For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) যে 'হোম অ্যাপ্লায়েন্স'গুলি বাড়িতে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকে!

|

বাজারে এত নতুন ধরণের সব লোভনীয় যন্ত্র এলেই আমরা তা কেনার জন্য উঠে পড়ে লাগি। কিন্তু কেনা মানেই তা বাড়িতে ব্যবহার করছি তা একেবারেই নয়।

মিক্সার গ্রাইন্ডার থাকা সত্ত্বেও হ্যান্ড ব্লেন্ডার দেখলে নিজেকে সামলাতে পারেন না, কিংবা রেজার থাকা সত্ত্বেও অনেকে কিনে আনেন ইলেকট্রিক রেজার। এর পিছনে কাঁড়ি কাঁড়ি টাকা নষ্টও হচ্ছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই এসব অব্যবহৃত অবস্থাতেই বাড়িতে পড়ে থাকে।

এমন কিছু জিনিসের তালিকা নিচে দেওয়া হল যা আমরা আমাদের কাজের সুবিধার জন্য বাড়িতে কিনে আনলেও তা অব্যবহৃত অবস্থাতেই পড়ে থাকে।

টোস্টার

টোস্টার

বহু হিন্দি বা ইংরাজি ছবিতেই দেখা যায় তাড়াহুড়ো করে ব্রেকফাস্ট বানানোর জন্য পপ আপ টোস্টারের ব্যবহার দেখানো হয়। যদিও এই ছোট্ট যন্ত্রটি খুবই উপকারি তবুও কত বাড়িতে থাকা সত্ত্বেও এর ব্যবহার হয় আর। নয় ব্রেকফাস্ট করার সময় নেই। আর নয়, রাস্তায় যাওয়ার পথে কিছু কিনে পেট ভরিয়ে দিলেই হল। ফলে অতি উৎসাহে প্রথম প্রথম কয়েকদিন টোস্টারের ব্যবহার হলেও বাড়িতে বোঝা হয়ে সেই এক কোণেতেই ঠাঁই পায় টোস্টার।

হেয়ার ড্রায়ার

হেয়ার ড্রায়ার

চটজলদি চুল শুকানো বা হেয়ার স্টাইলিংয়ের জন্য বহু মেয়েই হেয়ার ড্রায়ার কিনে ফেলেন ঠিকই। কিন্তু তারা এই বিষয়টিও নিয়েও সচেতন যে অতিরিক্ত ড্রায়ার ব্যবহারের ফলে চুলের ক্ষতি হয়। ফলে হেয়ার ড্রায়ারও সেই অব্যবহৃত অবস্থাতেই পড়ে থাকে।

ভ্যাক্যুম ক্লিনার

ভ্যাক্যুম ক্লিনার

যদিও ঘরের কাজ হালকা করতে এই ভ্যাক্যুম ক্লিনার বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে চর্চিত। কিন্তু তবুও অধিকাংশ বাড়িতেই এই যন্ত্রটি আলমারি থেকে বেরনোর সুযোগ আর পায় না। কারণ উপযোগী হলেও ইউজার ফ্রেন্ডলি নয় এটি। তাই এই ভারি যন্ত্রটির সমস্ত অ্যাটাচমেন্ট লাগিয়ে ঝুল ঝাড়ার কাজ করার থেকে হাতে পরিষ্কারই ঢের সুবিধার মনে করেন অধিকাংশ।

ইলেকট্রিক শেভার

ইলেকট্রিক শেভার

এখন তো আর স্টাইলিংয়ের জন্য মহিলারাই ব্যস্ত নন। পুরুষরাও নিজেদের সুন্দর হওয়ার দিকে নজর দিচ্ছেন। ফলে অনেককিছুই তারা বাজার থেকে কিনে আনেন। এর মধ্যে প্রথমটাই হল ইলেকট্রিক শেভার। কিনে এই ধরণের শেভারের চেয়ে এমনি রেজারে দাড়ি কাটা বেশি ভাল হয় বলে মনে করেন অধিকাংশ পুরুষই। আর স্টাইলিংয়ের দিকে নজর দিতে চান অনেক পুরুষেই, নীট ফল, এই যন্ত্রটিও অব্যবহৃত অবস্তাতেই পড়ে থাকে।

হ্যান্ড ব্লেন্ডার

হ্যান্ড ব্লেন্ডার

মিক্সার গ্রাউন্ডার তাও ব্যবহার করা হলেও হ্যান্ড ব্লেন্ডার সেভাবে আর ব্যবহার করা হয় কই। সমীক্ষাতেও দেখা গিয়েছে. অধিকাংশ মহিলাই হ্যন্ড ব্লেন্ডারের চেয়ে হাতে ডিম ফেটাতে পছন্দ করেন।

English summary

5 most unused home appliances

5 most unused home appliances
Story first published: Thursday, August 20, 2015, 15:20 [IST]
X