For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামাকাপড়ে চা-কফির দাগ লেগেছে? দেখে নিন দাগ তোলার ঘরোয়া উপায়

|

চা-কফি পান করেন না, এমন মানুষ হয়তো এই বিশ্বেই নেই। বিশেষত, সকালে ঘুম থেকে উঠে বা কাজের ফাঁকে ক্লান্তি দূর করতে আমরা চা-কফি খেয়েই থাকি। কিন্তু, কোনওভাবে যদি চা-কফি আপনার পছন্দের জামায় লেগে যায় তাহলেই সর্বনাশ! এতে জামাকাপড় দেখতে যেমন খারাপ লাগে, তেমন আবার এই দাগও সহজে উঠতে চায় না। তাই জামায় চা-কফির দাগ দেখে বিরক্ত হওয়ার পাশাপাশি আমরা চিন্তায় পড়ে যাই এটা ভেবে যে, দাগ উঠবে কীভাবে?

আজ আমরা এই আর্টিকেলে এমন কয়েকটি উপায় বলব, যেগুলি প্রয়োগ করে আপনি আপনার জামাকাপড় থেকে চা-কফির দাগ তুলতে পারেন।

১) বেকিং সোডা

১) বেকিং সোডা

এক চামচ বেকিং সোডা দাগের জায়গায় দিয়ে ঘষুন। কিছুক্ষণ রেখে পরিষ্কার জলে ধুয়ে ফেলুন। কাজ হবেই হবে!

২) ডিম

২) ডিম

এক্ষেত্রে আপনার প্রিয় খাদ্য ডিমও খুব কার্যকর। ডিম অর্ধেক সিদ্ধ করে তার সাদা অংশ দাগের জায়গায় লাগিয়ে আলতো করে ঘষতে থাকুন। তারপর দু-তিন মিনিট রেখে জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

৩) গরম জল

৩) গরম জল

সূতির জামা-কাপড় থেকে কফি-চায়ের দাগ তুলতে, দাগের ওপর গরম জল ঢালুন। এবার সেই জায়গাটা ভাল করে ঘষুন। কিছুক্ষণের মধ্যেই দাগ উঠে যাবে!

কাপড় থেকে কালির দাগ উঠছে না? এই সহজ পদ্ধতিগুলি অনুসরণ করুন

৪) টুথপেস্ট

৪) টুথপেস্ট

টুথপেস্ট অনেক ঘরোয়া সমস্যার সমাধান করার ক্ষমতা রাখে। জামাকাপড়ে ভুলবশত লেগে যাওয়া চা কিংবা কফির দাগ দূর করতেও টুথপেস্ট খুব কার্যকর। কাপড়ের যে জায়গায় চা-কফির দাগ লেগেছে, সেখানে প্রায় ১৫ মিনিট টুথপেস্ট লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে যাবে!

৫) ভিনেগার

৫) ভিনেগার

চা-কফির দাগ তুলতে ভিনেগারও খুব কার্যকরি। কয়েক কাপ জল নিয়ে তাতে এক চামচ ভিনেগার দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবার দাগের জায়গায় ওই জল দিয়ে স্প্রে করে হালকা করে ঘষুন। কাজ হবে!

English summary

How to Remove Tea & Coffee Stains from Clothes In Bengali

Luckily it’s not hard to learn how to remove tea and coffee stains quickly and effectively, and there are several methods that you can try.
X