For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিয়ের পর এই অভ্যাসগুলি অবশ্যই ত্যাগ করুন, নাহলে সম্পর্ক নষ্ট হতে পারে

|

বিবাহ একটি পবিত্র বন্ধন, যা মানুষকে সারাজীবনের জন্য একজন প্রকৃত সঙ্গীকে খুঁজে দেয়। বিবাহের মাধ্যমেই একজন ব্যক্তি তার ভালবাসার মানুষটিকে জীবনসঙ্গী হিসেবে স্বীকৃতি দিতে পারে। তবে বিবাহ কেবলমাত্র দুটি মানুষকেই একত্রিত করে না, পাশাপাশি দুটি পরিবারকেও এক সুতোয় বেঁধে দেয়।

বিবাহের পরে ছেলে-মেয়ে উভয়েরই নতুন জীবন শুরু হয়। আর বিবাহিত জীবন সুখের তখনই হয় যখন সংসারে মানসিক শান্তি থাকে। অনেক সময় স্বামী-স্ত্রীর মধ্যে থাকা কিছু খারাপ অভ্যাসের কারণে সম্পর্ক ভেঙে যায়। তাই, প্রত্যেক দম্পতির উচিত সেই অভ্যাসগুলো ত্যাগ করা। তাহলে জেনে নিন, কোন অভ্যাসগুলি বিয়ের পরে ছেলে-মেয়ে উভয়েরই পরিবর্তন করা উচিত।

সন্দেহের অভ্যাস

সন্দেহের অভ্যাস

যেকোনও সম্পর্কের ক্ষেত্রেই, সন্দেহের পরিবর্তে বিশ্বাসের খুব প্রয়োজন হয়। সম্পর্কে সন্দেহ থাকলেই, তা আর বেশিদিন টেকে না। অনেকের মধ্যেই সন্দেহ করার অভ্যাস থাকে এবং বিয়ের পরেও তাদের থেকে এই অভ্যাস দূর হয় না। ফলে এই নিয়ে সঙ্গীর সাথে প্রায়ই ঝগড়া-ঝামেলা হতে থাকে। এভাবে চলতে থাকলে সম্পর্কের অবনতি হতে পারে। তাই যখনই সন্দেহ হবে, তখন আপনার সঙ্গীর সাথে খোলামেলা কথা বলুন।

সম্মান না করা

সম্মান না করা

বিবাহিত জীবন তখনই সুখের হয়, যখন স্বামী-স্ত্রী একে অপরকে সম্মান করে। স্বামী বা স্ত্রী উভয়েরই উচিত একে অপরকে সম্মান বা শ্রদ্ধা করা। পরিবারের সদস্যের সামনে, এমনকি বাইরেও একে অপরকে শ্রদ্ধা করা উচিত। একে অপরের ইচ্ছা-অনিচ্ছা, প্রয়োজনকে গুরুত্ব দেওয়া উচিত।

আরও পড়ুন :দাম্পত্য জীবন সুখে কাটাতে বিবাহের আগে অবশ্যই এই প্রশ্নগুলি আপনার পার্টনারকে জিজ্ঞাসা করুন

বিদ্রূপ করা

বিদ্রূপ করা

কখনোই কাউকে নিয়েই বিদ্রুপ করা ঠিক নয়, এতে সম্পর্ক খারাপ হতে পারে। আপনি যদি স্বামী হয়ে আপনার স্ত্রীকে এমনভাবে কটূক্তি করেন যে - তুমি সারাদিন বাড়িতে কী কর, তোমার কীই বা কাজ থাকে, তাহলে এটি খুবই খারাপ অভ্যাস। যদি আপনি স্ত্রী হয়ে আপনার স্বামীকে নিয়ে কটাক্ষ করেন, তাহলে এটিও ভুল। এর ফলে আপনার সঙ্গী রেগে যেতে পারে এবং আপনাদের সম্পর্ক নষ্ট হতে পারে।

রাগ করা

রাগ করা

যেখানে রাগ করা দরকার, সেখানে ঠিক আছে। কিন্তু অযথা বা তুচ্ছ বিষয় নিয়ে যদি আপনি আপনার সঙ্গীর উপর রেগে যান, তাহলে সেটা খারাপ। বিশেষত, অফিসের রাগ যদি বাড়িতে এসে সঙ্গীর উপর প্রকাশ করেন, তাহলে এটি বড় ভুল। এছাড়াও, খুব ছোটখাটো বিষয় নিয়েও সঙ্গীর উপর রাগ করা উচিত নয়। এতে আপনার পার্টনার কষ্ট পেতে পারে, অভিমান করতে পারে। আর এরকম চলতে থাকলে আপনাদের সম্পর্কও নষ্ট হবে, তাই কথায় কথায় রাগ করা এড়ান।

English summary

Bad Habits That Could Ruin Your Marriage

You need to quit these bad habits after you get married. Read on.
X