For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Happy Mother’s Day 2020: লকডাউনের মধ্যেও আপনি আপনার মাকে এই সারপ্রাইজগুলো দিতে পারেন

|

'মা' ছাড়া এই পুরো জগৎ অর্থহীন। এই পৃথিবীতে মা হল এমন একজন, যিনি কোনও স্বার্থ ছাড়াই ভালোবাসতে জানেন। মা কখনই কিছু প্রকাশ করেন না, কিন্তু মায়ের আশীর্বাদ সবসময় তার সন্তানের সঙ্গে থাকে, আর এই আশীর্বাদই প্রত্যেক সন্তানকে সঙ্কটের হাত থেকে বাঁচায়। মা তাঁর জীবনজুড়ে যে ত্যাগ, ভালোবাসা এবং যত্ন দেন সেগুলোর ঋণ কখনোই কেউ শোধ করতে পারে না, তবে মাতৃ দিবসে মায়ের জন্য ছোট্ট কিছু করে তাঁর মুখে মূল্যবান হাসি ফোটাতে পারেন।

প্রত্যেক মা তার সন্তানের যেকোনও কাজেই খুব খুশি হন, গর্বিত বোধ করেন। তাই, মাতৃ দিবসে তাঁর জন্য যদি ছোট্ট কিছু করা হয়, তবে তিনি কতটা খুশি হবেন একবার ভাবুন। তবে আপনি যদি লকডাউনের কারণে আপনার মায়ের জন্য ব্যয়বহুল উপহার কেনার সুযোগ না পান, তাহলে আপনি ঘরে থেকেই তাঁর জন্য ভালো কিছু করার পরিকল্পনা করতে পারেন।

Happy Mother's Day 2020 : মাকে মাতৃ দিবসের শুভেচ্ছা জানান এই ইমোশনাল মেসেজগুলির মাধ্যমে

এই লকডাউনের মাঝে মাতৃ দিবসে আপনার মায়ের জন্য কী পরিকল্পনা করবেন তা নিয়ে যদি আপনি চিন্তিত থাকেন, তাহলে এখানে আপনি কিছু আইডিয়া পাবেন যেগুলি আপনি কাজে লাগাতে পারেন, দেখে নিন সেগুলি -

চকোলেটের সঙ্গে হাতে তৈরি কার্ড

চকোলেটের সঙ্গে হাতে তৈরি কার্ড

আপনি আপনার মাকে চকোলেটসহ একটি সুন্দর কার্ড নিজের হাতে বানিয়ে দিতে পারেন। এই কার্ডে আপনি বিশেষ লাইন বা মায়ের জন্য একটি সুন্দর কবিতা লিখতে পারেন।

কেক বানাতে পারেন

কেক বানাতে পারেন

হয়তো লকডাউনে আপনি অনেকগুলি নতুন রেসিপি ইতিমধ্যেই বানিয়ে ফেলেছেন। তাই, এই মা দিবসে মায়ের জন্য নিজের হাতে কেক তৈরি করে দেখুন। কেক বানানোতে কোনও সমস্যা হলেও বাজার থেকে কিনে আনা কেকের থেকে মা আপনার হাতের কেক সবথেকে বেশি পছন্দ করবেন।

স্পেশাল কোনও রান্না করুন

স্পেশাল কোনও রান্না করুন

লকডাউনের কারণে যদি ঘরে কেক তৈরির আইটেম না থাকে তবে আপনার রান্নাঘরে উপস্থিত জিনিসগুলি ব্যবহার করেই একটি স্পেশাল রান্না করতে পারেন। মিষ্টি জাতীয় কিছু বানাতে পারেন। মাকে একদিনের জন্য হলেও রান্নাঘর থেকে বিশ্রাম দিয়ে স্পেশাল ডিনার এবং লাঞ্চ প্রস্তুত করতে পারেন।

ভিডিয়ো বানান

ভিডিয়ো বানান

আপনি মায়ের পুরানো এবং বিশেষ মুহুর্তগুলির ছবি একসঙ্গে করে একটি সুইট ভিডিয়ো তৈরি করতে পারেন। এই ভিডিয়োটি দেখে তিনি অবশ্যই ইমোশনাল হয়ে উঠবেন। লকডাউন বা অন্য কোনও কারণে যদি আপনি মায়ের সঙ্গে না থাকতে পারেন তবে আপনি হোয়াটসঅ্যাপ বা ইমেলের মাধ্যমে আপনার বানানো ভিডিয়ো মাকে প্রেরণ করতে পারেন।

কাগজে কোনও মেসেজ লিখে পাঠান

কাগজে কোনও মেসেজ লিখে পাঠান

প্লাস্টিক বা কাঁচের একটি জার নিয়ে সেটা সুন্দর করে সাজান। তারপর, রঙিন কাগজ নিয়ে তাতে ছোট ছোট ভালবাসায় ভরা মেসেজ লিখে তা জারের উপর লাগাতে পারেন বা ফোল্ড করে জারের ভিতর দিয়ে দিতে পারেন। এই বার্তাগুলির মাধ্যমে আপনি অবশ্যই আপনার মাকে বলতে পারবেন যে তাঁকে মা হিসেবে পেয়ে আপনি কতটা ভাগ্যবান।

পার্লার সেশন

পার্লার সেশন

প্রত্যেক নারীরই নিজের জন্য সময় খুঁজে নেওয়া উচিত, কিন্তু বিভিন্ন ব্যস্ততার কারণে নিজের দিকে খেয়াল রাখার সময় থাকে না। লকডাউনের কারণে প্রতিটি পার্লারও বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে, আপনি বাড়িতেই আপনার মাকে পার্লারের মতো আরাম দিতে পারেন। তাঁর চুলে তেল লাগিয়ে মাথার ম্যাসাজ করুন। ম্যানিকিওর এবং পেডিকিওর করে দিন। আপনি চাইলে ফেসিয়ালও করে দিতে পারেন, এতে তিনি খুব স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

আপনি দূরে থেকেও মাতৃ দিবস উদযাপন করতে পারেন

আপনি দূরে থেকেও মাতৃ দিবস উদযাপন করতে পারেন

আপনি যদি বর্তমানে আপনার মায়ের কাছ থেকে দূরে থাকেন তবে এমন নয় যে আপনি মা দিবস উদযাপন করতে পারবেন না। ভিডিয়ো কলের মাধ্যমে মায়ের সঙ্গে কথা বলুন। তাতে আপনার পরিবারের অন্যান্য সদস্যদেরও অন্তর্ভুক্ত করতে পারেন।

English summary

How to Celebrate Mother's Day During The Coronavirus Lockdown

Every year the second Sunday of May is observed as Mother’s Day. Today, we are here with some cool gift ideas to surprise your mother in this lockdown.
Story first published: Saturday, May 9, 2020, 20:13 [IST]
X