For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

New Year 2022 : এবার বাড়িতেই উদযাপন করুন বর্ষবরণের রাত, রইল দারুণ কিছু আইডিয়া!

|

২০২২ সালকে স্বাগত জানাতে বাকি আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। নতুন বছরকে স্বাগত জানাতে ইতিমধ্যেই চারিদিকে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। নতুন বছরকে হাসিমুখে স্বাগত জানাতে নিউ ইয়ার্স ইভ বা বছরের শেষ রাতে পার্টিতে মাতেন অনেকেই। আড্ডা, নাচ, গান, হইহুল্লোড় আর খাওয়াদাওয়ার সঙ্গে নতুন বছরকে আহ্বান জানান সকলে। শহরের রাস্তাঘাট সেজে ওঠে রঙবেরঙের আলোয়। তবে এবছর ক্লাব বা পাবে ভিড় না জমিয়ে বাড়িতেই পরিবারের সকলকে নিয়ে পার্টির আয়োজন করতে পারেন।

আজকালকার ব্যস্ত জীবনে সারাবছর প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর সেভাবে সুযোগ হয়ে ওঠে না। তার ওপর এখন প্যান্ডেমিকের সময়, তাই বাইরে যাওয়াও অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই এবার বাড়িতে বসেই আপনার পরিবার ও বন্ধুদের সঙ্গে নিয়ে হাসিমুখে উদযাপন করুন বর্ষবরণ। দেখে নিন বাড়িতে বসে বর্ষবরণ উদযাপন করার কিছু সেরা উপায়।

১) বাড়িতেই ফ্যান্সি ডিনারের আয়োজন করুন

১) বাড়িতেই ফ্যান্সি ডিনারের আয়োজন করুন

এবার নিউ ইয়ার উদযাপনের জন্য বাড়িতেই ফ্যান্সি ডিনারের আয়োজন করতে পারেন। যেখানে বাচ্চাদের পাশাপাশি বড়রাও তাদের পছন্দের জামাকাপড় পরে সেজেগুজে ডিনারে উপস্থিত হবেন। রেস্টুরেন্টে যেমন ডিনার টেবিল সাজানো থাকে, ঠিক সেইভাবে নিজের ঘরে ডিনার টেবিলটি সাজান এবং পরিবেশটিকেও মনোরম করে তুলুন। তৈরি করুন স্পেশাল নিউ ইয়ার মেনু। চাইলে হালকা মিউজিকের পাশাপাশি, ক্যান্ডেললাইট ডিনারেরও আয়োজন করতে পারেন।

২) মুভি নাইটের আয়োজন করুন

২) মুভি নাইটের আয়োজন করুন

নিউ ইয়ারের রাতে বাড়িতেই মুভি নাইটের আয়োজন করতে পারেন। এক্ষেত্রে বাড়ির বসার ঘরটিকে সিনেমা হলের মতো করে তৈরি করুন। সাদা পর্দা ফেলে প্রোজেক্টার সেট করুন, আর দু'পাশে বক্স লাগান। তারপর লাইট নিভিয়ে পপকর্ন, কোক আর স্ন্যাক্স খেতে খেতে পরিবারের সকলের সঙ্গে পছন্দের সিনেমা দেখুন।

৩) খোলা আকাশের নীচে পিকনিক

৩) খোলা আকাশের নীচে পিকনিক

আপনার বাড়ির চারপাশের এরিয়া যদি একটু বড় হয়, তাহলে এবার নিউ ইয়ার্স ইভ-এ খোলা আকাশের নীচে পিকনিকের আয়োজন করতে পারেন। পরিবারের সঙ্গে নতুন বছরকে স্বাগত জানানোর জন্য এটা সেরা উপায় হতে পারে। মাটি খুঁড়ে উনুন বানিয়ে রান্নাবান্না করতে পারেন। আর যদি বাড়ির চারপাশে জায়গা না থাকে কিংবা বাড়িতে বাগান না থাকে, তাহলে বাড়ির ছাদে পিকনিকের আয়োজন করতে পারেন।

৪) বাড়িতেই করুন ডান্স পার্টি

৪) বাড়িতেই করুন ডান্স পার্টি

বর্ষবরণের রাতে বাড়ির বসার ঘরটিকেই পরিণত করুন ডান্স ফ্লোরে। জায়গাটি সুন্দর করে সাজান। ইন্ডোর প্ল্যান্ট, আলো, কাঁচের বোতল দিয়ে সুন্দর করে সাজান। কাগজ কেটে নিউ ইয়ার লিখে, হাতে বানানো কার্ড দিয়ে সাজাতে পারেন। এছাড়াও, পার্টি ডেকোরেশনের জন্য কিছু কিনে আনতে পারেন। নাচ, গান, আড্ডা, স্ন্যাক্স, ককটেল আর ডিনারের সাথে নিউ ইয়ার্স ইভ উদযাপন করুন। রাত বারোটায় সবাই মিলে একসঙ্গে কাউন্টডাউন করে হাসিমুখে বর্ষবরণ করুন। এছাড়াও, বাড়ির ছাদটিকে সুন্দর করে সাজিয়ে সেখানেই করতে পারেন পার্টির আয়োজন।

৫) বনফায়ার করুন

৫) বনফায়ার করুন

একেই শীতকাল, তার ওপর নিউ ইয়ার্স ইভ, এমন দিনে বনফায়ারের মজাটাই আলাদা। বাড়ির বাগান কিংবা ছাদে কাঠ সাজিয়ে বনফায়ারের ব্যবস্থা করুন। পছন্দের পানীয় হাতে নিয়ে আগুনের চারপাশে নাচ-গান আর সাথে কাবাব, জমে যাবে বর্ষবরণের রাত!

৬) বিভিন্ন খেলার আয়োজন

৬) বিভিন্ন খেলার আয়োজন

পরিবার ও বন্ধুদেরকে নিয়ে বর্ষবরণের রাত উদযাপন করুন। মিউজিক্যাল চেয়ার, পাস দ্য পিলো, কার্ড খেলা, মনোপলি, এছাড়া আরও অন্যান্য গেমের আয়োজন করতে পারেন। যে জিতবে তার জন্য প্রাইজের ব্যবস্থাও করতে পারেন।

৭) ফটো সেশন

৭) ফটো সেশন

আপনার পছন্দের জামাকাপড়, মেকআপ ও জুয়েলারি পরে বন্ধুবান্ধব এবং পরিবারের সঙ্গে বাড়িতেই ফটোশুট করতে পারেন। ফটো তোলার জন্য আপনার প্রিয়জনদেরও সুন্দর করে সাজান। ছবি যাতে সুন্দর ওঠে তার জন্য আপনার ঘরটি সুন্দর করে সাজান। রঙবেরঙের আলোর ব্যবহার করতে পারেন।

English summary

How to celebrate new year at home with family

New Year's Eve : This is how you can celebrate the New Year at home with your family. Read on.
X