For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Holi 2021 : দোলে ভাং পানের কথা ভাবছেন? কিন্তু হ্যাংওভার কাটাবেন কীভাবে? জেনে নিন

|

দোল খেলার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ঘরে ঘরে। আর রঙের উৎসবে ভাং থাকবে না, এটা অনেকেই মেনে নিতে পারেন না। তাই, দোল বা হোলি মানেই ভাং খাওয়া চাই-ই-চাই। কিন্তু দোলের দিন অনেকেই অত্যধিক পরিমাণে ভাং সেবন করে ফেলে। আর অতিরিক্ত পান করার ফলে নিজেকে ঠিক রাখাও দায় হয়ে পড়ে, এছাড়াও এর কিছু পার্শ্ব প্রতিক্রিয়াও হতে পারে।

আপনি যদি এর আগে কখনও ভাং-এর স্বাদ গ্রহণ না করে থাকেন এবং এই বছর এটি পান করার কথা ভাবছেন, তবে এর হ্যাংওভার থেকে কীভাবে বাঁচবেন, তা আপনার জানা উচিত।

আদা দিয়ে নেশা দূর করুন

আদা দিয়ে নেশা দূর করুন

আদা ব্যবহার করেও ভাঙের নেশা দূর করতে পারেন। আদা খাবারের স্বাদ বাড়ানোর পাশাপাশি শরীরকে গরম রাখতেও কার্যকর। তাই, আদা খেয়েও ভাঙের নেশা দূর করা যেতে পারে। নেশাগ্রস্থ ব্যক্তির মুখে এক টুকরো আদা দিয়ে দিন। ধীরে ধীরে তাদের নেশা কাটবে।

হালকা গরম সর্ষে তেল

হালকা গরম সর্ষে তেল

সর্ষে তেলও ভাঙের নেশা দূর করতে পারে। যদি ব্যক্তি অত্যধিক ভাঙ পান করে থাকেন এবং অজ্ঞান হয়ে যায়, তাহলে এমন পরিস্থিতিতে আপনি সরিষার তেল ব্যবহার করতে পারেন। সরিষার তেল হালকা গরম করুন। এই তেলের এক-দুই ফোঁটা আক্রান্ত ব্যক্তির কানে ঢালুন। এতে সেই ব্যক্তির জ্ঞান ফিরে আসবে।

ডাব পান করুন

ডাব পান করুন

ডাবও ভাঙের নেশা থেকে মুক্তি দিতে পারে। টক জাতীয় ফলের মতো, ডাবের জলে অ্যান্টি-অক্সিডেন্ট থাকে, যা নেশা দূর করার ক্ষমতা রাখে।

টক জাতীয় কিছু খান

টক জাতীয় কিছু খান

টক জাতীয় জিনিস নেশা কাটাতে পারে। তেঁতুল ছাড়াও টক জাতীয় ফল, যেমন - কমলালেবু, আঙুর, মুসম্বী, পাতিলেবু, এগুলি খেতে পারেন। এতে ব্যক্তির নেশা দ্রুত কাটবে। টক জাতীয় জিনিসগুলিতে অ্যান্টি-অক্সিড্যান্ট উপস্থিত থাকে, নেশা কাটাতে সহায়তা করে। লেবুতে নুন দিয়েও খেতে পারেন, এতে দ্রুত নেশা কাটবে।

প্রচুর জল পান করুন

প্রচুর জল পান করুন

জল একটি প্রাকৃতিক ডিটক্স পানীয়। এটি শরীর থেকে সমস্ত বিষাক্ত পদার্থ বের করতে সহায়তা করে। লেবুর জলও নেশা দূর করার ক্ষেত্রে কার্যকর বলে বিবেচিত হয়।

ক্যাফিন এড়িয়ে চলুন

ক্যাফিন এড়িয়ে চলুন

যতক্ষণ না আপনি সম্পূর্ণ ভাঙের নেশা থেকে মুক্তি পাচ্ছেন, ততক্ষণ পর্যন্ত ক্যাফিন গ্রহণ থেকে দূরে থাকুন।

English summary

Holi 2021 : How To Get Rid Of Bhang Hangover

Here are some tips and precautions you should follow to have a happy Holi!
X