For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৃষ্টিশক্তি কমে যাওয়ার হাত থেকে বাঁচতে এই ঘরোয়া চিকিৎসাটি করা মাস্ট!

|

হঠাৎ করে যদি চোখে কম দেখতে শুরু করেন। তাহলে কী অবস্থা হবে একবার ভেবে দেখুন তো! তাই তো এই প্রতিকূল পরিস্থিতিতে চোখের খেয়াল রাখাটা একান্ত প্রয়োজন। আর এই কাজে আপনাকে সাহায্য করতে পারে এই প্রবন্ধে আলোচিত ঘরোয়া চিকিৎসাটি।

একাধিক কেস্টস্টাডি ঘেঁটে যে তথ্য সামনে এসেছে, তা সত্যিই ভয়ানক। গত কয়েক বছরে নানা কারণে কম বয়সী থেকে শুরু করে বয়স্ক মানুষদের মধ্যে দৃষ্টিশক্তি কমে যাওয়ার সমস্যা বেড়েছে। কারণ নানাবিধ। একটা কারণ যদি হয় চোখের ঠিক মতো খেয়াল না রাখা। তাহলে আরেকটি কারণ অবশ্যই চোখকে অতিরিক্ত কাজে লাগানো। আর একথা তো সকলেরই জানা য়ে কোনও অঙ্গকে যত বেশি কাজে লাগাবেন, তত তাড়াতাড়ি সে ক্লান্ত হয়ে পরবে। আর এক সময়ে গিয়ে কর্মক্ষমতা কমতে শুরু করবে। তাই তো এখন থেকেই চোখের খেয়াল রাখা শুরু করুন। না হলে কিন্তু বিপদ!

এখন প্রশ্ন হল, কীভাবে চোখের দেখভাল করতে হবে। এক্ষেত্রে একাধিক বাজার চলতি আই ড্রপের সাহায্য নিতে পারেন। কিন্তু সবসময় এই সব ড্রপগুলি ব্যবহার করা চোখের পক্ষে ভাল হয় নয়। তাই তো এই লেখায় যে ঘরোয়া চিকিৎসাটি সম্পর্কে আলোচলা করা হয়েছে, সেটির উপর ভরসা রাখতে পারেন। আর যেহেতু সব প্রাকৃতিক উপাদান দিয়ে এই ওষুধটি তৈরি করা হয়, তাই এটি ব্যবহার করলে কোনও সাইড এফেক্টেরও ভয় থাকে না। প্রসঙ্গত, এই ঘরোয়া ওষুধটি টানা তিন মাস চোখে লাগালেই দেখবেন দৃষ্টিশক্তির উন্নতি হতে শুরু করে দেবে। তাই আর অপেক্ষা না করে চলুন জেনে নেওয়া যাক ওই ওষুধটি তৈরি করার পদ্ধতি সম্পর্কে।

উপকরণ:
১. ফোটান জল- ৪ কাপ
২. জম পাতা- ৪ চামচ
৩. গোলাপের পাপড়ি- ১ কাপ

ওষুধটি বানানোর পদ্ধতি:
পরিমাণ মতো ফুটন্ত জলের মধ্যে উপকরণগুলি দিয়ে দিন। জলটা ঠান্ডা হয়ে গেলে ভাল করে জলটা ছেঁকে নিন। এবার সেই জলটা দিয়ে ভাল করে চোখটা ধুতে থাকুন। এই পদ্ধতিতে চার মাস চোখের খেয়াল রাখলেই দেখবেন দৃষ্টিশক্তি কেমন ভাল হতে শুরু করে দেবে।

খেয়াল রাখবেন...
চোখের স্বাস্থ্যের উন্নতিতে ভিটামিন- এ দারুন উপকারে লাগে, যা জাম পাতায় পাওয়া যায়। তাই তো এই ওষুধটি চোখের ক্ষমতা বৃদ্ধিতে এতটা কাজে আসে।

English summary

দৃষ্টিশক্তি কমে যাওয়ার হাত থেকে বাঁচতে এই ঘরোয়া চিকিৎসাটি করা মাস্ট!

Our vision is very important for us but we end up not caring for it properly. Proper care must be taken to protect our eyes. There are several eye drops in the drug store that helps us in taking care of it.
Story first published: Thursday, March 30, 2017, 10:38 [IST]
X
Desktop Bottom Promotion