For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই ক্রিসমাসে আপনার বাড়ি সুন্দর করে সাজিয়ে তুলুন, রইল টিপস

|

মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরই বিশ্বজুড়ে উদযাপিত হবে ক্রিসমাস বা বড়দিন। কয়েকদিন পরেই বছরের এই শেষ উৎসবের জন্য প্রস্তুতি শুরু হয়ে যাবে। আর ক্রিসমাসে ঘর-বাড়ি সেজে উঠবে না, তা হয় নাকি! তাই এই বড়দিনে আপনার বাড়ি সুন্দর করে সাজিয়ে তুলতে আমরা কয়েকটা টিপস আপনাদের জানাব। দেখে নিন সেগুলি -

১) রঙবেরঙের স্ট্রিং লাইট

১) রঙবেরঙের স্ট্রিং লাইট

স্ট্রিং লাইট লাগাতে পারেন। রঙবেরঙের স্ট্রিং লাইট দিয়ে বাড়ি সাজালে দেখতেও দুর্দান্ত লাগে। আপনি এগুলিকে গাছের চারপাশে জড়িয়ে দিতে পারেন বা আপনার বারান্দা এবং ছাদ থেকে ঝুলিয়ে দিতে পারেন। এছাড়া আরও নানান ডিজাইন করা যায় এই ছোট ছোট লাইটগুলি দিয়ে।

২) প্রবেশদ্বারে ক্রিসমাস রিথ লাগাতে পারেন

২) প্রবেশদ্বারে ক্রিসমাস রিথ লাগাতে পারেন

বড়দিন উপলক্ষে আপনি আপনার বাড়ির দরজায় সুন্দর লাল রঙের রিথ লাগাতে পারেন। এছাড়া, ঘরের দেওয়ালেও রিথ দিয়ে সাজাতে পারেন। আপনি নিজেও রিথ প্রস্তুত করতে পারেন। রিথের উপর মেরি ক্রিসমাস লেখা স্টিকারও লাগাতে পারে। রংবেরঙের উলের বল গোলাকার তারে সাজিয়েও টাঙাতে পারেন।

৩) মোমবাতি দিয়ে সাজান

৩) মোমবাতি দিয়ে সাজান

ক্রিসমাসের জন্য ডেকরেশনের সময় লাইটিং-এর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। লাইটিং আপনার ডেকরেশনকে আরও সুন্দর করে তোলে। তবে ক্রিসমাস উপলক্ষে রঙিন আলো ব্যবহারের পাশাপাশি মোমবাতির কথা একেবারেই ভুললে চলবে না। বিভিন্ন ধরনের রঙবেরঙের ক্যান্ডেল দিয়েও ডেকরেশন করতে পারেন। স্টাইলিশ কাঁচের গ্লাসের মধ্যে ক্রিসমাস বল এবং স্টার ভরে উল্টে দিন। এবার গ্লাসের নীচের চওড়া দিকে মোমবাতি বসিয়ে দিন। সেন্টেড মোমবাতিও জ্বালাতে পারেন।

৪) ক্রিসমাস ট্রি

৪) ক্রিসমাস ট্রি

বাজারে বিভিন্ন রকম বা সাইজের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। যে জায়গায় ক্রিসমাস ট্রি রাখবেন সেখানকার সঙ্গে মানানসই মাপের ক্রিসমাস ট্রি কিনুন। এরপর টুনি বাল্ব, ছোট ছোট সান্টাক্লজ, ক্রিসমাস বল, স্টার, সুন্দর লাল-সাদা মোজা, রিবন, কার্ড, গিফ্ট, ইত্যাদি দিয়ে ক্রিসমাস ট্রি সুন্দর করে সাজান।

৫) সান্টাক্লজ

৫) সান্টাক্লজ

সান্টা ছাড়া ক্রিসমাসের কথা ভাবাও যায় না! তাই বড়দিন উপলক্ষ্যে ক্রিসমাস ট্রি-র পাশে সান্টাক্লজ বসাতে পারেন। সান্টার চারপাশে টেডি বিয়ার বসিয়ে দিন।

আরও পড়ুন :করোনা মহামারির মধ্যেই ক্রিসমাস পালন করুন, রইল উৎসব উদযাপনের কিছু উপায়

৬) গাছপালা

৬) গাছপালা

গাছপালা রাখুন আপনার ঘরের অভ্যন্তরে। অভ্যন্তরীণ গাছপালা একটি আলাদা সৌন্দর্য্য বহন করে। গাছগুলির উপর ছোট স্ট্রিং লাইট ব্যবহার করুন বা পাতার মাঝে মাঝে ছোট ছোট বাল্ব লাগান।

৭) ফুল দিয়ে ঘর সাজান

৭) ফুল দিয়ে ঘর সাজান

যেকোনও উৎসব-অনুষ্ঠানেই ফুলের ব্যবহার করা যায়। ফুলের সৌন্দর্য এবং সুগন্ধ চারপাশের পরিবেশকে আকর্ষণীয় করে তোলে এবং দেখতেও দুর্দান্ত লাগে। আপনি ক্রিসমাস ডেকরেশনের ক্ষেত্রেও বিভিন্ন ফুল ব্যবহার করতে পারেন। সমস্ত ঘর এবং সিঁড়ি ফুল দিয়ে সাজাতে পারেন। এর জন্য আপনি কৃত্রিম ফুল বা আসল ফুল ব্যবহার করতে পারেন। বাড়িতে গোল ছোট অ্যাকোরিয়াম থাকলে তার মধ্যে সান্টাক্লজের মৃর্তি রাখুন এবং তার উপরে ফুল দিয়ে সাজান।

English summary

Christmas 2020 : Best Festive Ideas To Lift Your Home Decor

We have curated a list of innovative festive ideas that will kickstart your inspiration and this will certainly make your spirits joyful, bright and merry.
X