For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাসে ৪ কিলো ওজন কমাতে চান কি?

|

শত চেষ্টার পরেও ওজন যাচ্ছে বেড়ে। কী করবেন ভেবে পাচ্ছেন না? এই প্রবন্ধটি একবার পড়ে ফেলুন। দেখবেন মাসে কম করে ৪ কিলো ওজন কমে যাবে। এই লেখায় দারচিনি দিয়ে তৈরি এমন একটি ঘরোয়া ওষুধ সম্পর্কে আলোচনা করা হয়েছে যা প্রতিদিন খেলে ওজন কমতে বাধ্য়।

ওজন কমানো মোটেও সহজ কাজ নয়। এই লক্ষে পৌঁছাতে শরীরচর্চার পাশাপাশি ডায়াটের দিকেও খেয়াল রাখাটা একান্ত প্রয়োজন। কারণ ঠিক মতো খাবার না খেলে এক্সারসাইজ করেও তেমন উপকার পাওয়া যায় না। যেমন ধরুন আপনি সকাল-বিকাল শরীরচর্চা করছেন, কিন্তু সঙ্গে দেদার ভাজাভুজি এবং জাঙ্ক ফুডও খেয়ে যাচ্চেন, এমনটা করলে কিন্তু কোনও উপকারই পাবেন না।

ওজন বৃদ্ধি মোটেও ভাল নয়। কারণ এমনটা হলে নানাবিধ রোগের প্রকোপ যেমন বৃদ্ধি পায়, তেমনি আত্মবিশ্বাসও কমে যায়। ফলে দৈনন্দিন জীবন খারাপ হতে শুরু করে। তাই তো সঠিক ওজন বজায় রাখাটা একান্ত প্রয়োজন। আর কীভাবে করবেন এই কাজটা। খুব সহজ! এই প্রবন্ধে আলোচিত ঘরোয়া ওষুধটি খাওয়া শুরু করুন। দেখবেন ফল পাবেন একেবারে হাতে-নাতে।

উপকরণ:
১. দারচিনি গুঁড়ো- ২ চামচ
২. জিরা পাউডার- ২ চামচ
৩. গরম জল- ১ গ্লাস

প্রতিদিন এই ওষুধটি যদি খেতে পারেন তাহলে দারুন কাজ দেবে। ওজন তো কমবেই, সেই সঙ্গে শরীরও চাঙ্গা হয়ে উঠবে। প্রসঙ্গত, এই ওষুধটিতে রয়েছে প্রচুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট প্রপাটিজ, যা কোষের কর্মক্ষমতা বাড়ায়। ফলে হজম ক্ষমতা বেড়ে গিয়ে চর্বি জমার সুযোগই থাকে না। আর একথা তো বলে দিতে হবে না যে, চর্বি জমা যত কমবে, তত ওজনও হ্রাস পেতে শুরু করবে। এখানেই শেষ নয়, জিরা আর দারচিনি দিয়ে তৈরি এই ঔষধিটি শরীরে জমে থাকা ফ্যাট গলিয়ে দিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

ওষুধটি বানানোর পদ্ধতি:
১. এক গ্লাস গরম জলে পরিমাণ মতো উপকরণগুলি মেশান।
২. ভাল করে নারান জলটা, যাতে উপকরণ দুটি ঠিক মতো মিশে যায়।
৩. প্রতিদিন ব্রেকফাস্টের আগে এই মিশ্রনটি এক মাস খেলেই দেখবেন চোখে পরার মতো ওজন কমে যাবে।

Read more about: ওজন ফ্য়াট
English summary

মাসে ৪ কিলো ওজন কমাতে চান কি?

Are you tired with your constant weight gain that seems to have no solution? Do you feel that you have tried every diet tip out there that promises to help you lose weight?
Story first published: Saturday, March 18, 2017, 12:48 [IST]
X
Desktop Bottom Promotion