For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) নারকেল তেলেই লুকিয়ে রোগা হওয়ার রহস্য!

By Oneindia Bengali Digital Desk
|

দেখনদারির এই যুগে নিজেকে ফিট অ্য়ান্ড ফাইন রাখাটা অত্যন্ত জরুরি। কিন্তু আজকাল জাঙ্কফুড, ও দুশ্চিন্তাভরা প্রতিযোগিতার বাজারে স্থূলত্ব, ওজন বাড়া, ভুড়ির সমস্যা অত্যন্ত আম হয়ে দাঁড়িয়েছে। এদিকে এই সমস্যা দূর না করলেও নয়।

স্মার্টনেসের যুগে আপনার মোটা শরীর (নারী-পুরুষ নির্বিশেষে), থলথলে ভুড়ি আপনার কর্মক্ষেত্রেও আপনাকে সমস্যায় ফেলতে পারে। আর তাই এই সমস্যাকে এড়িয়ে না গিয়ে তা সমাধানের চেষ্টা করুন। [(ছবি) রোগা হতে চান? এই খাবারগুলি রাখুন আপনার ডায়েট চার্টে]

তা বলে, দোকান থেকে কিনে আনা মেডিকেডেট সোপ, রোগা হওয়ার ওযুধ খেয়ে কোনও লাভ হবে না, বরং এগুলি আপনার শরীরে নানা ধরণের পার্শ্ব প্রতিক্রিয়া ঘটাতে পারে। আর তাই সবচেয়ে ভাল উপায় হল ঘরোয়া পদ্ধতিতে যদি আপনি নিজের ওজন কমান।

ঘরোয়া এমন বহু উপাদান রয়েছে যার সাহায্যে আপনি আপনার ওজন কমাতে পারেন। অনেকেই জানেন না তবে, নারকেল তেল এর মধ্যে অন্যতম। নারকেল তেলের মধ্যে এমন বহু উপাদান আছে যা অতি সহজে আপনার শরীর থেকে অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে । [(ছবি) ওয়ার্ক আউট ছাড়াই এই ৮ উপায়ে আপনি ঝরাতে পারেন শরীরের মেদ]

কিন্তু ওজন ঝরাতে কীভাবে নারকেল তেল ব্যবহার করবেন তা জানাটা অত্যন্ত জরুরী। আর তা জানতে ক্লিক করুন নিচের স্লাইডে।

নারকেল তেল

নারকেল তেল

সারাদিনে ৩ টেবিলচামচ নারকেল তেল সেবন একেবারে ম্যাজিকের মতো কাজ করতে পারে। সবচেয়ে ভাল হয় যদি ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারের আগে ১ টেবিল চামচ করে নারকেল তেল খাওয়া যায়।

নারকেল তেল, লেবু এবং গরম জল

নারকেল তেল, লেবু এবং গরম জল

লেবুর মধ্যে ভিটামিন সি ভরপুর রয়েছে। যা হজমে সাহায্য করে। এবং শরীরের টক্সিনকে শরীর থেকে বের করে দেয়। এক গ্লাস গরম জলে ১ টেবিলচামচ লেবুর রস ও ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে রোজ সকালে খেলে উপকার মিলবেই।

মধু ও নারকেল তেল

মধু ও নারকেল তেল

রোগা হওয়ার অন্যতম সহযোগী উপাদান হল মধু। মধু শরীরের হজমক্ষমতাকে বাড়ায়। যার ফলে দ্রুত গতিতে শরীরের অতিরিক্ত ফ্যাটও নষ্ট হতে থাকে। এক গ্লাস গরম জলে সমপরিমাণ নারকেল তেল ও মধু মেশান। খালি পেটে এই মিশ্রণটি খান। এক মাসের মধ্যে তফাৎটা বুঝতে পারবেন।

নারকেল তেল ও গ্রীন টি

নারকেল তেল ও গ্রীন টি

গ্রীন টি আমরা সবাই জানি, রোগা হওয়ার একটা দারুণ উপায়। এ সঙ্গে যদি নারকেল তেল মেশানো যায় তাহলে উপকারিতা দ্বিগুন হারে পেতে পারেন আপনি। গ্রীন টি বানিয়ে তাতে ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। এবং গরম গরম এই মিশ্রণটি খেয়ে ফেলুন। আপনার মেদ ঝরানোর পদ্ধতিকে এই মিশ্রণ ত্বরাণ্বিত করবে।

নারকেল তেল, মধু, লেবু এবং গ্রীন টি

নারকেল তেল, মধু, লেবু এবং গ্রীন টি

আপনি যদি নারকেল তেল, লেবু, মধু ও গ্রীন টি একসঙ্গে মিশিয়েও খান তাতেও উপকার পাবেন। তবে এই মিশ্রণ রোজ না খাওয়াই ভাল। ২ দিন অন্তর খেতে পারেন।

আরও পডুন

(ছবি) ৭দিনে ফোলা পেট ফ্ল্যাট করার উপায়

(ছবি)যে ১০টি খাবার খেয়ে নিজেদের তন্বী রাখেন ফ্যাশন মডেলরা

English summary

Ways To Use Coconut Oil For Weight Loss

Ways To Use Coconut Oil For Weight Loss
X