For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মহামারির মধ্যেই ক্রিসমাস পালন করুন, রইল উৎসব উদযাপনের কিছু উপায়

|

শীতকালের সবথেকে বড় উৎসব হল ক্রিসমাস বা বড়দিন। যদিও ক্রিসমাস আসতে এখনও আরও এক মাস বাকি, কিন্তু বছরের শেষ উৎসবের প্রস্তুতি প্রতি বারের মতো এবারেও অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। করোনা মহামারির কারণে এই বছর সমস্ত উৎসব একটু অন্য ভাবে পালিত হলেও, উৎসবের আনন্দ-উত্তেজনা কিন্তু সকলের মধ্যে একই রকম আছে। এই বছর ক্রিসমাসে বন্ধুবান্ধব-আত্মীয়স্বজনের সঙ্গে দেখা নাও হতে পারে, কিন্তু এমন অনেক উপায় রয়েছে যার মাধ্যমে আপনি প্রতি বছরের মতোই এবছরও ক্রিসমাস উদযাপন করতে পারেন। তবে কোনও কিছু করার আগে অবশ্যই সরকার প্রদত্ত নির্দেশিকাগুলি মনে রাখবেন। দেখে নিন উপায়গুলি কী কী -

উপহার দিতে পারেন

উপহার দিতে পারেন

বড়দিন মানেই সান্টা ক্লজ এবং প্রিয়জনদের থেকে গিফ্ট পাওয়া। বাচ্চা থেকে বড়ো সকলেই গিফ্টের অপেক্ষায় থাকে। এই বড়দিনে আপনি সিক্রেট সান্তা সেজে আপনার পরিবার ও প্রিয়জনদের সুন্দর সুন্দর উপহার দিতে পারেন। বন্ধুবান্ধব, আস্মীয়স্বজন বা আপনার খুব কাছের কেউ যদি আপনার থেকে দূরে আছে তাহলে তার জন্য আপনি অনলাইনে উপহার পাঠাতে পারেন।

বাড়িতেই পার্টির আয়োজন করুন

বাড়িতেই পার্টির আয়োজন করুন

করোনা মহামারির কারণে চিকিৎসক ও বিশেষজ্ঞরা ভিড় জায়গা এড়াতে এবং সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলার পরামর্শ দিচ্ছেন। তাই আপনি আপনার বাড়িতে পরিবারের সকলের সঙ্গেই একটি ছোট পার্টির আয়োজন করতে পারেন। ক্রিসমাসের নানা সরঞ্জাম দিয়ে ঘর-বাড়ি সাজানো, বাড়িতেই কেক, কুকিজ বানাতে পারেন। নাচ-গান, নতুন ধরনের খাবারের মেনু, আড্ডা, এইসমস্ত কিছু আপনার ক্রিসমাস হাউস পার্টিকে দুর্দান্ত করে তুলতে পারে।

অনলাইন পার্টি

অনলাইন পার্টি

করোনা মহামারির কারণে আমরা সকলেই আমাদের কাছের মানুষ, বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনের থেকে অনেক দূরে আছি। এমনকি উৎসব-অনুষ্ঠানেও এক জায়গায় থেকে আনন্দ করা সম্ভব হয়ে উঠছে না। তবে এই ইন্টারনেটের যুগে কোনও কিছুই যে অসম্ভব নয়! ভিডিয়ো কল বা অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা সহজেই কাছের মানুষদের সঙ্গে দেখা করতে পারি। তাই এবছর অনলাইন প্ল্যাটফর্মেই ক্রিসমাসের আয়োজন করতে পারেন। নাচ-গান বা বিভিন্ন অনলাইন গেমের মাধ্যমে অনলাইন পার্টি জমে উঠতে পারে।

আরও পড়ুন :বড়দিনে আপনার প্রিয়জনকে কী উপহার দেবেন ভাবছেন? রইল সেরা ১০টি উপহার

বনফায়ার পার্টি

বনফায়ার পার্টি

ক্রিসমাস বা বড়দিনে বেশ জাঁকিয়ে ঠান্ডা পড়ে, তাই আপনি নিজের বাড়ির পিছনে বা বাড়ির ছাদে বনফায়ারের আয়োজন করতে পারেন। এতে আপনার ক্রিসমাস হাউস পার্টি আরও জমে উঠবে।

এই পদ্ধতিগুলির সাহায্যে আপনি আপনার ক্রিসমাস পার্টি উদযাপন করতে পারেন এবং এই কঠিন পরিস্থিতিতে আপনার প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে পারেন।

English summary

Ways To Celebrate Christmas During Coronavirus In Bengali

Here’s how to make your Christmas special, even if concerns about COVID-19 mean you’ll have to celebrate the holidays away from your friends and family.
X