For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে বাড়িতে থেকেই স্বাগত জানান নতুন বছরকে, রইল নিউ ইয়ার পার্টির কিছু প্ল্যান

|

২০২০ সালটা মোটের উপর কারুরই তেমন ভাল কাটেনি! করোনা মহামারি আমাদের প্রত্যেকের জীবনে প্রভাব ফেলেছে। কিন্তু এখন পুরোনোকে ভুলে নতুনকে বরণ করে নেওয়ার সময় এসেছে। তার জন্য ইতিমধ্যে চারিদিকে প্রস্তুতিও শুরু হয়ে গেছে। নতুন বছর ভালো কিছু নিয়ে আসবে, সুখে-শান্তি কাটবে, এই আশা সবার।

তবে এই করোনা পরিস্থিতিতে অনেকেই বাইরে গিয়ে ইংরাজি নতুন বছরকে স্বাগত জানানোর প্ল্যান বাতিল করেছেন। দেশে করোনা গ্রাফ সামান্য কমলেও রিস্ক না নেওয়াই ভাল, কারণ যেখানেই যাবেন মানুষের ভিড় থাকবে প্রচুর। এরকম অবস্থায় নিজের বাড়িটাকেই পার্টি প্লেস করে তুলতে পারেন। কিন্তু কীভাবে? অনেক ভেবেও মাথায় আসছে না তো কীভাবে সাজাবেন বাড়িটাকে? পার্টির মেনুতে কী রাখবেন? কীভাবেই বা সময় কাটাবেন প্রিয়জনদের সঙ্গে? এত ভাবার দরকার নেই। এই আর্টিকেলটি পড়লেই আপনার চিন্তার অবসান হবে।

থিম পার্টি

থিম পার্টি

থিম পার্টি এখন ভীষণ পপুলার। নিউ ইয়ার পার্টির জন্য বেছে নিতে পারেন যেকোনও একটা থিম। সেটা ফুল দিয়ে হতে পারে, বেলুন বা রঙবেরঙের আলো দিয়ে হতে পারে। একজন ডেকরেটারকে ডেকে নিন, তারপর আপনার পছন্দমতো নিজের বাড়িটাকে সুন্দর করে সাজিয়ে নিন।

আলো

আলো

ডেকরেশনে আলো একটা আলাদাই মাত্রা দেয় সবসময়। ব্যালকনিতে আলোর মালা ঝুলিয়ে দিন বা খাবারের জায়গা, ডান্সের জায়গার আশপাশে রঙ-বেরঙের আলো লাগিয়ে দিন। যেখানে নাচ-গান হবে সেই জায়গাটা আলো-আঁধারি করে রাখতে পারেন। ডিস্কে না গিয়ে বাড়িতে বসেই ডিস্কের মজা নিতে পারবেন।

ড্রিঙ্কস

ড্রিঙ্কস

ড্রিঙ্কস ছাড়া নিউ ইয়ার পার্টির কথা ভাবাই যায় না। ড্রিঙ্কসের জায়গাটা সাজাতে পারেন সুন্দর করে। ব্যবহার করতে পারেন বিভিন্ন ডিজাইনের গ্লাস। ককটেল ছাড়া নিউ ইয়ার পার্টি ঠিক জমে না। তাই ককটেল তো থাকবেই, তার পাশাপাশি আপনার পছন্দমতো বিভিন্ন ড্রিঙ্কস রাখতে পারেন।

পছন্দের খাবার বানান

পছন্দের খাবার বানান

খেতে কে না ভালোবাসে! পার্টিতে হইহুল্লোড়ের পর খাবারের দিকেই ঝোঁকেন সবাই। নিজের এবং গেস্টদের পছন্দমতো রেস্টুরেন্টের স্টাইলে খাবার বানিয়ে নিন। কন্টিনেন্টাল, চাইনিজ, ইতালিয়ান, ইন্ডিয়ান, বিভিন্ন ধরনের খাবার বানাতে পারেন। সঙ্গে অবশ্যই রাখবেন মিষ্টিজাতীয় জিনিস। মেনুতে ভাল ভাল ডেজার্ট রাখতে পারেন।

আরও পড়ুন :করোনার মাঝেই বিবাহের তারিখ পড়েছে? সুরক্ষিত থাকতে এই বিষয়গুলির দিকে নজর দিন

নাচ-গান

নাচ-গান

নাচ-গান ছাড়া পার্টি জমে না। আর নিউ ইয়ার পার্টিতে নাচ হবে না তা কখনও হয়! তাই বাড়ির ছাদে, ব্যালকনি বা লিভিং রুমে ডান্স ফ্লোর বানিয়ে নিন। ডান্স ফ্লোরের পাশে কিছু চেয়ারের ব্যবস্থা করবেন। নাচতে নাচতে হাঁপিয়ে গেলে ওই চেয়ারগুলোই ভরসা হবে আমন্ত্রিতদের। ডান্স ফ্লোর সাজান আলো, রঙবেরঙের পেপার, বেলুন দিয়ে। আর অবশ্যই রেডি রাখুন পার্টি সং।

মুভি দেখার ব্যবস্থা

মুভি দেখার ব্যবস্থা

রাতভর হইহুল্লোড় করে কাটাতে গিয়ে ক্লান্ত হয়ে পড়তে পারেন। তাই নাচ-গানের পর খেয়ে দেয়ে বন্ধু-বান্ধবদের সঙ্গে মুভি দেখতে পারেন। বাড়ির ড্রইংরুমে ব্যবস্থা করতে পারেন মুভি দেখার। শীতকাল, তাই অবশ্যই ভালো ম্যাট বিছিয়ে রাখবেন। সঙ্গে কয়েকটা বালিশ বা কুশন আর পপকর্ন। ব্যস নিউ ইয়ার রাত জমে যাবে!

গেমস

গেমস

শুধু নাচগান নয়, কিছু ইন্ডোর গেমের ব্যবস্থাও করতে পারেন নিউ ইয়ার পার্টিতে। পার্টিতে ছোটরা যদি আসে, তারা যাতে বিরক্ত না হয় সেজন্য মজাদার খেলার ব্যবস্থা করুন। সেই তালিকায় থাকতে পারে পাসিং দ্য বল বা মিউজিক্যাল চেয়ার। বড়দের জন্যও কিছু খেলা রাখতে পারেন।

English summary

Happy New Year 2021 : Tips To Plan New Year’s Eve Party At Home

Here we have made a list of seven things that you can do to make your party rocking and happening by staying safe at the house.
X