For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই কার্যকর ঘরোয়া প্রতিকারগুলি হাই কোলেস্টেরল ও অবসাদের উপশম করতে পারে!

By Anindita Sinha
|

মনে করুন অগণিত রোগের মাত্র একটিই সমধান ছিল, এটা সত্যিই আশীর্বাদের মতোন হতো, তাই না? আপনি কি জানেন একটি শক্তিশালী ঘরোয়া প্রতিকার আছে যা হাই কোলেস্টেরল ও অবসাদ উভয়েরই উপশম করতে পারে?

হ্যাঁ, আমাদের মধ্যে অনেকেই এই সত্যটা ভুলে যাই যে আমাদের রান্নাঘরে আশ্চর্যজনক সব প্রাকৃতিক উপাদান রয়েছে যেগুলিতে নানা রকমের নিরাময়ক বৈশিষ্ট্য আছে।

আমরা আজকাল ছোট ছোট ব্যাপারের জন্যও ক্যামিকেল সমৃদ্ধ ওষুধের ওপর নির্ভর করি এবং এই ওষুধ খাওয়ার পার্শ্বপ্রতিক্রিয়া থাকে যা পরবর্তী সময়ে আপনার শরীরের ক্ষতি করতে পারে।

আমরা সাধারণত বিশ্বাস করে থাকি যে, প্রাকৃতিক প্রতিকার ও ঘরোয়া ওষুধের প্রভাব খুবই কম হয়।

কিন্তু এখন, অনেক অনেক মানুষই নানাবিধ সমস্যা ও রোগের জন্য প্রাকৃতিক প্রতিকারকেই ভরসা করছেন এবং এই প্রতিকারগুলি বেশ কার্যকর বলেও প্রমানিত হয়েছে; আর সবথেকে ভাল ব্যপার হল, এর থেকে কোন পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ও থাকে না।

আমরা সকলেই জানি দেহে হাই কোলেস্টেরল, কার্ডিওভাসকুলার রোগের দিকে ঠেলে নিয়ে যায়, যা মারাত্মক হতে পারে।

এবং অবসাদ হল একরকমের মানসিক ব্যাধি যা গম্ভীরভাবে একজন ব্যক্তির স্বাস্থ্য ও জীবনের মানকে ব্যাহত করতে পারে।

তাই, এখানে কিছু ঘরোয়া প্রতিকার দেওয়া হল যেগুলি একইসাথে হাই কলেস্টেরল ও অবসাদের উপশম করতে পারে এবং এই প্রতিবেদনে শিখে নিন কিভাবে এটি তৈরি ও ব্যবহার করবেন।

প্রতিকারটি প্রস্তুত করার প্রণালিঃ

প্রয়োজনীয় উপদানঃ

তিলের বীজ- ১ টেবিল চামচ

মধু- ১ চা চামচ

এই ঘরোয়া প্রতিকারটি হাই কলেস্টেরল ও অবসাদের উপশমে খুবই কার্যকর, বিশেষ করে আপনি যদি স্বাস্থকর খাদ্যাভ্যাস ও নিয়মিত ব্যায়াম বজায় রাখেন।

তিলের বীজ ও মধুর সমন্বয়, আপনার রক্তনালীসমুহের ভিতর দিয়ে গিয়ে সেখানে জমে থাকা কোলেস্টেরলকে হটিয়ে দেওয়ার ক্ষমতা রাখে, আর এইভাবেই হাই কোলেস্টেরলেরো উপশম করে।

উপরন্তু, এই প্রাকৃতিক প্রতিকারে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট, আপনার মস্তিষ্কের কোষকে পুষ্টির জোগান দিয়ে, মস্তিষ্কে সেরোটেনিনের উৎপাদনকে প্রয়োজন অনুযায়ী নিয়ন্ত্রণ করে। এরফলে, অবসাদের কার্যকরভাবে উপশম হয়।

এই প্রতিকারটি তৈরি ও ব্যবহার করার পদ্ধতিঃ

উল্লেখিত পরিমাণে তিলের বীজ ও মধু একটি পাত্রে মেশান।

ভালভাবে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।

আপনার প্রাকৃতিক প্রতিকারটি সেবনের জন্য তৈরি।

স্বাস্থ্যকর খাবার খাওয়ার পর, রোজ সকালে ও রাতে শুতে যাওয়ার আগে এটি খান।

ঘরে এই প্রতিকারটি ট্রাই করুন ও যদি আপনার জন্য এটি কার্যকর হয়, আমাদের জানান।

English summary

অবসাদের ঘরোয়া প্রতিকার

Imagine if there was just one solution for numerous diseases, it would have been a blessing, right? Well, did you know that there is one powerful home remedy that can treat both high cholesterol and depression?
Story first published: Wednesday, November 16, 2016, 12:00 [IST]
X