For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনা, হীরের বদলে টমেটোর গয়না পরে বিয়ে করলেন তরুণী! জেনে নিন এর আসল কারণ

|

টমেটোর খাদ্যগুণ সকলেরই জানা। রান্নার পাশাপাশি অনেকে আবার কাঁচা টমেটো খেতেও ভালবাসেন। এছাড়াও, টমেটো রুপচর্চার কাজেও ব্যবহৃত হয়। কিন্তু, সেই টমেটো যে ফ্যাশান দুনিয়ায় এতটা গুরুত্ব পাবে, তা হয়তো সকলেরই অজানা ছিল। শুনতে কিছুটা অবাক লাগলেও , টমেটো-কে গয়না হিসেবে পরিধান করে বিয়ের পিঁড়িতে বসলেন পাকিস্থানের এক নববধূ! সোনা, হীরে, সিটি গোল্ড, ইমিটেশন বাদ দিয়ে হঠাৎ টমেটো-কেই গয়না হিসেবে কেন বেছে নিলেন তিনি? সেটাই এখন জানার বিষয়।

বিয়েতে সমস্ত নামী-দামী ধাতুকে উপেক্ষা করে গা ভর্তি লাল টকটকে টমেটোর তৈরি গয়না পরেই বিয়ে সারলেন পাকিস্থানের এক তরুণী। গলার হার থেকে কানের দুল, টিকলি এমনকি হাতের বালা সবটাই তিনি বানিয়েছেন টমেটো দিয়ে। কনের এই ভিডিওটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

কিন্তু, প্রশ্ন হচ্ছে সোনা, হীরের পরিবর্তে টমেটো কেন? পাকিস্থানের লাহোরের এই কনে সেখানকার স্থানীয় এক সাংবাদিককে জানিয়েছেন, " সোনে কি ভাব বহুত মেহেঙ্গে হো রাহি হ্যায়। টমাটোর অর চিলগোজে ভি বহুত মেহেঙ্গে হো রাহি হ্যায়, ইশলিয়ে ম্যায়নে আপনি শাদি পে সোনে কি জগাহ পে টমাটোর পেহেনা হ্যায়" অর্থাৎ, 'সোনার দাম বেড়ে চলেছে, পাশাপাশি টমেটোর দামও বেড়ে চলেছে। সেই কারণে আমি আমার বিয়েতে সোনার পরিবর্তে টমেটো পরেছি'।

বেশ কিছুদিন ধরেই পাকিস্তানে টমেটোর দাম বেড়ে চলেছে। নিউজ এজেন্সি পিটিআই সূত্রে খবর, টমেটোর দাম বর্তমানে ৩২০ টাকা প্রতি কেজিতে গিয়ে দাঁড়িয়েছে। টমেটোর আকাশছোঁয়া এই দামের প্রতিবাদ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন লাহোরের এই নববধূ।

নববধূ আরও জানান, বিয়ের উপহার বা যৌতুক হিসেবে বাবা মায়ের থেকে ঝুড়ি ভর্তি টমেটো পেয়েছেন তিনি। কারণ, সোনার থেকেও পাকিস্থানে টমেটোর প্রয়োজন বেশি হয়ে পড়েছে। তাঁর দাবি, উপহার পাওয়া টমেটো কয়েক বছর জমিয়ে রাখতে পারলে তিনি বড়লোক হয়ে যেতে পারেন।

শুনে কিছুটা মজার মনে হলেও পাকিস্থানে কিন্তু টমেটোর এই বাজার মূল্য মোটেও ঠাট্টার বস্তু নয়। প্রশ্ন উঠছে পাকিস্তানের অর্থনীতি নিয়ে। টমেটোর এই আকালের ফলে চুরি হয়ে যাচ্ছে স্টোরের সবজি। এমনকি বাজারে চোরেদের হাত থেকে সবজি ও টমেটো রক্ষা করতে বন্ধুকধারী নিরাপত্তারক্ষী নিয়োগ করেছেন ব্যবসায়ীরা। বাজারে এই মন্দার ফলে পাক দেশের পাতে জুটছে না টমেটোর তরকারি।

English summary

This Pakistani Bride Wore Tomato Jewellery At Her Wedding To Troll The Country's Bad Economy

Why This Pakistani Bride Wore Tomato Jewellery On Her Wedding. A bride in Pakistan wore tomato jewellery and the video is viral.
X
Desktop Bottom Promotion