For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) এই ৫ স্বভাব আপনার সম্পর্কের ইতি ঘটাতে পারে!

By Oneindia Bengali Digital Desk
|

কথায় বলে, সম্পর্ক গড়া সোজা, কিন্তু সে সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন। তারকাদের বিষয়টিই ধরুন না। আজ কারোর সঙ্গে সম্পর্ক হল কাল সে সম্পর্ক ভেঙে নতুন সম্পর্ক তৈরি হল, এসব তাদের জন্য আম বাত। কিন্ত সাধারণ মানুষের মধ্যবিত্ত জীবনে সম্পর্ক ভাঙা-গড়ার খেলা অতটাও সহজ নয়।

কামশক্তি বাড়াতে মেনে চলুন এই ৮টি সহজ টিপস!

আপনার সঙ্গী নিরাপত্তাহীনতায় ভুগছেন এগুলিই তার লক্ষণ!

সম্পর্কের বাধন যত শক্ত করে ধরতে যাবেন তা তত আলগা হতে শুরু করে। এ পৃথিবীতে কোনও কিছুই এমনি এমনি হয় না। সব কিছুর পিছনেই কোনও না কোনও কারণ থাকে। আপনার স্বামী/স্ত্রী কিংবা প্রেমিক/প্রেমিকার সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার পিছনে কোনও না কোনও কারণ তো আছেই।

এই উপায়ে ভালোবাসার সম্পর্ককে করে তুলুন আরও সুমধুর

এভাবে চুমু খাওয়া এবার বন্ধ করুন!

মানুষ অনেক সময় নিজের অজান্তেই এমনকিছু করে বসে য়ার ফলে সামনের ব্যক্তি বিরক্ত হন, বীতশ্রদ্ধ হন। এমনই কিছু স্বভাবের জেরে আপনার সম্পর্ক চিরতরে শেষ পর্যন্ত হয়ে যেতে পারে তা কি আপনি জানেন? সেই অভ্যাসগুলি কি জানতে চাইলে দেখে নিন নিচের স্লাইড।

ঘ্যানঘ্যান

ঘ্যানঘ্যান

ঘ্যানঘ্যানে স্বভাবের মানুষকে কেউ পছন্দ করে না। আর আপনার সম্পর্কের সর্বনাশের অন্যতম বড় কারণ হতে পারে আপনার ঘ্যানঘ্যানে স্বভাব। তাই সঙ্গীর কাছে এক জিনিস নিয়ে বারবার ঘ্যানঘ্যান করবেন না। আপনার সঙ্গীর কোনও নির্দিষ্ট পরিস্থিতিতে কী করা উচিত, কোথায় ঘুরতে যাওয়া উচিত, জন্মদিনে আপনার কী উপহার চাই এই ধরণের বিষয় আপনার মতামত জানানোর পর তা নিয়ে বারবার ঘ্যান ঘ্যান করবেন না। দীর্ঘকালীন সময় তা আপনার সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করবেই।

অতীতের কথা টেনে আনা

অতীতের কথা টেনে আনা

অতীতের কথা আলোচনা করা বন্ধ করুন। সবাইকে বুঝতে হবে পুরনো কথা টেনে এনে তা নিয়ে আলোচনা বা তর্ক করলেও অতীতকে মুছে ফেলা যাবে না। বরং প্রয়োজনে সঙ্গীর সঙ্গে মিলিতভাবে চেষ্টা করুন অতীত ভুলে বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে বাঁচতে।

সংযোগের অভাব

সংযোগের অভাব

সম্পর্কের মধ্যে সঠিক সংযোগ স্থাপন করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার সঙ্গীর অর্ধেক কথা শুনেই তা নিয়ে তর্ক করা বা না বলে দেওয়া, সে কী বলছে সে কথা মন দিয়ে না শোনা, এই ধরণের খারাপ সংযোগের ফলে আপনার সম্পর্ক খাদের ধারে এসে দাঁড়াতে পারে। চেষ্টা করুন আপনার সঙ্গীর কথা পুরো মন দিয়ে শোনার, বোঝার, তারপর আপনার প্রতিক্রিয়া দিন। নয়তো সমস্যা আরও বাড়বে।

প্রাক্তন সঙ্গীর বিষয়ে কথা বলা

প্রাক্তন সঙ্গীর বিষয়ে কথা বলা

কথায় কথায় আপনার সঙ্গীর প্রাক্তন সঙ্গীর কথা টেনে তাকে খোঁটা দেওয়া, বা প্রাক্তনের সঙ্গে নিজের তুলনা করে আপনার সঙ্গীকে বোঝানো যে আপনি কত ভাল, তা আপনার সঙ্গী মোটেই ভালভাবে নেবে না এটা আপনার বোঝা প্রয়োজন। ঘন ঘন আপনাদের মধ্যে প্রাক্তন সম্পর্ক টেনে নিয়ে আসা মানে নিজের বর্তমান সম্পর্কে স্লো পয়জেনিং করে খুন করা ।

তুলনা করা

তুলনা করা

আপনার সঙ্গী আপনার জন্য কিছু করলে তার নজর করুন, তার চেষ্টার জন্য তাঁর প্রশংসা করুন। তা না করে যদি আপনি তুলনা টানতে থাকেন আপনার প্রাক্তন সঙ্গী আপনার জন্য কী কী করত আর আপনার বর্তমান সঙ্গী আপনার জন্য কতটা করেন, তা আপনার সম্পর্কের পক্ষেই অস্বাস্থ্যকর। তাই তুলনা করা বন্ধ করুন।

English summary

5 habits choking your relationship to death

5 habits choking your relationship to death
X