(ছবি) এই 'বিস্ময়-শিশুদের' দেখলেই চমকে উঠবেন!

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

সদ্যোজাতের জন্মের খবরে আনন্দর সীমা থাকেনা। বড়রা প্রার্থনা শুরু করে দেন যেন তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হয়, সুস্থ জীবনযাপন করতে পারে ইত্যাদি ইত্যাদি। কিন্তু তবু সবার ক্ষেত্রে সেই সৌভাগ্য কাজ করে না। বিশ্বের বিভিন্ন প্রান্তে এমন বহু শিশু রয়েছে যাঁরা জন্মেছেই এমন কিছু বৈশিষ্ট নিয়ে যা নজিরবিহীন।

(ছবি) ১২ বিস্ময় নারী, যাঁরা বাস করেন এই পৃথিবীতেই!

(ছবি) অদ্ভুত অঙ্গধারী এই মানুষদের বাস এই পৃথিবীতেই

সাধারণ পাঁচটা শিশুর থেকে এরা অনেকটাই আলাদা। এদের জীবন সাধারণ নয়। তবে এদের মধ্যে এমন কিছু বৈশিষ্ট্য রয়েছে যা অন্য়দের নেই। তাই এদের নিয়ে বিস্ময়েরও শেষ নেই।

মনমোহিনী এই মহিলারা, যাঁরা জন্মেছিলেন পুরুষ হয়ে!

(ছবি) বাস্কেটবল থেকে যৌনাঙ্গ : পৃথিবীর অভিনব শিল্পী যারা এইসব অদ্ভুৎ জিনিসের সাহায্যে আঁকেন!

এই প্রতিবেদনে আমরা এমন কিছু শিশুর বিস্ময়কর দিক নিয়েই আলোচনা করব।

ক্যাসিডি হপার

ক্যাসিডি হপার

জন্মের সময় ক্যাসিডির চোখ ও নাক কোনওটাই ছিল না। চিকিৎসকেরা হতচকিত হয়ে গিয়েছিলেন। কৃত্রিম চোখ ও নাকের জায়গায় গর্ত সৃষ্টি করা হয়েছে। সম্প্রতি স্নাতক হয়ে চাকরি শুরু করেছেন ক্যাসিডি।

গ্যাবি উইলিয়ামল

গ্যাবি উইলিয়ামল

গ্যাবির বয়স ১০ বছর। জন্মের সময় অনেক সমস্যা হয়েছিল। একটি বিরল সমস্যার কারণে তাঁর শরীরের বেড়ে ওঠা আটকে যায়। এই বিরল রোগের জন্য অন্ধ হয়ে গিয়েছে সে। এখন কথাও বলতে পারে না।

প্যান সিয়ানহ্যাং

প্যান সিয়ানহ্যাং

অত্যন্ত বিরল একটি চর্মরোগে ভুগছে প্যান। এই রোগের কোনও চিকিৎসা নেই। কখনও ঠিকও হবে না। এই রোগের ফলে প্যানের চামড়া অত্যন্ত শুষ্ক হয়ে গিয়েছে। সারা শরীর চুলকোতে থাকে। এই রোগটি অত্যন্ত যন্ত্রনাদায়ক।

দীপক কুমার পাসওয়ান

দীপক কুমার পাসওয়ান

ভারতের এই শিশুর শরীরে ৪টি হাত ও চারটি পা রয়েছে। জন্মের সময় অপর ভ্রুণের অপরিণত অংশ দীপকের শরীরের সঙ্গে জুড়ে যায়। কিন্তু ৮ বছর বয়সের সময় অস্ত্রপোচারের মাধ্যমে এই অতিরিক্ত হাত ও পা বাদ দেওয়া হয়।

রিচার্ড স্যানড্র্যাক

রিচার্ড স্যানড্র্যাক

রিচার্ডকে লিটল হারকিউলিস আখ্যা দেওয়া হয়েছে। বিশ্বের শক্তিশালী শিশুর আখ্যাও পেয়েছে সে। এখন বলিবিল্ডিং ছেড়ে সিনেমায় স্টান্টম্যানের কাজ করে সে।

ফু ওয়েনগুই

ফু ওয়েনগুই

১৫ বছরের এই ছেলেটির ঘাড়ের হাঁড়ে তিনটি অতিরিক্ত কশেরূকা রয়েছে। যার ফলে তার গলা জিরাফের মতো লম্বা। সাধারণ গলায় ৭চি কশেরূকা থাকে ফু-এর ক্ষেত্রে ১০টি রয়েছে। তবে এই অতিরিক্ত হাড় অত্যন্ত যন্ত্রণাদায়ক বলেই জানিয়েছে ফু।

লু হাও

লু হাও

লু হাও বিশ্বের সর্বোচ্চ ওজনের শিশুয়। লু-এর বয়স এখন ৩ বছর, ওজন ১৩২ পাউন্ড। তিন বছরের একটি সাধারণ শিশুর ওজনের চেয়ে ৩ গুন ওজন বেশি লু-এর।

English summary
Shocking Special Kids Who Exist
Story first published: Thursday, August 11, 2016, 17:56 [IST]
Please Wait while comments are loading...