For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেসিয়াল করার আগে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন, নাহলে ত্বকের মারাত্মক ক্ষতি হবে!

|

ত্বকের যত্ন নিতে ফেসিয়াল করা আজকের জীবনযাত্রার অন্যতম অংশ। ফেসিয়াল ত্বকের নানাভাবে উপকার করে, মুখের ময়লা দূর করা এবং ত্বকের রক্ত সঞ্চালনও বৃদ্ধি করে। যার ফলে ত্বক কোমল, মসৃণ ও জেল্লাদার হয়ে ওঠে।

তবে ফেসিয়াল করার আগে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখা উচিত, নাহলে ত্বকের উপকারের পরিবর্তে অপকার হতে পারে। তাহলে জেনে নিন, ফেসিয়াল করার আগে কী কী করবেন।

১) দুটি ফেসিয়াল এর মধ্যে অন্তর

১) দুটি ফেসিয়াল এর মধ্যে অন্তর

সাধারণত দুই রকমের ফেসিয়াল হয়, একটি হল বেসিক আর দ্বিতীয়টি অ্যাডভান্সড। যদি অ্যাডভান্সড ফেসিয়াল করেন তবে অন্তত ১৫ দিনের ব্যবধান রাখুন। আর বেসিক ফেসিয়াল করলে অন্তত এক সপ্তাহের ব্যবধান রাখুন। এর মধ্যে কোনও ফেসিয়াল না করাই ভাল।

২) ত্বক অনুসারে ফেসিয়াল করা

২) ত্বক অনুসারে ফেসিয়াল করা

আমাদের প্রত্যেকের ত্বকের ধরন আলাদা। কারও শুষ্ক, আবার কারও তৈলাক্ত। কারও কারও আবার অত্যন্ত সেনসিটিভ ত্বক। তাই ত্বকের ধরন অনুসারে ফেসিয়াল করা উচিত। ত্বকের ধরন অনুসারে ফেসিয়াল না করা হলে, ত্বকে বিভিন্ন রকম সমস্যা (আলার্জি, ব্রণ, ফুসকুড়ি) দেখা দিতে পারে।

৩) ফেসিয়ালের আগে ওয়াক্সিং বা শেভিং করবেন না

৩) ফেসিয়ালের আগে ওয়াক্সিং বা শেভিং করবেন না

ওয়াক্সিং বা শেভিং ত্বককে কিছুটা সেনসিটিভ করে তোলে। আর, ফেসিয়ালের সময় যেহেতু ত্বকে ম্যাসাজ করা হয়, তাই ফেসিয়ালের আগে যদি ওয়াক্সিং বা শেভিং করা হয় তাহলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। আবার যাদের এমনিতেই সংবেদনশীল ত্বক, তাদের ত্বকে দাগ অথবা লালচে ভাবের সমস্যাও দেখা দিতে পারে।

আরও পড়ুন :বৃষ্টিতে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার ভয়? মেকআপ রক্ষা করতে মেনে চলুন এই টিপসগুলি

৪) পরিষ্কার মুখে ফেসিয়াল করুন

৪) পরিষ্কার মুখে ফেসিয়াল করুন

ফেসিয়াল করার আগে মুখ পরিষ্কার রাখুন। কোনও মেকআপ, ফাউন্ডেশন, পাউডার অথবা ক্রিম যেন না লাগানো থাকে। মেকআপ অবস্থায় ফেসিয়াল করলে ত্বকের ক্ষতি হতে পারে। ফেসিয়াল করার আগে অবশ্যই ক্লিনজার অথবা ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। যাতে ফেসিয়াল করার সময়, ফেসিয়ালের উপকারিতা সরাসরি ত্বকের গভীরে পৌঁছায়।

৫) ফেসিয়ালের আগে আইল্যাশ এক্সটেনশন করবেন না

৫) ফেসিয়ালের আগে আইল্যাশ এক্সটেনশন করবেন না

ফেসিয়ালের আগে কখনই আইল্যাশ এক্সটেনশন করাবেন না। আইল্যাশ এক্সটেনশনের ক্ষেত্রে একধরনের আঠার ব্যবহার করা হয় এবং এতে কমপক্ষে ৪৮ ঘণ্টার জন্য ঘষা, লোশন লাগানো বা স্টিম ব্যবহার করা যাবে না। তাহলে সমস্যা বেড়ে যেতে পারে।

English summary

Things to Keep in Mind Before Getting A Facial In Bengali

Below is a list of skin care rules to adhere to before and after getting a facial. Read on.
X