For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যান্সারের ঝুঁকি কমানোর পাশাপাশি এই পাঁচরকম চা আয়ু বাড়াতেও কার্যকরি! জেনে নিন

|

বেশিরভাগ ভারতীয় পরিবারেই দিন শুরু হয় এক কাপ চা পানের মধ্য দিয়ে। এক কাপ গরম চা মুড ঠিক করতে, ক্লান্তি-ঝিমুনি ভাব দূর করতে দারুণ উপকারি! গবেষণায় জানা গেছে যে, যাদের চা পানের অভ্যাস আছে তারা দীর্ঘ জীবন উপভোগ করে এবং তাদের দীর্ঘস্থায়ী রোগ হওয়ার সম্ভাবনাও কম থাকে।

চা কেবল আমাদের তরতাজা করে তোলে না, এর মধ্যে অনেক স্বাস্থ্য উপকারিতাও আছে। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্টস, আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারি। এই আর্টিকেলে পাঁচরকম চায়ের কথা উল্লেখ করা হল, যেগুলি আপনাকে হেলদি রাখতে সাহায্য করবে।

গ্রিন টি

গ্রিন টি

গ্রিন টি-এর উপকারিতা সম্পর্কে আমরা সকলেই জানি। গ্রিন টিতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা প্রদাহকে শান্ত করে এবং ক্যান্সার, টাইপ ২ ডায়াবেটিস এবং কার্ডিওভাসকুলার ডিজিজের মতো দীর্ঘস্থায়ী রোগকে প্রশমিত করতে পারে।

ক্যামোমাইল টি

ক্যামোমাইল টি

ক্যামোমাইল টি অ্যান্টিঅক্সিড্যান্ট এবং অ্যান্টিব্যাক্টেরিয়াল বৈশিষ্ট্যে ভরা একটি শক্তিশালী পানীয়। এটি আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে পারে। এই চা আমাদের নার্ভ শান্ত রাখে এবং হজমে উন্নতি করে। চায়ের মধ্যে উপস্থিত অ্যান্টিঅক্সিড্যান্ট কিছু ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার জন্য পরিচিত। গবেষণায় দেখা গেছে যে, এই চা পান করা ব্যক্তিরা অন্যান্যদের তুলনায় আরও বেশিদিন বাঁচেন!

আদা চা

আদা চা

আদার মধ্যে থাকা ঔষধি গুণ সম্পর্কে আমরা সকলেই অবগত। এই চা মোশান সিকনেস শান্ত করতে পারে। আদা চা ক্যান্সার, রক্তচাপ এবং ডায়াবেটিসের মতো দীর্ঘস্থায়ী রোগ থেকে আমাদের রক্ষা করতে পারে। এছাড়াও, এটি টাইপ ২ ডায়াবেটিসে আক্রান্ত ব্যক্তিদের ওজন হ্রাস এবং রক্তে শর্করার নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।

আরও পড়ুন :অনিয়মিত ঋতুস্রাবের সমস্যায় ভুগছেন? জেনে নিন এই সমস্যা থেকে মুক্তির ঘরোয়া উপায়

পিপারমিন্ট টি

পিপারমিন্ট টি

হজম স্বাস্থ্যের উন্নতি করতে পিপারমিন্ট টি খুবই কার্যকর। এতে মেন্থল নামক একটি যৌগ রয়েছে, যা ইনটেস্টিনাল ট্র্যাক্ট রিল্যাক্স করতে সহায়তা করে এবং পেটের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। এটি অ্যান্টিব্যাক্টেরিয়াল, অ্যান্টিঅক্সিডেন্টস এবং অ্যান্টিভাইরাল বৈশিষ্ট্যযুক্ত, যা ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করে।

হিবিস্কাস টি

হিবিস্কাস টি

রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে হিবিস্কাস টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গবেষণায় দেখা গেছে, কোনও ব্যক্তি যদি ছয় সপ্তাহ ধরে একটানা এই চা পান করেন, তবে তারা রক্তচাপ থেকে অনেকটাই স্বস্তি পেতে পারেন। এটি স্থূলত্বের হাত থেকে রক্ষা করতে পারে। এটিতে অ্যান্টিঅক্সিড্যান্ট, অ্যান্থোসায়ানিনস রয়েছে, যা হৃদরোগ, ডায়াবেটিস এবং ক্যান্সারের মতো দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি হ্রাস করে।

English summary

Teas that can help you live longer and reduce the risk of chronic diseases

Here are 5 teas that will not only energise you for the day ahead but will also keep you healthy. Read on.
X