For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মনমোহিনী এই মহিলারা, যাঁরা জন্মেছিলেন পুরুষ হয়ে!

By Oneindia Bengali Digital Desk
|

সুন্দরের ব্যাখ্যা মানুষ ভেদে ভিন্ন হয়। কেউ বলেন মনের সৌন্দর্যই আসল সৌন্দর্য। কেউ বলেন রূপের আকর্ষণই মনের সৌন্দর্যের ঠিকানা জানায়। আমাদের আজকের আলোচনার বিষয় সুন্দরী মহিলা তা ঠিক। তবে আমরা মন বা রূপের তত্ত্বকথায় কিন্তু যাচ্ছি না। বরং সোজাসুজি আসল কথায় আসা যাক। [(ছবি) ১২ বিস্ময় নারী, যাঁরা বাস করেন এই পৃথিবীতেই!]

আজকের আমাদের আলোচনার বিষয় যে সুন্দরী নারীরা তাদের সৌন্দর্য নিয়ে আলাদা করে বলার দরকার নেই। তাঁদের রূপ দেখলে আপনি মোহিত হবেন। কিন্তু চমক এখানেই। আর চমকটি হল যে এই সুন্দরী মহিলারা জন্মেছিলেন পুরুষ হিসেবেই। [(ছবি) এই ১০ অদ্ভুত বস্তু দিয়ে পোশাক তৈরি হতে পারে ভেবেছিলেন কখনও?]

আজ্ঞে হ্যাঁ, এঁরা সবাই রূপান্তরিত। কিন্তু তা না জানা থাকলে দেখে বোঝার ক্ষমতা কারো নেই। কারণ জন্মের চেয়ে নিজের নির্বাচিত রূপে তাঁরা অনেক বেশি স্বচ্ছন্দ। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা এই রূপান্তরিত সুপারমডেলদের বিষয়ে জানতে দেখে নিন নিচের ফটো স্লাইড।

সিনাতা স্যানঘা

সিনাতা স্যানঘা

দক্ষিণ এশিয়ার সবচেয়ে সফল রূপান্তরিত সুপারমডেল ইনি। বর্তমান ব্রিটেনে রয়েছেন তিনি। জানলে অবার হবেন সিনাতা আসলে ভারতীয়। পাঞ্জাবী ঘরানাতেই বড় হয়ে উঠেছেন তিনি।

মল্লিকা

মল্লিকা

মল্লিকা সম্ভবত প্রথম ভারতীয় রূপান্তরিত 'মহিলা' সুপারমডেল যিনি থাইল্যান্ডে মিস ইন্টারন্যাশনাল কুইন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

ক্যারোলিন তুলা কোজে

ক্যারোলিন তুলা কোজে

বিশ্বের সফলতম রূপান্তরকামী সুপারমডেল এই বিদেশীনি। এই ছবি দেখার পর কখনও কী আপনার মনে হবে এই মহিলা কখনও পুরুষ ছিলেন?

শামিলা আসাঙ্কা

শামিলা আসাঙ্কা

ফ্যাশন দুনিয়ায় জনপ্রিয় নাম শামিলা। শ্রীলঙ্কার এই রূপান্তরিত সুপারমডেল ২০১১ সালে মিস ইন্টারন্যাশনাল কুইন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

সিরাপাসর্ন আতথায়াকর্ন

সিরাপাসর্ন আতথায়াকর্ন

থাইল্যান্ডের এই রূপান্তরিত সুপারমডেল যাঁর ডাকনাম স্যামি, তিনি ২০১১ সালে মিস ইন্টারন্যাশনাল কুইন প্রতিযোগিতার শিরোপা জিতেছিলেন।

ফ্লোরেন্সিয়া দে লা ভি

ফ্লোরেন্সিয়া দে লা ভি

রবার্তো কার্লোস ত্রিনিদাদ নামের এই ব্যক্তি বর্তমানের সফল আন্তর্জাতিক মডেল-অভিনেত্রী ফ্লোরেন্সিয়া। বর্তমানে ফ্লোরেন্সিয়া বিবাহিত এবং স্যারোগেট মায়ের সহায়তায় দুই সন্তানের মা।

ইসি কিং

ইসি কিং

এক সময়ের ডারেল ওয়ালস বর্তমানের ইসি কিং। আমেরিকান নেক্সট টপ মডেল নামের রিয়্যালিটি শো-তে আসার পর নজরে আসেন ইসি। এর পরই জনপ্রিয়তা পেতে শুরু করেন তিনি।

ক্লডিয়া চেরিজ

ক্লডিয়া চেরিজ

জন্মসূত্রে মহিলাদেরও প্রতিযোগিতায় হারিয়ে দিতে পারে ক্লডিয়ার শরীরী খাঁজ। ২০০৮ সালে আমেরিকার নেক্সট টপ ট্রান্সেক্সুয়াল মডেলের চ্যাম্পিয়ন ছিলেন ক্লডিয়া।

লি টি

লি টি

লিওনার্দো সেরেজো নামের এই ব্যক্তি একদিন লি টি হয়ে যাবেন কে জানতো। বর্তমানে একটি নামি ফ্যাশন হাউজের হয়ে কাজ করেন লি।

অ্যান্দ্রেজ পেজিক

অ্যান্দ্রেজ পেজিক

অস্ট্রেলিয়ার এই রূপান্তরিত মডেল পুরুষ মডেল হিসাবেও যতটা জনপ্রিয় ছিলেন, মহিলা মডেল হিসাবেও ততটাই জনপ্রিয়। ২০১১ সালে মহিলা এবং পুরুষ উভয় বিভাগেই তিনি রাম্প ওয়াক করেছেন।

English summary

Gorgeous Women Who Were Born Male

Gorgeous Women Who Were Born Male
Story first published: Friday, April 8, 2016, 12:23 [IST]
X