For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রণ, ব়্যাশ নিরাময়ে ব্যবহার করুন লাল চন্দনের ফেস প্যাক!

|

চন্দন আমাদের ত্বক ভাল রাখতে খুবই কার্যকর। বিশেষ করে, গ্রীষ্মের সময় চন্দন ব্যবহার করে ট্যান এবং ত্বকের দাগ কমানো যায়। চন্দনের স্ক্রাব এবং ফেস প্যাক ব্যবহার করে মুখের ত্বক উজ্জ্বল করা যায়। লাল চন্দন ব্যবহার করে ত্বকের বিভিন্ন সমস্যা দূর করা যায়। তাহলে আসুন জেনে নেওয়া যাক, লাল চন্দন ব্যবহারের পদ্ধতি এবং উপকারিতা।

লাল চন্দনের উপকারিতা

লাল চন্দনের উপকারিতা

চন্দনে অ্যান্টিসেপটিক, অ্যান্টি-মাইক্রোবিয়াল, অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বকের জন্য খুব উপকারি। চন্দন ব্যবহার করে মুখের ব়্যাশ ও কালোভাবও দূর করা যেতে পারে। চন্দন ফেস সিরাম হিসেবেও ব্যবহার করা যেতে পারে। শুষ্ক ও প্রাণহীন ত্বকের জন্য চন্দন খুব উপকারি। ব্রণ এবং পিম্পল দূর করতেও এটি খুব উপকারি।

উজ্জ্বল ত্বকের জন্য চন্দনের ফেস প্যাক

উজ্জ্বল ত্বকের জন্য চন্দনের ফেস প্যাক

চন্দনের ফেসপ্যাক তৈরির জন্য প্রথমে এক চামচ লাল চন্দন পাউডার, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ গোলাপ জল, ১ চামচ অ্যালোভেরা জেল নিন। এই সমস্ত জিনিস মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে এবং গলায় লাগান। ২০ মিনিটের পরে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার করুন। আপনার ত্বক দাগহীন এবং উজ্জ্বল হয়ে উঠবে!

আরও পড়ুন :দাগহীন ও উজ্জ্বল ত্বক পেতে ঠাণ্ডা জল ব্যবহার করুন, দেখুন এর বিভিন্ন উপকারিতা

তৈলাক্ত ত্বকের জন্য লাল চন্দন ফেস প্যাক

তৈলাক্ত ত্বকের জন্য লাল চন্দন ফেস প্যাক

তৈলাক্ত ত্বকের জন্য লাল চন্দন পাউডার খুব উপকারি। তৈলাক্ত ত্বকের জন্য ফেস প্যাক তৈরি করতে, এক চামচ লাল চন্দন পাউডার নিন, এতে এক চামচ অ্যালোভেরা জেল এবং এক চামচ গোলাপ জল মেশান। এটি ভালভাবে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। এই পেস্টটি সপ্তাহে দুই থেকে তিনবার মুখে লাগান।

আরও পড়ুন : তুলসির ফেস প্যাক ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল! দেখুন কীভাবে

English summary

Red Sandalwood Powder Face Pack For Glowing Skin

Skin Care Tips : Use Homemade Red Sandalwood Powder Face Pack For Glowing Skin. Read On.
X