For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৫ দিনে ৪ কিলো ওজন কমাতে চান?

|

অতিরিক্ত ওজনের কারণে বেজায় চিন্তায় অপনি? এদিকে কী করবেন ভেবে পাচ্ছেন না? তাহলে তো এই প্রবন্ধটি একবার পড়ে ফেলতেই হয়। কারণ এই লেখায় যে ঘরোয়া ঔষধিটি সম্পর্কে আলোচনা করা হয়েছে, সেটি চট-জলদি মেদ ঝরাতে দারুন কাজে আসে।

যেমনটা অপনাদের সরলেরই জানা আছে যে অতিরিক্ত ওজন একেবারেই ভাল নয়। এর থেকে পিঠে যন্ত্রণা, হজমের সমস্যা, ক্লান্তি, ডিপ্রেশন, হার্টের রোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস সহ একাধিক রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা মারাত্মকভাবে বেড়ে যায়। তাই এখন থেকেই সাবধান হন, না হলে কিন্তু বিপদ!

উপকরণ:
১, অ্যাপেল সিডার ভিনিগার- ৩ চামচ
২. লেবুর রস- ১ চামচ

তথ্য ১:
পরিমিত আহার, প্রতিদিন কম করে ১ ঘন্টা শরীরচর্চা এবং নিয়ম মেনে এই ওষুধ খাওয়া- এই তিনটি কাজ একসঙ্গে করলে নিমেষে ওজন কমতে শুরু করবে। প্রসঙ্গত, ওজন কমানোর সময় ভুলেও ফ্যাট এবং মিষ্টি জাতীয় খাবার খাবেন না। কারণ এই ধরনের খাবার খেলে ওজন বৃদ্ধির আশঙ্কা বাড়ে।

তথ্য় ২:
এই ঘরোয়া ওষুধটি শরীরে জমে থাকা চর্বি গলিয়ে দেওয়ার পাশপাশি হজম ক্ষমতার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রসঙ্গত, ওজন কমানোর ক্ষেত্রে হজম ক্ষমতার উন্নতি ঘটা একান্ত প্রয়োজন। কারণ খাবার যত ভাল হজম হবে, তত শরীরে চর্বি জমার আশঙ্কা কমবে।

ওষুধটি বানানোর পদ্ধতি:
ধাপ ১:
১. একটা কাপে পরিমাণ মতো উপাদানগুলি নিন।
২. ভাল করে মেশান দুটি উপাদান।

ধাপ ২:
টানা ৩৫ দিন, সকালে খালি পেটে এই ওষুধটি খান, তাহলেই ফল পাবেন একেবারে হাতে-নাতে!

Read more about: ওজন লেবু
English summary

৩৫ দিনে ৪ কিলো ওজন কমাতে চান?

If you feel self-conscious to wear tight clothes, because you feel that you do not have a slim figure to carry it off, then you must try this natural remedy that can help you reduce weight, fast!
Story first published: Wednesday, April 5, 2017, 15:10 [IST]
X