For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরোগ্য সেতু অ্যাপ থেকেই করুন কোভিড টিকার রেজিস্ট্রেশন, দেখে নিন কীভাবে

|

দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে দ্বিতীয় পর্যায়ের কোভিড টিকাকরণ। এই পর্যায়ে ৬০ বছরের উর্ধ্বে এবং কো-মর্বিডিটিতে আক্রান্ত ৪৫-৫৯ বছরের মানুষদের টিকা প্রদান করা হচ্ছে। Co-WIN পোর্টালের মাধ্যমে কোভিড টিকার রেজিস্ট্রেশন করা যাচ্ছে। তবে Co-WIN ওয়েব পোর্টাল ছাড়াও, করোনা ভাইরাস ট্র্যাকিং অ্যাপ আরোগ্য সেতু-র মাধ্যমেও করোনা ভ্যাকসিনের জন্য আবেদন করা যেতে পারে। এই অ্যাপটিতে CoWIN-কে লিঙ্ক করা হয়েছে, যাতে রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি আরও সহজ হয়। এই আর্টিকেলে জেনে নিন Aarogya Setu অ্যাপ থেকে রেজিস্ট্রেশনের পুরো প্রক্রিয়া -

১) সর্বপ্রথমে আরোগ্য সেতু অ্যাপে গিয়ে Co-WIN আইকনে ক্লিক করুন। সেখানে চারটি অপশন দেখতে পাবেন - ভ্যাক্সিনেশন ইনফর্মেশন, ভ্যাক্সিনেশন, ভ্যাক্সিনেশন সার্টিফিকেট এবং ভ্যাক্সিনেশন ড্যাশবোর্ড।

২) অ্যাপয়েন্টমেন্ট বুক করতে ভ্যাক্সিনেশন অপশনে ট্যাপ করুন। এখানে আপনার মোবাইল নম্বর দিয়ে proceed to verify অপশনে ক্লিক করুন।

৩) আপনার ফোন নম্বরে একটি OTP আসবে, সেটা বসিয়ে দিন। তারপর কনটিনিউ করতে আবার proceed to verify অপশনে ক্লিক করুন।

৪) এবার ভ্যাক্সিনেশন পেজে গিয়ে আপনার photo ID proof বাছুন। তারপরে নাম, বয়স, লিঙ্গ দিয়ে পরিচয় পত্র আপলোড করুন।

৫) যিনি রেজিস্টার করছেন তিনি যদি সিনিয়র সিটিজেন হন, তবে রেজিস্টার অপশনে ক্লিক করুন। যদি আপনি কোনও সিরিয়াস রোগের শিকার হন, তাহলে Do you have any comorbidities (pre-existing medical conditions) এতে ক্লিক করতে হবে। ৪৫-৫৯ বছর বয়সের ব্যক্তিদের মেডিকেল সার্টিফিকেট দেখাতে হবে। তারপরে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করতে হবে।

৬) একটা মোবাইল নম্বর থেকেই কোভিড ভ্যাকসিন রেজিস্ট্রেশনের জন্য চার জনকে যুক্ত করা যেতে পারে। এর জন্য আপনাকে অ্যাড বাটনে ক্লিক করতে হবে। তারপরে আপনি অন্য ব্যক্তির তথ্য দিতে পারবেন।

এবার schedule appointment অপশনে ক্লিক করুন।

৭) তারপর আপনি আপনার রাজ্য, জেলা, ব্লক এবং পিনকোড, ইত্যাদি দিয়ে আপনার নিকটবর্তী টিকাকরণ সেন্টার খুঁজুন। জায়গা পেয়ে গেলে দিন ঠিক করে 'book' বাটনে ক্লিক করুন।

৮) রেজিস্ট্রেশন হওয়ার পর আপনার রেজিস্টার্ড ফোন নম্বরে টিকাকরণের অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত একটি মেসেজ আসবে। তাতেই বুঝতে পারবেন যে, টিকাকরণের জন্য আপনার রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে।

আরও পড়ুন : কোন কোন হাসপাতাল থেকে মিলবে করোনা টিকা? রইল তালিকা

English summary

How to register for Covid vaccination on Aarogya Setu App : A detailed guide

Follow the steps below to register for Covid vaccination via Aarogya Setu app. Read on.
X