For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুগল মিটে বিয়ে! বাড়িতেই খাবার পৌঁছে দেবে জোম্যাটো, করোনা কালে অভিনব উদ্যোগ বর্ধমানের যুগলের

|

বিবাহ মানেই আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশীদের নিয়ে এক জমজমাট পূর্ণ অনু্ষ্ঠান। কিন্তু অতিমারির দাপটে মন চাইলেও জাঁকজমক অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়ে উঠছে না। কারণ একদিকে সরকারি বিধিনিষেধ, আর অন্যদিকে জীবাণু ছড়ানোর ভয়। কিছুদিন আগে পর্যন্তও বিয়ে বাড়িতে আমন্ত্রিতের সংখ্যাটা ছিল সর্বোচ্চ ৫০ জন, তবে সম্প্রতি সেই নিয়ম কিছুটা নরম করে রাজ্য সরকার জানিয়েছে বিয়েতে ২০০ জন অতিথি আমন্ত্রণ করা যাবে। কিন্তু তাঁদের বিয়েতে আমন্ত্রিতের সংখ্যাটা প্রায় ৪৫০। কি অবাক হচ্ছেন? ভাবছেন এ কী করে সম্ভব? হ্যাঁ এই অসম্ভবকেই সম্ভব করে তুলেছেন বর্ধমানের সন্দীপন সরকার এবং অদিতি দাস। না তাঁরা কোনও নিয়ম ভাঙছেন না, বরং সরকারি নির্দেশ মেনেই তাঁরা বিয়ে করছেন অভিনব কায়দায়। কী সেই কায়দা? আসুন জেনে নেওয়া যাক।

আগামী ২৪ জানুয়ারি গাঁটছড়া বাঁধছেন অদিতি ও সন্দীপন। প্রায় ৪৫০ জনকে তাঁরা নিমন্ত্রণ করেছেন বিয়েতে। তবে বিয়ের সমস্ত অনুষ্ঠানই হবে ডিজিটাল পদ্ধতিতে। আমন্ত্রিতেরা কেউ সশরীরে আসবেন না। তারা বিয়ের অনুষ্ঠানে অংশ নেবেন গুগল মিটের মাধ্যমে। বিয়ের এক দিন আগে গুগল মিটের লিঙ্ক পৌঁছে যাবে অতিথিদের কাছে। বাড়িতে বসে গুগল মিট লিঙ্কে ক্লিক করে বিয়ের সম্পূর্ণ অনুষ্ঠান দেখতে পাবেন সবাই।

আর খাওয়াদাওয়া? হ্যাঁ, সেটাও হবে। পেট পুজো ছাড়া তো আর বিয়ে হয় না। সেই ব্যবস্থাও অনলাইনে সেরে রেখেছেন অদিতি ও সন্দীপন। অনলাইন ফুড অ্যাপ জ্যোমাটো (Zomato) খাবার পৌঁছে দেবে সকল আমন্ত্রিতের বাড়িতে। প্রত্যেক অতিথির বাড়িতে মেনু ধরে খাবার পৌঁছে যাবে নির্ধারিত সময়ের মধ্যে। সবাই বিয়েও দেখবেন, খাবেনও পেটপুরে। আর কোভিড বিধিও ভাঙবে না এতটুকু!

কীভাবে এই পরিকল্পনা মাথায় এল? সন্দীপন জানিয়েছেন, কিছুদিন আগে কোভিড আক্রান্ত হয়ে তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। হাসপাতালের বেডে শুয়ে এই ডিজিটাল বিয়ের ভাবনা তাঁর মাথায় আসে। বিয়েতে শারীরিকভাবে কিছুজন উপস্থিত থাকবে, আর বাকি অতিথিরা নেটমাধ্যমে দেখবেন বিয়ের সরাসরি সম্প্রচার। এতে সব নিমন্ত্রিতরা বিয়েতে উপস্থিত থাকতে পারবেন, সংক্রমণের ভয়ও থাকবে না, আবার খাওয়াদাওয়াও হবে কব্জি ডুবিয়ে।

এ ব্যাপারে হবু দম্পতির পারিবারিক বন্ধু, গায়ক সুরজিৎ জানিয়েছেন, এই আইডিয়া অন্যদেরও অনুসরণ করা উচিত। এখন আমাদের নিজেদেরকেই পরিস্থিতি সামলাতে হবে এবং সমস্ত সতর্কতা মেনে চলতে হবে। আসুন আমরা সকলে তাদের ধন্যবাদ জানাই এবং অন্যদেরও এটি অনুসরণ করার জন্য অনুরোধ করি।

English summary

West Bengal Couple Finds a Different Marriage Idea in Pandemic; Wedding on Google Meet, Dinner Via Zomato

West Bengal Couple Finds a Different Marriage Idea in Pandemic; Wedding on Google Meet, Dinner Via Zomato. Know more.
X