For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

World Suicide Prevention Day 2020 : আত্মহত্যা রোধে এই উক্তিগুলি জনসমক্ষে ছড়িয়ে দিন...

|

প্রতিবছর ১০ সেপ্টেম্বর, গোটা বিশ্বজুড়ে 'বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস' পালিত হয়। এই দিনটিতে বিশ্বের বিভিন্ন জায়গায় আত্মহত্যা প্রতিরোধে সচেতনতামূলক অভিযান এবং অনুষ্ঠান করা হয়। আত্মহত্যা প্রতিরোধের গুরুত্ব তুলে ধরা এবং আত্মহত্যা সম্পর্কিত বিষয়ে সচেতনতা ছড়িয়ে দিতেই প্রতি বছর এই দিনটি পালন করা হয়। এই দিন মানুষকে তাদের জীবনের গুরুত্ব সম্পর্কে বোঝানো হয়। দিবসটি পালন করতে আন্তর্জাতিক আত্মহত্যা প্রতিরোধ সংস্থার সাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বৈশ্বিক মানসিক স্বাস্থ্য ফেডারেশন একসাথে কাজ করে।

আমাদের মধ্যেই এমন অনেকে আছেন, যারা মনে করেন যেকোনও সমস্যার সমাধান হল 'আত্মহত্যা'। আত্মহত্যার ধারণাটি কেবলমাত্র সাধারণ মানুষের মনেই আসে না, বরং অনেক নামকরা সেলিব্রিটিও এর কবলে পড়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা-র মতে, প্রতি বছর যত মানুষের মত্যু হয় তার মধ্যে অন্যতম প্রধান কারণ আত্মহত্যা। পরিসংখ্যান অনুযায়ী, যুবক-যুবতীদের মধ্যেই আত্মহত্যার হার সবচেয়ে বেশি। আর, এর কারণ হিসেবে সাধারণত মানসিক অবসাদকেই দায়ী করা হয়ে থাকে।

আরও পড়ুন : আপনার সঙ্গী কি অল্পতেই রেগে যায়? এই পরিস্থিতি মোকাবিলা করার উপায়গুলি দেখে নিন

আত্মহত্যা সর্বদাই একটি বেদনাদায়ক সিদ্ধান্ত, যা সেই মানুষটির সঙ্গে যারা জড়িত তাদের জীবনেও খারাপ প্রভাব ফেলে। গোটা বিশ্বে আত্মহত্যার হার ক্রমশ বেড়েই চলেছে, বিশেষত এই করোনা মহামারির সময় আত্মহত্যা একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই, আজ এই বিশেষ দিনে আমরা আপনাদের সঙ্গে কিছু কোটস শেয়ার করব, যা আপনাকে অনুপ্রাণিত করবে এবং বুঝতে সাহায্য করবে যে আত্মহত্যা কখনই কোনও সমস্যার সমাধান নয়।

১)

১)

পজিটিভ থাকার অর্থ এই নয় যে আপনাকে সর্বদা সুখী থাকতে হবে। এর অর্থ হল, কঠিন পরিস্থিতিতেও আপনি জানবেন যে আরও ভাল দিন আসতে চলেছে।

২)

২)

আত্মহত্যা কখনোই কষ্ট কমায় না, বরং অন্য কারুর কষ্ট আরও বাড়িয়ে তোলে।

৩)

৩)

আশা হারাবেন না। সাফল্য-ব্যর্থতা, ভালো-মন্দ এগুলো জীবনেরই অঙ্গ। সময়ের উপর ধৈর্য রাখুন। আজ না হলে কাল সাফল্য আসবেই।

৪)

৪)

আপনার চারপাশে এমন অনেক মানুষ পাবেন, যারা সত্যিই প্রবল সমস্যার মধ্যে তাদের জীবন অতিবাহিত করছেন। আপনার থেকেও যারা অনেক বেশি খারাপ রয়েছেন। সেখান থেকে অনুপ্রেরণা নিন।

৫)

৫)

আত্মহত্যা কখনই কোনও সমস্যার সমাধান হতে পারে না, বরং আপনি মারা গেলে আপনার কাছের মানুষদের কষ্ট আরও বাড়বে।

৬)

৬)

যে ব্যক্তি আত্মহত্যা করে সে একবারই মারা যায়। কিন্তু তার কাছের মানুষজন জীবিত থেকেও হাজার বার মৃত্যুর মুখে গিয়ে দাঁড়ায়। তাই সবকিছু ভুলতে তারা খুব কঠোর পরিশ্রম করে, তাদের অনেক প্রশ্নের মুখে দাঁড়াতে হয়।

৭)

৭)

আমি ভাল ছিলাম, আছি, থাকব। সর্বদা ভালো থাকতে চাই। আমার ভালো থাকা কেউ আটকাতে পারবে না। এই কথা মন্ত্রের মতো জীবনের সঙ্গে জড়িয়ে নিন।

সুইসাইড সংক্রান্ত হেল্পলাইন নম্বর -

সুইসাইড সংক্রান্ত হেল্পলাইন নম্বর -

লাইফলাইন : 033-24637401 | 033-24637432 | 10 AM - 6 PM

ফোর্টিস স্ট্রেস হেল্পলাইন : +918376804102

English summary

World Suicide Prevention Day 2020 : powerful quotes to prevent suicidal thoughts in bengali

Today we are here to share some quotes with you that will motivate you and will help you understand that suicide is never a solution to any problem.
X