For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্তনের বড় আকার নিয়ে সমস্যায় পড়েছেন? দেখে নিন সাইজ কমানোর কিছু সহজ উপায়

|

নারী সৌন্দর্য্যের একটি বড় দিক স্তনের গঠন। স্তনের সুন্দর গঠন প্রত্যেক মহিলারই শারীরিক সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তোলে। কিন্তু স্তনের আকার যদি ঠিকঠাক না হয়, তাহলে তো সৌন্দর্যে বাধা আসবেই৷ স্তনের আকার স্বাভাবিকের তুলনায় বেড়ে গেলে, তা শুধু যে দৃষ্টিগত দিক দিয়ে অস্বস্তি তৈরি করে তা নয়, একইসঙ্গে বিভিন্ন শারীরিক সমস্যাও দেখা দেয়, পছন্দসই পোশাকও পরা যায় না৷ জোরে হাঁটা কিংবা দৌড়ানোর মত নানা ধরনের শারীরিক ক্রিয়াকলাপ করার সময়েও বিভিন্ন সমস্যার মুখে পড়তে হয়। তবে প্রাকৃতিক উপায়ে স্তনের আকার যথেষ্ট পরিমাণেই কমানো যেতে পারে।

আজকের আর্টিকেল থেকে জেনে নিন, কী ভাবে ঘরোয়া উপায়ে বড় স্তনের আকার ছোটো করবেন -

ফ্ল্যাক্সসিডের জল পান করুন

ফ্ল্যাক্সসিডের জল পান করুন

ফ্ল্যাক্সসিড স্তনের আকার কমাতে সাহায্য করে। ফ্ল্যাক্সসিডে ইস্ট্রোজেন-হ্রাসকারী বৈশিষ্ট্য রয়েছে বলে মনে করা হয়। ইস্ট্রোজেন হরমোন স্তনের বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে পারে।

এক গ্লাস উষ্ণ জলে এক টেবিল চামচ ফ্ল্যাক্সসিড পাউডার মিশিয়ে পান করুন। প্রতিদিন একবার করে এই মিশ্রণ খেলে প্রাকৃতিক উপায়ে কমতে পারে স্তনের মাপ।

গ্রিন টি

গ্রিন টি

ভারী স্তনের পিছনে ওজন বৃদ্ধিও সবচেয়ে সাধারণ কারণ। আর, গ্রিন টি শরীরের ওজন কমাতে সুপরিচিত। তাই স্তনের আকার কমাতে আপনার রোজকার খাদ্যতালিকায় গ্রিন টি রাখুন।

মেথি বীজের পেস্ট লাগান

মেথি বীজের পেস্ট লাগান

স্তনের আকার কমানোর আরেকটি প্রাকৃতিক উপায় হল মেথির জল পান করা। মেথি স্তন ঝুলে যাওয়া প্রতিরোধ করে বলে মনে করা হয়। নিয়মিত মেথি ব্যবহার করলে স্তনের দৃঢ়তা উন্নত হয় এবং স্তনের আকারও কমে।

তিন টেবিল চামচ মেথি বীজ সারারাত ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে মেথি বীজ বেটে সেই পেস্টটি আপনার স্তনে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

লেবু জল খান

লেবু জল খান

লেবু শরীরের মেদ কমাতে সুপরিচিত। নিয়মিত লেবু খেলে মেদ ঝরে এবং স্তনের চর্বি কমাতেও সাহায্য করে।

সকালে খালি পেটে এক গ্লাস জলে ১টি লেবুর রস মিশিয়ে পান করুন। আপনি চাইলে এতে মধুও মেশাতে পারেন।

প্রচুর জল পান করুন

প্রচুর জল পান করুন

শরীর ডিহাইড্রেট হলে সারা দেহে চর্বি আরও দ্রুত জমা হতে থাকে। তবে পর্যাপ্ত জল পান করলে এবং হাইড্রেট থাকলে শরীরে চর্বি জমা হওয়া রোধ হয় এবং স্তনের আকার বাড়ে না।

সঠিক ব্রা পরুন

সঠিক ব্রা পরুন

সঠিক ব্রা না পরাও স্তনের আকার বৃদ্ধির অন্যতম কারণ। সঠিক ব্রা চিরতরে স্তনের গঠন বদলে দিতে পারে। তাই মাপ মতো ব্রা বেছে নিন, যাতে স্তনের গঠন ঠিক থাকে।

English summary

Tips to Reduce Breast Size Naturally Without Exercise in Bengali

If you want to reduce your breast size then there are different ways you can do it. Read on.
X
Desktop Bottom Promotion