For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাতে ঘুম আসে না? বিছানার পাশে রাখুন এক টুকরো লেবু, ম্যাজিকের মতো কাজ করবে!

|

আমার সবাই জানি যে, লেবু আমাদের স্বাস্থ্যের জন্য কতটা উপকারি। এর রসে রয়েছে প্রচুর পুষ্টি এবং ভিটামিন। এছাড়াও এটি ফাইবার, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফলিক অ্যাসিড এবং বিটা ক্যারোটিনের একটি দুর্দান্ত উৎস। রাতে শোওয়ার সময় বিছানার পাশে একটা পাতিলেবু কেটে রেখে দিন, অনেক উপকার পাবেন। এটি শুনতে অবাক লাগলেও, গবেষকরা দাবি করেছেন যে এটা করলে স্বাস্থ্যের খুব উপকার হয়।

বন্ধ নাক খোলে

বন্ধ নাক খোলে

যদি ঠাণ্ডা লাগার কারণে আপনার নাক বন্ধ হয়ে থাকে, তবে কাটা লেবু আপনার বিছানার পাশে রাখুন। এতে আপনার ঘুমে ব্যাঘাত ঘটবে না।

ভাল ঘুমে সহায়ক

ভাল ঘুমে সহায়ক

আপনি কি স্ট্রেসে ভুগছেন এবং সারাদিন নিজের জন্য সময় পাচ্ছেন না? এই সমস্যার কারণে মানুষের মানসিক ও শারীরিক স্বাস্থ্যও ক্ষতিগ্রস্থ হয়, যা ভবিষ্যতে মারাত্মক রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ায়। তবে এনিয়ে আপনার চিন্তা করার দরকার নেই। লেবুর টুকরো বিছানার কাছে রেখে ঘুমোন। এই ফলটি আমাদের মস্তিষ্ককে রিল্যাক্স করে। লেবুর গন্ধ মনকে শান্ত করবে এবং ঘুমোতে সহায়তা করবে। লেবুতে উপস্থিত অ্যান্টি-ব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য মস্তিষ্ককে শান্ত করে।

পোকামাকড় বেডরুমের কাছে ঘেঁষবে না

পোকামাকড় বেডরুমের কাছে ঘেঁষবে না

লেবুর গন্ধ পেলে পোকামাকড় ধারে-কাছে আসে না। রাতে শোবার আগে এক টুকরো লেবু বিছানার কাছে রাখুন এবং লাইট অফ করুন। লেবুর গন্ধ ও অন্ধকারের কারণে সমস্ত পোকামাকড় পালিয়ে যাবে এবং আপনি আরামে ঘুমোতে পারবেন। আপনি চাইলে লেবুতে লবঙ্গ দিয়েও রাখতে পারেন।

আরও পড়ুন :খালি পেটে গ্রিন টি খাওয়ার অভ্যাস? শরীরের মারাত্মক ক্ষতি হচ্ছে না তো!

রক্তচাপ কম করে

রক্তচাপ কম করে

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে লেবু। এটি ব্লাড সার্কুলেশন বাড়ায়। তবে নিম্ন রক্তচাপের রোগীরাও যদি রাতে শোওয়ার সময় বিছানার পাশে লেবুর টুকরো রাখেন, তবে সকালে সতেজ অনুভব করবেন। এটি লেবুর গন্ধের কারণে হয়।

ঘর ফ্রেশ রাখবে

ঘর ফ্রেশ রাখবে

আপনি যদি আপনার ঘরকে সতেজ রাখতে চান, তবে ঘরের এক কোণায় লেবুর টুকরো রাখুন। দেখবেন ঘরটা নিমেষে ফ্রেশ লাগবে।

শ্বাস নিতে সাহায্য করে

শ্বাস নিতে সাহায্য করে

লেবু অ্যান্টি-ব্যাকটিরিয়াল হওয়ার পাশাপাশি অ্যান্টি-অক্সিড্যান্ট সমৃদ্ধ, এটি শ্বাস নিতে সহায়তা করতে পারে। আপনি যদি হাঁপানি বা সর্দিতে ভুগছেন, তবে আপনার বিছানার কাছে লেবু রাখুন। যারা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তারা এটি করুন।

English summary

Benefits Of Placing A Sliced Lemon Near Your Bed

Lemons also provide stress relief. The scent is a natural mood enhancer, and is also helpful for lowering blood pressure.
X