For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নারীর শরীরের কোন জায়গায় তিল থাকলে কী অর্থ বোঝায়? জেনে নিন

|

প্রাচীন কাল থেকেই শরীরের বিভিন্ন জায়গায় তিলের অবস্থান নিয়ে বিভিন্ন ধরণের বিশ্বাস রয়েছে। অনেকেই তিলের অবস্থানের ওপর তাঁদের ভাগ্য ভালো না মন্দ তা বিচার করেন। শরীরের প্রতিটি তিলই কিছু না কিছু বার্তা দেয় বলে মনে করা হয়। সাধারণত তিল কালো রঙের হয়, তবে অনেকের তিলের রং লালও হয়।

আজ এই আর্টিকেলে আমরা নারীর শরীরে বিভিন্ন অঙ্গে বা বিভিন্ন স্থানে তিল থাকার অর্থ কী, সেই বিষয়ে বলব। আসুন জেনে নেওয়া যাক, মহিলাদের শরীরের বিভিন্ন অংশে তিল সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

১) ঠোঁটে তিল

১) ঠোঁটে তিল

যদি কোনও মহিলার ঠোঁটে তিল থাকে, তবে পুরুষরা খুব দ্রুত এই ধরনের মহিলাদের প্রতি আকৃষ্ট হন। অনেকই এদের পছন্দ করে। এছাড়া, এই মহিলাদের কাছে টাকা স্থায়ী হয় না এবং আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়।

২) উপরের ঠোঁটে তিল

২) উপরের ঠোঁটে তিল

উপরের ঠোঁটে যে মহিলা এবং পুরুষদের তিল থাকে, তারা উভয়েই অর্থের ক্ষেত্রে কৃপণ হয়। যদি উপরের ঠোঁটে বাম দিকে তিল থাকে, তবে এই মহিলারা তাদের সন্তানদের সঙ্গে খুব সংযুক্ত থাকে।

৩) ভ্রুর মাঝখানে তিল

৩) ভ্রুর মাঝখানে তিল

ভ্রুর মাঝখানে তিল থাকা মানে আপনি সুখী দাম্পত্য জীবন উপভোগ করবেন। এই ধরনের মানুষ খুব বুদ্ধিমান হিসেবে বিবেচিত হয়। তাদের স্থায়ী প্রতিষ্ঠিত জীবন হয়। আর ভ্রূর কাছাকাছি তিল থাকা মানে, তারা জন্ম থেকেই নেতৃত্বদানের অধিকারী হয়।

৪) বাম চোখে তিল

৪) বাম চোখে তিল

বাম চোখে তিলযুক্ত মহিলাদের খুব অহংকারী বলে মনে করা হয়।

৫) কপালে তিল

৫) কপালে তিল

যদি কোনও মহিলার কপালে তিল থাকে, তবে তিনি খুব উচ্চাকাঙ্ক্ষী এবং আত্মবিশ্বাসী হন। এই ধরনের মহিলাদের মধ্যে কিছু করে দেখানোর আবেগ থাকে এবং তারা নিজের শক্তিতেই সবকিছু করতে চায়।

৬) নাকে তিল

৬) নাকে তিল

নাকের চারপাশে তিল থাকলে, সেই মহিলা নিজে ধনী হয় বা ধনী পরিবারে জন্ম ও বিবাহ হয়। যে মহিলার নাকের নীচে তিল থাকে সে জীবনে অনেক সুখ পায়। নাকের ডান দিকে তিল থাকাটাও শুভ বলে মনে করা হয়।

৭) কোমরে তিল

৭) কোমরে তিল

মহিলাদের কোমরে তিল থাকার অর্থ হল, তাদের কখনই অর্থের অভাব হবে না। যদিও এই জাতীয় মহিলারা খুব ব্যয়বহুল, তবুও তাদের কাছে প্রচুর অর্থ থাকে। এই নারীরা শিক্ষাক্ষেত্রেও বড় সাফল্য অর্জন করেন।এছাড়া, এরা খুব রোমান্টিক হয় বলে মনে করা হয়।

৮) নাভিতে তিল

৮) নাভিতে তিল

নাভির নীচে তিল থাকলে তাদের কখনোই অর্থের অভাব হয় না।

৯) পায়ে তিল

৯) পায়ে তিল

যদি কোনও মহিলার পায়ে তিল থাকে, তবে সে ঘুরতে পছন্দ করে বলে মনে করা হয়। ডান পায়ের গোড়ালিতে তিল থাকলে বিদেশ ভ্রমণের সুযোগও পাওয়া যায়।

১০) গলার সামনে তিল

১০) গলার সামনে তিল

কোনও নারীর গলার সামনে তিল থাকা সৌভাগ্যের কারণ হয়। তার গলা সুরেলা হয় এবং সে গান-বাজনার প্রতি আকৃষ্ট হয়। বিবাহিত জীবনে সুখ থাকে। আর যদি গলার পেছনে তিল থাকে, তাহলে তার স্বভাব খুব উগ্র হয়ে থাকে।

১১) থুতনিতে তিল

১১) থুতনিতে তিল

থুতনির ডান দিকে তিল থাকলে সে খুব বাকপটু হয়। আর থুতনির বাম দিকে তিল থাকলে সে উদ্ধত প্রকৃতির হয়, প্রচুর অর্থ নষ্ট করে। এৱ ফলে দারিদ্রতা ভোগ করতে হয়।

১২) হাতের তালু

১২) হাতের তালু

কোনও নারীর ডান হাতের তালুর মাঝখানে, হৃদয় ও শিরোরেখার মধ্যে তিল থাকলে সে প্রচুর অর্থের মালিক হয় বলে বিশ্বাস।

English summary

Lucky and Unlucky Moles On Female Body in Bengali

Lucky and Unlucky Moles On Female Body : Find out some intresting facts about Moles On Female Body in bengali.
Story first published: Saturday, November 13, 2021, 12:36 [IST]
X