For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) হাতের নখ দেখে যায় চেনা!

|

কথায় বলে আপনার মুখই আপনার মনের আয়না। শুধু মুখই কেন? আপনি কি জানেন, আপনার নখও আপনার চারিত্রিক বৈশিষ্টের রহস্য ভেদ করতে পারে। [(ছবি) মুখ দেখেই বলে দেওয়া যায় শরীরের এই সমস্যাগুলি সম্পর্কে]

প্রথম দর্শনে কাউকে সেভাবে বুঝে ওঠা যায়না। তবে তার হাবভাব, চলন বলন তার চারিত্রিক বৈশিষ্ট কিছুটা হলেও আমাদের কাছে প্রকাশ করে দেয়। আর আপনি যদি 'নখ' পড়তে জানেন তাহলে তো অনেকটাই পরিস্কার হয়ে যায়। [(ছবি) ঠোঁট দেখে কীভাবে মানুষ চিনবেন ]

ভাল করে খুঁতিয়ে দেখলে বুঝবেন নখের আকার বিভিন্ন রকমের হয়। কারও নখ চওড়া, কারও নখ সরু ছুঁচলো, কারও নখ ডিম্বাকৃতি কারও বা ত্রিভুজের মতো। আর এই ধরণের আলাদা আালাদা আকারের নখেই লুকিয়ে মানুষের স্বভাবের হাজারো রহস্য। [নখে নানা রংয়ের শৈল্পিক ছোঁয়ায় ব্যক্তিত্বে আনুন এক্স ফ্যাক্টর]

নিচের স্লাইডে দেখে নিন কীভাবে নখের আকার দেখে বুঝবেন মানুষের চারিত্রিক বৈশিষ্ট। [(ছবি) জেনে নিন হাতের লেখা দিয়ে শরীরের কোন কোন রোগ চেনা যায়]

চওড়া ও চ্যাপ্টা নখ

চওড়া ও চ্যাপ্টা নখ

এরা চিন্তাভাবনা খুব পরিস্কার ও নিশ্চিত হন। এদেরকে বিশ্বাস করা যায়, এরা ভরসার মর্ম দিতে জানেন। এঁরা পরিস্থতি বুঝতে পারেন, কথা শোনেন, ভাবে তারপর সিদ্ধান্ত নেন। এদের পরামর্শ নেওয়া যেতে পারে।

লম্বা, চৌকা নখ

লম্বা, চৌকা নখ

এরা খুব মিশুকে হন। জনয়ংযোগের দক্ষতা এদের জানা আছে। নতুন বন্ধু পাতাতে এরা সবসময় আগ্রহী। জীবনে ঝুঁকি নিতে ভালবাসে এঁরা। অতীত থেকে শিক্ষা নিয়ে নিজের ভবিষ্যতকে সুন্দর করতে জানেন এরা।

এবড়ো খেবড়ো ছোট নখ

এবড়ো খেবড়ো ছোট নখ

এঁরা খুব সংবেদনশীল হন। এদের মেজাজের হেরফের খুব ঘন ঘন হয়। তবে মূলত শান্ত স্বভাবের হয়। এবং এরা খুব আবেদপ্রবণ হন, ও মনে খুব নরম প্রকৃতির হয়। যদিও বাইরের আবরণটা শক্ত হয়।

ছোট গোল নখ

ছোট গোল নখ

এঁরা খুব সৃজনশীল হয়। উৎসাহে ভরা, প্রতিভাবাম, বন্ধুমহলে এরা মধ্যমণি হন। অনেকে ভাবেন আপনার খুব জেদ, নাক উঁচু। কিন্তু এদের চিন্তাধারা ভীষণ ইতিবাচক হয়।

ত্রিভুজাকৃতি নখ

ত্রিভুজাকৃতি নখ

এঁরা খুব সাহসী এবং দৃঢ়প্রতিজ্ঞ হন। এঁরা জানেন এরা জীবন থেকে ঠিক কী চান। আপনি কঠোর পরিশ্রমের ফল সবসময় পান।

লম্বা আয়তক্ষেত্র নখ

লম্বা আয়তক্ষেত্র নখ

এদের মধ্যে নেতৃত্ব দেওয়ার একটা প্রবণতা থাকে। এদের দায়িত্ববোধ অনেক বেশি হয়। আপনার শক্তি হল আপনার কঠোর পরিশ্রম। কিন্তু এরা পরিশ্রমের ফল অনেকসময় পান না।

ডিম্বাকৃতি লম্বা নখ

ডিম্বাকৃতি লম্বা নখ

এঁরা কল্পনাপ্রবণ হন। সঙ্গে সৃজনশীলও। যে কোনও কাজ হাসিমুখে করেন। এঁরা অনুশাসন মেনে চলেন। নিয়ম ভাঙা পথে এঁরা যান না।

তলোয়ার আকারের নখ

তলোয়ার আকারের নখ

এঁরা উচ্চাকাঙ্খী হন। যেন তেন উপায় নিজেদের লক্ষে পৌঁছতে চান। অলস ব্যক্তিদের এরা একদম পছন্দ করেন না। এঁরা খুব প্রাণোচ্ছল স্বভাবের হন।

English summary

What The Shape Of Nails Tells About You

What The Shape Of Nails Tells About You
Story first published: Sunday, November 29, 2015, 12:34 [IST]
X