For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের কারণে বিয়ে স্থগিত হয়ে গেছে? দেখুন কী করা উচিত

|

বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ায় বর্তমানে অনেক দেশে লকডাউন চলছে। এর জন্য সাধারণ জনজীবন অত্যন্ত খারাপভাবে প্রভাবিত হয়েছে। লকডাউনের কারণে অনেক বড় বড় ইভেন্ট, বিয়ে বাতিল করা হয়েছে।

হয়তো আপনার বিয়ের প্রস্তুতি প্রায় শেষের পথে ছিল এবং বিয়ের ডেটও কাছেই চলে এসেছিল কিন্তু, শুধুমাত্র এই মারণ ভাইরাসের কারণে আপনার জীবনে বিশেষ দিনটি আসার আগেই তা বাতিল হয়েছে। শুধু তাই নয়, বিয়ের তারিখ বাতিল হওয়ার পরও এই মহামারির কারণে আপনি আপনার পরবর্তী তারিখটিও ঠিক করতে পারছেন না। লকডাউনের কারণে বিয়ের তারিখ বাতিল হওয়ায়, মানুষ আর্থিকের পাশাপাশি মানসিক আঘাতেরও শিকার হয়েছেন। তাই এই সময়ে, এনিয়ে টেনশন করার পরিবর্তে এই পরিস্থিতিটি মোকাবিলার জন্য কোনও উপায় খুঁজে বের করুন।

আরও পড়ুন : আপনার সঙ্গী কি অল্পতেই রেগে যায়? এই পরিস্থিতি মোকাবিলা করার উপায়গুলি দেখে নিন

করোনা ভাইরাসের কারণে যাদের বিবাহ স্থগিত করা হয়েছে তাদের তালিকায় যদি আপনিও অন্তর্ভুক্ত থাকেন তবে অবশ্যই আপনার এই নিবন্ধটি পড়া উচিত। এখানে দেওয়া উপায়গুলি আপনি ব্যবহার করতে পারেন।

ত্বক এবং স্বাস্থ্যের যত্ন

ত্বক এবং স্বাস্থ্যের যত্ন

আজ না হলে কাল যেকোনও দিনই আপনার বিয়ের তারিখ ঠিক হবে। লকডাউনের কারণে আপনার বিয়ে স্থগিত থাকলে, তাহলে নিজের জন্য এই সময়টি ব্যবহার করুন। বিবাহ যে কারও জীবনের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। তাই এই অতিরিক্ত সময়টিতে চিন্তা না করে বরং সময়ের সদ্ব্যবহার করুন। নিজের স্বাস্থ্যের যত্ন নিন, ফিটনেসের দিকে ফোকাস করুন। ভাল করে ঘুমোন এবং ত্বকের যত্ন নিন।

পরিবারের সাথে সময় কাটান

পরিবারের সাথে সময় কাটান

বিয়ের পরে উভয় পরিবারের মধ্যেই পরিবর্তন আসে। ভারতীয় রীতি অনুযায়ী প্রত্যেক মেয়েকেই বিয়ের পরে নিজের বাড়ি ছেড়ে অন্যের বাড়িতে যেতে হয়। তাই এই মুহুর্তটি নষ্ট না করে পুরো সময়টা নিজের পরিবারকে দিন এবং স্মৃতি তৈরি করুন। ছেলেরাও নিজের পরিবারকে সময় দিন।

যোগাযোগ রাখুন

যোগাযোগ রাখুন

আপনি যদি ওয়েডিং প্ল্যানারের সহায়তায় বিয়ের প্রস্তুতি করছিলেন তাহলে আপনার বিয়ে স্থগিত হয়ে যাওয়ার পরেও তাদের সঙ্গে যোগাযোগ রাখুন। এছাড়া, আপনি আপনার বিয়ের জন্য বিউটি পার্লার, ক্যাটারিং বা যাদের যাদের কাছ থেকে সার্ভিস নিচ্ছিলেন তাদের সবার সঙ্গে যোগাযোগ রাখুন, যাতে নতুন বিয়ের তারিখ এলে আপনি তাদের দিয়েই কাজ করাতে পারেন।

আপনার দোষ নয়

আপনার দোষ নয়

আমাদের সমাজে বিবাহকে অত্যন্ত পবিত্র হিসেবে বিবেচনা করা হয়। বিবাহ স্থগিত হওয়ার কারণ করোনা ভাইরাস হলেও, কিছু লোক এটিকে অশুভ লক্ষণ হিসেবে চিণ্হিত করবে। আপনি এই জাতীয় নেতিবাচক মন্তব্যকে উপেক্ষা করুন, আপনাকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

সঙ্গীকে জানার সময়

সঙ্গীকে জানার সময়

লকডাউনের কারণে বিবাহ স্থগিত হওয়ায় কেবল আপনিই নয়, আপনার সঙ্গী এবং উভয় পরিবারই চিন্তিত। এইসময় ঘাবড়ে না গিয়ে, আপনার সঙ্গীর সাথে কথা বলুন। একে অপরের বোঝার জন্য এই সময়টি ব্যবহার করুন। ভবিষ্যতে আপনি এই সময়টি মনে রাখতে সক্ষম হবেন।

English summary

Wedding Date Postpone Due to Lockdown, What To Do

The outbreak of coronavirus is having an ever-increasing impact on people’s daily lives an its also effect the wedding sector.
Story first published: Monday, April 20, 2020, 19:25 [IST]
X