For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওজন কমাতে ভরসা রাখতে পারেন এই আয়ুর্বেদিক ওষুধটির উপর

|

ওজন কমাতে ভরসা রাখতে পারেন এই আয়ুর্বেদিক ওষুধটির উপর

ছেলেরা সাবধান! ওজনের কাঁটা উর্ধমুখী হলে বিপদ কিন্তু আপনাদেরই সবথেকে বেশি। কারণ শারীরিক দিক থেকে তো বটেই সামাজিক দিক থেকেও কিন্তু অতিরিক্ত ওজনের ছেলেদের বেজায় অপমানিত হতে হয়। তাই আর অপেক্ষা না করে এক্ষুনি পড়ে ফেলুন এই প্রবন্ধটি। দেখবেন অল্প দিনেই ওজন একেবারে নিয়ন্ত্রণে চলে আসবে।

ক্যালরি কত তাড়াতাড়ি বার্ন হবে, তা অনেকাংশেই নির্ভর করে আমাদের হজম ক্ষমতার উপর। তাই তো যাদের মেটাবলিজম বেশি, তাদের শরীরে চর্বি জমবে কম, ফলে ওজন থাকবে নিয়ন্ত্রণে। আর যাদের হজম ক্ষমতা খুব দুর্বল, বিপদ একমাত্র তাদের নিয়েই। তাই তো ওজন কমাতে গেলে প্রথমে হজম ক্ষমতার উন্নতি ঘটানো একান্ত প্রয়োজন। না হলে যতই চেষ্টা করুন না কেন, মন মতো ফল কিন্তু কিছুতেই পাবেন না।

এই প্রবন্ধে এমন একটি ঘরোয়া ওষুধ নিয়ে আলোচনা করা হবে, যা খেলে যখন আপনি ঘুমাবেন তখনও ফ্যাট বার্ন হতে থাকবে। ফলে ওজন কমবে অনেক দ্রত গতিতে। আর এই ওষুধটি যেহেতু প্রকৃতিক উপাদান দিয়ে তৈরি, তাই শরীরের উপর বিরুপ প্রভাব পরারও আশঙ্কা থাকবে না। তাহলে অপেক্ষা কিসের! চলুন জেনে নেওয়া যাক ওষুধটি বানানোর পদ্ধতি সম্পর্কে।

উপকরণ:
১. জল - হাফ গ্লাস
২. লেবু- ১ টা
৩. শসা- ১টা
৪. অ্যালো ভেরা জেল- ১ চামচ
৫. আদা- ১ চামচ
৬. পার্সলে শাক- এক মুঠো

এবার চলুন জেনে নেওয়া যাক ওষুধটি বানানোর পদ্ধতি সম্পর্কে...

১. ব্লেন্ডারে সবকটি উপকরণ দিয়ে ভাল করে মেশান। উপকরণ গুলি মিশে যাওয়ার পর যে মিশ্রনটি পাবেন, সেটিই খেতে হবে প্রতিদিন।

২. প্রথমবার ওষুধটি খাওয়ার পর থেকেই সুফল পেতে শুরু করবেন। ১ গ্লাস খেলেই দেখবেন ওজন কমতে শুরু দিয়েছে। তাই তো ওজন হ্রাসের সবথেকে কার্যকরী আয়ুর্বেদিক ওষুধ হিসেবে এটিকে চিহ্নিত করে থাকেন বিশেষজ্ঞরা।

৩. শরীর থেকে সব রকমের ক্ষতিকর উপাদান বের করে দিতে লেবুর রসের কোনও বিকল্প হয় না বললেই চলে।

৪. হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে আদা। সেই সঙ্গে শরীরে জমে থাকা চর্বিকে গলিয়ে ফেলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৫. হজম ক্ষমতা বাড়ানোর পাশপাশি শরীরকে চাঙ্গা রাখতে শসার কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই তো এই ওষুধটি বানাতে শসার এত প্রয়োজন পরে।

৬. এবার পার্সলে শাকের পালা। এই শাকটিতে প্রচুর পরিমাণে খনিজ এবং অ্যান্টি-অক্সিজেন্ট রয়েছে। কিন্তু ক্য়ালোরি রয়েছে একেবারে কম। তাই তো এই শাকটি নিয়মিত খেলে ওজন বাড়ার কোনও আশঙ্কাই থাকে না। কিন্তু হজম ক্ষমতা যায় বেড়ে। আর একথা তো আর বলে দিতে হবে না যে, হজম যত ভাল হবে, ওজন কমবে তত তাড়াতাড়ি।

৭. চর্বি গলিয়ে দেওয়ার পাশপাশি হজম ক্ষমতার উন্নতিতে সাহায্য করে অ্যালো ভেরা।

সাবধান!
এই ওষুধটি খাওয়ার সময় বেশি করে জল খাবেন কিন্তু! কারণ শরীরে জলের মাত্রা কমে গেলে হজম ক্ষমতাও কমতে শুরু করবে। ফলে ওষুধটি খেয়ে কোনও লাভই হবে না।

Read more about: ফ্য়াট
English summary

ওজন কমাতে ভরসা রাখতে পারেন এই আয়ুর্বেদিক ওষুধটির উপর

Now get ready to flaunt your skinny jeans with the use of this home remedy that will help remove fat from the body effectively.
Story first published: Tuesday, March 21, 2017, 17:52 [IST]
X