For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্রেন্ডশিপ ডে-তে প্রিয় বন্ধুকে কী উপহার দেবেন ভাবছেন? দেখে নিন কিছু গিফ্ট আইডিয়া

|

প্রতি বছর অগস্টের প্রথম রবিবার 'ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ ডে' পালিত হয়। সেইমতো, ২০২১ সালের বন্ধু দিবস পালিত হবে পয়লা অগস্ট। এই বিশেষ দিনটি হল প্রিয় বন্ধুদের সম্মান ও ধন্যবাদ জানানোর একটি দিন, যারা সুখ-দুঃখে সর্বদা আপনার পাশে থেকেছে, আপনাকে সমর্থন করেছে, কখনই কোনও পরিস্থিতিতে আপনাকে একা ফেলে যায়নি।

ফ্রেন্ডশিপ ডে-তে প্রিয় বন্ধুকে বন্ধুত্বের চিণ্হ হিসেবে ফ্রেন্ডশিপ ব্যান্ড পরানোর চল রয়েছে। এছাড়াও, এই দিন বন্ধুদের মধ্যে উপহার আদান-প্রদানও হয়। কিন্তু এই ফ্রেন্ডশিপ ডে-তে আপনার বন্ধুকে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? চিন্তা করার কোনও প্রয়োজন নেই। আজ এই আর্টিকেলে ফ্রেন্ডশিপ ডে স্পেশাল কিছু গিফ্ট আইডিয়া দেওয়া হল, যেগুলি আপনি আপনার প্রিয় বন্ধুকে উপহার হিসেবে দিতে পারেন।

১) ফটো কোলাজ

১) ফটো কোলাজ

আপনার বন্ধু বা বান্ধবীর ছোটোবেলা থেকে এখন অবধি বেশ কয়েকটি ছবি সংগ্রহ করে সেগুলোর সুন্দর কোলাজ তৈরি করে তাকে গিফ্ট করুন। এই কোলাজে আপনার সঙ্গে আপনার বন্ধুর তোলা কিছু ছবিও দিতে পারেন। প্রত্যেকটা ছবির নীচে কোনও মেসেজ বা কোন মুহুর্তে সেই ছবিটা তোলা সেটাও লিখে দিতে পারেন। এই স্পেশাল গিফ্ট পেয়ে আপনার বন্ধু খুব খুশি হবে।

২) ট্রাভেল বুক

২) ট্রাভেল বুক

আপনি এবং আপনার বন্ধু যদি কখনও একসঙ্গে ভ্রমণে গিয়ে থাকেন, তাহলে আপনি তার জন্য ট্রাভেল বুক তৈরি করতে পারেন। এই বইতে আপনার এবং তার তোলা কিছু মজার মজার ছবি ও স্মরণীয় মুহুর্তগুলি তুলে ধরুন। মজার কোটসও লিখে দিতে পারেন।

৩) কুশন

৩) কুশন

আপনি আপনার বন্ধুকে মজার কোটস-সহ কুশনের একটি সেট উপহার দিতে পারেন। এই কুশনগুলিতে আপনার এবং আপনার বন্ধুর কিছু ছবি প্রিন্ট করান এবং তাতে মজার কোটসও রাখুন।

৪) আপনার বাজেট অনুযায়ী গিফ্ট দিন

৪) আপনার বাজেট অনুযায়ী গিফ্ট দিন

আপনি নিশ্চয়ই জানবেন এই মুহুর্তে আপনার বন্ধুর কী প্রয়োজন বা কোন জিনিস তার পছন্দ, তাহলে তেমনই কিছু দিন। প্রিয় বন্ধুকে তার পছন্দমতো কোনও জিনিস দিতে পারেন। আপনার বাজেট অনুযায়ী ঘড়ি, মোবাইল, বই, জুয়েলারি, স্কার্ফ, পোশাক, ইত্যাদি উপহার দিতে পারেন।

৫) কফি মগ ও কার্ড

৫) কফি মগ ও কার্ড

কফি মগ ও গ্রিটিংস কার্ড দিতে পারেন। নিজের হাতে তৈরি করে কার্ড দিন, দেখবেন আপনার বন্ধু আরও বেশি খুশি হবে। আর, কফি মগের উপরে আপনাদের তোলা কোনও বেস্ট ছবি ও তার সাথে ইমোশনাল মেসেজ প্রিন্ট করিয়ে দিন। এই উপহার পেয়ে আফনার বন্ধু খুব খুশিই হবে।

আরও পড়ুন :Friendship Day 2021 : কবে পড়েছে এই বছরের 'ফ্রেন্ডশিপ ডে'? জানুন এই দিনের ইতিহাস

৬) চকোলেট বক্স

৬) চকোলেট বক্স

চকলেট এমন একটি জিনিস, যা সবাই পছন্দ করে এবং যেকোনও উপলক্ষ্যে এই গিফ্ট সবার মুখে হাসি ফোটাতে সক্ষম। এটি কোনও সম্পর্কের বন্ধনকে আরও দৃঢ় করে। তাই এই বন্ধু দিবসে নিজের হাতে তৈরি চকোলেট আপনার প্রিয় বন্ধুকে গিফ্ট করতে পারেন। এছাড়া, একটি সুন্দর চকোলেট বক্স কিনে তাকে উপহার দিতে পারেন।

৭) নোটবুক বা ডায়েরি

৭) নোটবুক বা ডায়েরি

আপনার বন্ধু যদি লিখতে ভালবাসে তাহলে তাকে একটি নোটবুক বা ডায়েরি উপহার দিন। তার মধ্যে সে নিজের মনের কথা লিখতে পারবে। তার সমস্ত স্মৃতি তাতে ধরে রাখতে পারবে।

৮) ব্লুটুথ স্পিকার বা হেডফোন

৮) ব্লুটুথ স্পিকার বা হেডফোন

আপনার বন্ধু যদি গান শুনতে ভালবাসে, তাহলে তাকে আপনি বাজেট অনুযায়ী ব্লুটুথ স্পিকার কিংবা হেডফোন দিতে পারেন। এই গিফ্ট পেয়ে আপনার প্রিয় বন্ধু খুশি হবেই হবে!

English summary

Friendship Day 2021 : Unique Gift Ideas For Your Friends

Today we will talk about some special gifts that you can give your friends and make this day a special one.
Story first published: Saturday, July 31, 2021, 11:59 [IST]
X