For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) সুখী মানুষেরা এই বিষয়গুলি সবসময় এড়িয়ে চলেন

|

আপনি সুখী নাকি দুঃখ আপনাকে ঘিরে রয়েছে তা বিচার করতে পারেন নিজেই। কারণ সুখী মানুষের কতগুলি গুণ থাকে যা এই প্রতিবেদনে খোলসা করা হয়েছে। [কিছু জিনিস যা নিয়ে আফশোস করে সব ভারতীয়]

আনন্দে থাকতে সব মানুষই চান। তবে নানা ধরনের পরিবেশ পরিস্থিতি মানুষের মধ্যের আনন্দ-সুখ সবকিছুকে ধুলোয় মিশিয়ে দেয়। ভারাক্রান্ত করে দেয় মনকে। ফলে ধীরে ধীরে দুঃখ ও অবসাদে পূর্ণ হয়ে ওঠে জীবন।

তবে সেসব থেকে বেরিয়ে আসারও টোটকা রয়েছে। সুখী মানুষদের থেকে তা অনুসরণ করা যেতে পারে। নিচের স্লাইডে জেনে নিন, একজন সুখী মানুষ কোন কোন বিষয়গুলিকে জীবনে এড়িয়ে চলতে পছন্দ করেন।

স্যোশাল মিডিয়ায় না থাকা

স্যোশাল মিডিয়ায় না থাকা

স্যোশাল মিডিয়া যেমন এখনকার দিনে অনেক উপকারে লাগে তেমনই এর ক্ষতিকারক দিকও কম নয়। আনন্দে থাকতে নানা ধরনের স্যোশাল মিডিয়া ব্যবহারের উপরে নিয়ন্ত্রণ রাখা অত্যন্ত জরুরি। ঘণ্টার পর ঘণ্টা এতে আটকে থাকা মানে আপনার ব্যক্তিগত জীবনকে দুর্বিষহ করে তোলা।

বিশ্রাম নেওয়া

বিশ্রাম নেওয়া

ক্লান্তি, অবসাদ ও উদ্বেগ আমাদের জীবনকে ধীরে ধীরে বিপদের মুখে ঠেলে দেয়। ফলে সঠিক সময়ে ও সঠিক পরিমাণে বিশ্রাম নেওয়া অত্যন্ত আবশ্যক।

নেতিবাচক মানুষের সঙ্গে না থাকা

নেতিবাচক মানুষের সঙ্গে না থাকা

ইতিবাচকতাই মানুষকে এগিয়ে নিয়ে যায়। তাই নেতিবাচক ভাবনা বা মানুষদের সঙ্গে কোনওরকম আপোস করা বা বন্ধুত্ব করা উচিত নয়। এমন মানুষ সঙ্গে থাকলে সুখে থাকা দূরহ হয়ে ওঠে।

প্রথমেই সিদ্ধান্ত না নেওয়া

প্রথমেই সিদ্ধান্ত না নেওয়া

প্রথমেই কোনও ঘটনা সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে ফেললে বা তা নিয়ে নেতিবাচক ভাবনা মনে আনলে দুর্ভোগের শেষ থাকে না। তাই কোনও কাজ করার আগে বা সিদ্ধান্ত নেওয়ার আগে নেতিবাচকতা থেকে বেরিয়ে আসুন। সুখী মানুষেরা আগে থেকেই সাত-পাঁচ ভেবে অস্থির হন না।

তুলনা না করা

তুলনা না করা

প্রতিটি মানুষই নিজ গুণে তৈরি। সকলেরই দোষ-গুণ রয়েছে। তাই অন্যের ভালো দেখে মনে মনে ঈর্ষা করবেন না। অথবা অন্যের সঙ্গে নিজের তুলনা টানবেন না। এতে সুখী তো হবেনই না, উন্নতিও হবে না জীবনে।

আরও খবর পড়ুন এখানে :

এই বিষয়গুলি আপনাকে খুশিতে থাকতে দেয় না

এই কাজগুলি না ভেবেচিন্তে একমাত্র ভারতীয়রাই করেন!

ব্যক্তিগত সম্পর্কে প্রভাব ফেলে এই বিষয়গুলি

'মুড অফ'? জেনে নিন কি কি এড়িয়ে চলবেন এইসময়ে

English summary

Uncanny Things Happy People Never Do

Uncanny Things Happy People Never Do
Story first published: Wednesday, January 13, 2016, 14:22 [IST]
X