For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Valentine’s Day 2022: ভ্যালেন্টাইন্স ডে-তে কীভাবে সাজবেন ভেবে পাচ্ছেন না? রইল মেকআপ টিপস

|

আর কয়েকটা দিন পরেই ভ্যালেন্টাইনস ডে বা প্রেম দিবস। বছরের সবচেয়ে রোম্যান্টিক দিন। মনের মানুষের সঙ্গে দিনটা সুন্দরভাবে কাটাতে রোম্যান্টিক ডেট বা ক্যান্ডেললাইট ডিনারের পরিকল্পনা করেছেন নিশ্চয়ই? তাহলে প্রস্তুতি নিন এখন থেকেই। এই বিশেষ দিনে কোন পোশাক পরবেন, তার সঙ্গে মানানসই জুতো ও জুয়েলারি, সব কিছুই আগে থেকে বেছে রাখা ভালো। তাহলে শেষ মুহুর্তের তাড়াহুড়ো থেকে বাঁচতে পারবেন। এর পাশাপাশি, এই দিন কীরকম মেকআপ করবেন সেটা নিয়েও আগে থেকে প্ল্যান করে রাখুন।

আজকের এই আর্টিকেলে আপনাদের জন্য রইল ভ্যালেন্টাইনস ডে মেকআপ টিপস। চটপট জেনে নিন ভ্যালেন্টাইনস ডে-তে কীভাবে নিজেকে সাজিয়ে তুলবেন।

মুখ পরিষ্কার করুন

মুখ পরিষ্কার করুন

মেকআপ করার আগে ফেসওয়াশ বা ফেস ক্লিনজার দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করুন। এতে মুখে লেগে থাকা ধুলো-ময়লা ও অতিরিক্ত তেল দূর হবে।

ফাউন্ডেশনের সঙ্গে ময়েশ্চারাইজার মেশান

ফাউন্ডেশনের সঙ্গে ময়েশ্চারাইজার মেশান

ফাউন্ডেশনের সঙ্গে ময়েশ্চারাইজার মিশিয়ে ব্যবহার করতে পারেন। ময়েশ্চারাইজার এবং ফাউন্ডেশন মিশিয়ে মুখে লাগালে লাইট মেকআপ লুক পাওয়া যায়। ময়েশ্চারাইজার ও ফাউন্ডেশন সমপরিমাণ মিশিয়ে নিয়ে ব্লেন্ডারের সাহায্যে ভালোভাবে পুরো মুখে লাগান।

হাইলাইটার

হাইলাইটার

হাইলাইটার ছাড়া মেকআপ সম্পূর্ণ হয় না। চিক বোনস, নোজ ব্রিজ বা নাকের উপরের লম্বা অংশে, ভ্রু-এর নীচে, ঠোঁটের ওপরে ও থুতনিতে হাইলাইটার লাগান। হাইলাইটার প্রয়োগে মুখ উজ্জ্বল দেখাবে।

লিপস্টিকের সাহায্যে গাল এবং ঠোঁটে মেকআপ করুন

লিপস্টিকের সাহায্যে গাল এবং ঠোঁটে মেকআপ করুন

লিপস্টিককে ব্লাশার হিসেবে ব্যবহার করতে পারেন। লিপস্টিক ঠোঁটে লাগানোর পরে, আপনার গালে কিছুটা লিপস্টিক লাগান। তারপরে ভালো করে ব্লেন্ড করুন। লিপস্টিককে ব্লাশার হিসেবে ব্যবহার করতে আপনার আঙুল ব্যবহার করুন। তবে আপনি চাইলে নর্মাল ব্লাশারও ব্যবহার করতে পারেন।

কাজল ও মাস্কারা মাস্ট

কাজল ও মাস্কারা মাস্ট

আকর্ষণীয় লুকের জন্য চোখের মেকআপ করা আবশ্যক। ভ্যালেন্টাইন্স ডে তে চোখের মেকআপের জন্য মাস্কারা ও কাজল অবশ্যই ব্যবহার করুন। ওয়াটারলাইন ও ল্যাশ লাইনে কাজল ব্যবহার করুন। কাজলের সাহায্যে স্মোকি আইজ করতে পারেন। মাস্কারা লাগালে চোখের পাতা কালো, ঘন ও লম্বা দেখাবে। এছাড়া, আপনি চাইলে আইশ্যাডো ও আইলাইনারও ব্যবহার করতে পারেন।

English summary

Makeup Tips For Flawless Look On Valentine's Day In Bengali

Makeup Tips: Makeup Tips For Flawless Look On Valentine Day. Read On.
X
Desktop Bottom Promotion