For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন মা কে অভিনন্দন জানাতে এই উপহারগুলি দিতে পারেন

|

মা হওয়া খুব সহজ কাজ নয়। তিলে তিলে নিজেকে অভিজ্ঞতার মধ্যে দিয়ে নিয়ে যেতে হয়। সেই কাজে সবার সহানুভূতি, সাহায্য সহমর্মিতা থাকলেও বাকি দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে হয়। পরিবারের এক নতুন সদস্যের আসার খবরে প্রত্যেকেই আনন্দ করতে ব্যস্ত থাকে। নিজেকে নতুন নিয়ম, যত্নের মধ্যে দিয়ে যেমন নিয়ে যেতে হয়, তেমনি নিজের চারপাশ, নিজের ঘর সব কিছুকেই সেই খুশির ভাগীদার করতে মন ব্যস্ত হয়ে ওঠে। ভবিষ্যতের পরিকল্পনা যেমন নিতে হয় শুরুর দিন থেকেই, তেমনি সবার সাথে আনন্দ ভাগ করে নেওয়ার শুরুও সেই দিন থেকে। এই খুশির সামিল হতে চায় সবাই। সাথে সবাই চায় এই খুশি ভাগ করে নেওয়ার সাথে সাথে নতুন বাবা মা কে কিছু উপহার দেওয়ার। নতুন যে আসছে তাকে দেওয়ার পাশাপাশি অনেকেই চান নতুন বাবা, বিশেষত নতুন মা যিনি হচ্ছেন তাকেও কিছু উপহার দিতে। এমন কিছু দেওয়া যাতে তার উপকারে লাগে।

অনেক সময়েই এই উপহার নিয়ে অনেকে চিন্তিত হতে পড়েন। পাড়া পড়শী থেকে আত্মীয় স্বজন, কিংবা বন্ধু বা সহকর্মী কেউ না কেউ নতুন মা হতে চলেন। এমতাবস্থায় কি উপহার দেওয়া উচিত, শুধু ঘর সাজানোর উপকরন দিলেই চলে নাকি এমন কিছু যা এই নতুন পরিবারের ভবিষ্যতে কাজে লাগতে পারে, এই নিয়ে অনেকেই দোটানায় পড়েন।

আজকের আলোচনায় সেরকম কিছু পরামর্শ রইলো আপনাদের জন্যে।

Gift guides for new moms

১. গিফট কার্ড:

আজকের দিনে যেখানে আমরা বেশিরভাগ কেনাকাটা অনলাইনে করি, তাই অনেক ক্ষেত্রেই হাতে টাকা থাকার দরকার পড়ে না। গিফট কার্ড এই ক্ষেত্রে কিন্তু সমস্যার সমাধান করে। কি দেবেন বা না দেবেন, বুঝতে না পারলে এর মত উপহারের জুড়ি নেই। যেরকম দামের গিফট কার্ড দিতে চান, তা কিনে নতুন মা কে বলুন পছন্দের কিছু কিনে নিতে। আপনার মাথা ব্যাথা অনেকাংশেই কমে গেলো।

২. ফটো এ্যালবাম:

অনেকেই চান তার এবং তার পরিবারের সাথে কাটানো সময় ফ্রেমবন্দি থাকুক। তার জন্যে ফটো ফ্রেম দিতে পারেন। আজকাল অনেক অনলাইন সাইটে নিজস্ব ডিজাইনার ফটো ফ্রেম। বানিয়ে নেওয়া যায় নিজের পছন্দ মত, সেগুলিও বেছে নিতে পারেন।

Gift guides for new moms

৩. শিশুদের জন্যে অপরিহার্য:

যদি মনে করেন বাচ্চার মা কে না দিয়ে নবাগতকে দেবেন তাতেও আপত্তি নেই। ছোট বাচ্চার জন্যে আজকাল এসেনশিয়াল কীট পাওয়া যায়। তাই কিনে নিন।

৪. অন্য উপহার:

চেনা ছকে বাঁধা উপহার বেছে নিতে পারেন। বাচ্চার জন্যে দোলনা, বা কোথাও যাওয়ার জন্যে ক্যারিয়ার বা নতুন বাবা মা হলে কি করা উচিৎ তার গাইড বুক সহজেই বেছে নিতে পারেন। অনেক সময় সারাদিনের ক্লান্তির পরে অনেকেই চান একটু আরাম পেতে। কাছের কোনো পার্লার বা স্পা সেন্টারের কার্ড কিন্তু অনেকটা সাহায্য করবে। বাচ্চার জন্যে দরকারী খাবার কিনে দিতে পারেন। আমাদের সমাজে আনন্দের কোনো অনুষ্ঠানে সবাই চায় কোনো সোনার বা রুপোর কিছু গিফট দিতে। আপনার সাধ বা সাধ্যে কুলালে তাও বেছে নিতে পারেন। এছাড়া সারাদিনের সময় কাটানোর জন্যে খেলনা তো সব থেকে পরিচিত আর প্রচলিত।

Gift guides for new moms

৫. পোশাক:

নতুন সোনার জন্যে টাওয়েল কিনে দিতে পারেন বা কোনো পোশাক। একইরকম ভাবে সারাদিনের ক্লান্তির শেষে বাচ্চার মা কে আরাম দিতে চাইলে তার জন্যেও আরামদায়ক নাইট ড্রেস কিনে দিতে পারেন বা comfy slipper। বাচ্চাদের ক্ষেত্রে সব থেকে বেশি দরকার হয় স্যানিটারি ন্যাপকিন বা ডায়াপার। এটা দিলে কিন্তু সব মায়েরাই খুশি হবেন। কারণ একটা সময় অব্দি এর যোগান দেয়া সত্যি চিন্তার কারণ হয়ে দাঁড়ায়।

English summary

Gift guides for new moms

Your gift could be something that brings a smile to the new mom’s face or something that brings a bit of peace to her heart.
X