For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Happy Propose Day : ভালবাসার মানুষকে প্রপোজ করবেন কীভাবে ভাবছেন? রইল কিছু সহজ টিপস

|

আজ প্রপোজ ডে, ভ্যালেন্টাইন উইকের দ্বিতীয় দিন। প্রতিবছর ৮ ফেব্রুয়ারি, 'প্রপোজ ডে' পালন করা হয়। এই বিশেষ দিনে প্রেমিক-প্রেমিকারা একে অপরকে তাদের অনুভূতির কথা জানায়, অনেকে বিয়ের প্রস্তাবও দিয়ে থাকে। তবে যারা এখনও তাদের পছন্দের মানুষটিকে মনের কথা জানাতে পারেননি, তাদের জন্য এটি সবচেয়ে সেরা দিন! দেরি না করে আজই আপনার মনের কথা জানান।

কাউকে ভালবেসে থাকলে কথাটি মনের ভিতরে লুকিয়ে না রেখে তাকে আজ বলেই ফেলুন। নিশ্টয়ই ভাবছেন কীভাবে প্রস্তাবটি দেবেন? চিন্তার কোনও প্রয়োজন নেই! এই আর্টিকেলে আপনাদের জন্য রয়েছে প্রিয় মানুষটিকে প্রপোজ করার বিশেষ কিছু টিপস। দেখে নিন সেগুলি -

১) পছন্দের জায়গা

১) পছন্দের জায়গা

আপনাদের প্রথম যেখানে দেখা হয়েছিল, সেখানে আপনি আপনার পার্টনারকে নিয়ে যেতে পারেন। সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। এছাড়াও, আপনার খুব প্রিয় একটা জায়গা বা আপনার সঙ্গীর প্রিয় জায়গায় গিয়েও ভালবাসার মানুষকে প্রপোজ করতে পারেন। এমন স্থান নির্বাচন করুন যেটা খুব সুন্দর ও বেশি ভিড়ভাট্টা থাকবে না।

২) চিঠি

২) চিঠি

যদি সামনে গিয়ে আপনার মনের কথা জানাতে না পারেন, তাহলে চিঠির মাধ্যমে আপনার সঙ্গীকে আপনার অনুভূতির কথা জানান। আগেকার দিনে চিঠির মাধ্যমেই মনের ভাব প্রকাশ করা হত, কিন্তু এই সোশ্যাল মিডিয়ার যুগে সেসব হারিয়েছে। তবে আপনি আপনার ভালবাসার মানুষটিকে চিঠি লিখতেই পারেন।

৩) ক্যান্ডেল লাইট ডিনার

৩) ক্যান্ডেল লাইট ডিনার

সঙ্গীকে প্রপোজ করার জন্য ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করতে পারেন। একদিকে মোমবাতির আলো-আধারি পরিবেশ, সেই সাথে রোমান্টিক মিউজিক...। আশেপাশের পরিবেশটাও রোমান্টিক মনে হবে।

৪) হাঁটু গেড়ে বসে

৪) হাঁটু গেড়ে বসে

এই স্টাইলটা বেশিরভাগ মেয়েরাই পছন্দ করে! তাই প্রপোজ করার সময় সম্ভব হলে সঙ্গিনীর সামনে হাঁটু গেড়ে বসুন। তার হাতটা নিন নিজের হাতে, তারপর বলে ফেলুন আপনার মনের কথাটি।

হাঁটু গেড়ে বসে আংটি পরিয়েও সঙ্গিনীকে মনের কথা বলতে পারেন। একটা নতুন সম্পর্ককে বাঁধার অদ্ভুত সুন্দর প্রতীক এই আংটি!

আরও পড়ুন :Valentine Week List 2021 : জেনে নিন প্রেমের সপ্তাহে কোন দিন কোন দিবস উদযাপিত হবে এবং এর অর্থ

৫) সমুদ্রের ধারে

৫) সমুদ্রের ধারে

সঙ্গীকে নিয়ে বেড়িয়ে আসতে পারেন কাছাকাছি কোনও সমুদ্রতীর থেকে। ঠিক সূর্যাস্তের সময় সেখানেই সেরে ফেলতে পারেন মনের কথা আদান-প্রদান।

৬) প্রেমের কবিতা

৬) প্রেমের কবিতা

আপনি বা আপনার মনের মানুষটি যদি সাহিত্যপ্রেমী হন, তাহলে প্রপোজের জন্য এই উপায়টি কাজে লাগাতে পারেন। সঙ্গীকে নিয়ে একটি সুন্দর প্রেমের কবিতা লিখুন। তবে কবিতার মধ্যে অবশ্যই আপনার মনের কথাও লিখবেন। তারপর তার সামনে সেই কবিতাটি পাঠ করে আপনার অনুভূতির কথা তাকে জানান।

৭) গান গেয়ে প্রপোজ করতে পারেন

৭) গান গেয়ে প্রপোজ করতে পারেন

আপনার গলা যতই বেসুরো হোক না কেন, ভালবাসার মানুষটির সামনে প্রেমের গান গেয়ে তাকে প্রপোজ করতেই পারেন। দেখবেন সে খুশি হবে!

৮) বাড়িতেই প্রপোজ করুন

৮) বাড়িতেই প্রপোজ করুন

আপনার ঘরটা সুন্দর করে সাজাতে পারেন। ফুল, লাইটিং এবং অবশ্যই আপনাদের একসঙ্গে তোলা কিছু রোমান্টিক ছবি দিয়ে ঘর সাজান। ছোটো ছোট রঙিন চিরকুটে ভালবাসার মেসেজ লিখে দেওয়ালে লাগাতে পারেন। এখানেই সঙ্গীকে আপনার মনের কথা বলুন, দেখবেন আপনার সঙ্গী খুশি হবে!

English summary

Happy Propose Day 2021 : Romantic and Unique Proposal Ideas for Every Couple In Bengali

Ready to get engaged? Keep reading for our favorite proposal ideas.
X