For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) আপনি কী জানেন মুখের গড়ন আপনার ব্যক্তিত্বের রহস্যভেদ করতে পারে?

|

কথায় আছে, মুখ মনের আয়না। তা অনেকার্থে ঠিকও। তবে আপনি কি জানেন মুখের গঠন বলে দিতে পারে আপনার ব্যক্তিত্বের বৈশিষ্টও।

আপনি যখন প্রথমবার কারোর সঙ্গে দেখা করেন, তখন প্রথম দেখাতেই কারোর সম্বন্ধে ভাল বা মন্দ ধারনা আমরা তৈরি করে নিই। তা কিন্তু অনেকাংশেই তাদের মুখের গঠন দেখে ব্যক্তিত্বের আঁচ করেই। কিন্তু এই পুরো বিষয়টি হয় আমাদের অজান্তেই।

তবে আপনি যদি মুখের গঠন পড়তে শেখেন তাহলে দেখবেন সামনের অচেনা মানুষটির ব্যক্তিত্বের অনেক গোপনীয় দিকই আপনি জেনে নিতে পারবেন মুহূর্তের মধ্যেই।

তাহলে আসুন দেখে নেওয়া যাক কোন ধরণের মুখে লুকিয়ে রয়েছে কী ধরণের ব্যক্তিত্ব!

গোল মুখ

গোল মুখ

গোল ও ভরাট মুখ যদি হয় তাহলে তাঁরা সংবেদনশীল হন, যত্নবান হন। পাশাপাশি শক্তিশালী যৌন ইচ্ছ ও কল্পনা থাকে তাঁদের। দীর্ঘকালীন সম্পর্কে আপনি যদি যেতে চান তাহলে গোল মুখের ব্যক্তি অবশ্যই ভাল বিকল্প।

ত্রিকোণ মুখ

ত্রিকোণ মুখ

এরা সাধারণত রোগা হন। এদের বুদ্ধিজীবী চিন্তাভাবনা হয়। এরা সৃজনশীল হলেও বদমেজাজি হন।

চৌকো মুখ

চৌকো মুখ

এরা সাধারণত বুদ্ধিমান হন। নিজের সিদ্ধান্ত নিজে নেন, এবং কখনও কোনও সিদ্ধান্ত নিজে বিভ্রান্ত হন না। যদিও এদের মধ্যে প্রভুত্ব ফলানোর একটা প্রবণতা লক্ষ্য করা যায়। এবং কিছু কিছু বিষয়ে এঁরা আক্রমণাত্মক হন।

লম্বাটে মুখ

লম্বাটে মুখ

যাঁদের মুখের গড়ন আয়তক্ষেত্রাকার হয়, তাদের মধ্যেও প্রভুত্ব ফলানোর প্রবণতা দেখা যায়, কিন্তু কম পরিমাণের। এঁরা ব্যবসা ও রাজনীতিতে চৌখশ হন। এরা চারদিকে সুন্দর সামঞ্জস্য বজায় রেখে চলতে পারেন। সহজে মেজাজ হারান না। এরা কখনও উচ্চাকাঙ্খী হন আর কখনও খুবই অলস।

ডিম্বাকৃতি মুখ

ডিম্বাকৃতি মুখ

এঁরা খুব মিষ্টি, প্রাণবন্ত সমতাপূর্ণ স্বভাবের হন। তবে এরা কিন্তু প্রচন্ড কুটনৈতিক হন। এরা ভয়ঙ্কর হতে পারেন কিন্তু মানসিকভাবে দুর্বল হন। শারীরিক ক্ষমতার দিক থেকেও এরা মূলত দুর্বল হন।

চ্যাপ্টা কপাল

চ্যাপ্টা কপাল

এরা কোনও কাজ করার আগে বহুবার ভাবেন। নিজের কাজের শ্রেয় ও দায় দুই নিতে পছন্দ করেন। এরা সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পাকাপোক্ত হন।

গোলাকার কপাল

গোলাকার কপাল

এঁরা শৈল্পিক হন। সৃজনশীল কাজে এরা পচু হন। তবে বাস্তব ধারণা কম। এবং কিছু কিছু ক্ষেত্রে নিজের বক্তব্যের পক্ষে যথাযথ যুক্তি দিতে পারেন না।

চৌকো কপাল

চৌকো কপাল

এধরণের কপাল যাদের তারা সৎ , আন্তরিক ও অকপট স্বভাবের হন। ভ্রু সোজা হলে এই বৈশিষ্টগুলি আরও তীব্র হয়।

কপালে ভাজের দাগ

কপালে ভাজের দাগ

কপালে ভাজের দাগ থাকলে বুঝতে হবে এরা একটু গম্ভীর স্বভাবের হন। গবেষণা জাতীয় কাজ এদের পছন্দের। আর কপালে কোনও দাগ না থাকা মানে তারা একটু স্বার্থপর গোছের হন।

English summary

What Your Face Tells About Your Personality

What Your Face Tells About Your Personality
X