেস্ট কেক।

English summary
Christmas is near and this is the time of cakes, pastries and cookies. Black forest cake is really yummy to welcome Santa Clause on Christmas. This cake looks so adorable and tastes great too. If you want to make your kids super happy on his/her birthday, you can bake this black forest cake at home.
Story first published: Tuesday, December 27, 2016, 11:00 [IST]
Please Wait while comments are loading...