For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্রিজে রাখুন এই ৭ মেকআপ প্রোডাক্ট, দীর্ঘদিন ভাল থাকবে!

|

ত্বকের যত্ন নিতে এবং সৌন্দর্য বজায় রাখতে আমরা অনেকেই নানান বিউটি প্রোডাক্ট ব্যবহার করে থাকি। তবে কেবল ব্যবহার করলেই তো হবে না, পাশাপাশি পণ্যগুলির সঠিক সংরক্ষণ পদ্ধতিও জানতে হবে। সাধারণত আমরা বিউটি প্রোডাক্ট ঘরোয়া তাপমাত্রায় রেখে দিই, ফলে অনেক সময় এমন হয় যে লিপস্টিক বা লিপ বাম গলে যায়, বিশেষ করে গ্রীষ্মের মৌসুমে এমনটা বেশি হয়। ফলে সেই পণ্যটি ফেলে দিতে হয়।

তাই নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্ট আছে যেগুলি ফ্রিজে রাখলে খুব ভাল থাকে, দীর্ঘস্থায়ী হয় এবং ত্বকেও ভাল কাজ করে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, ফ্রিজে কোন কোন বিউটি প্রোডাক্ট সংরক্ষণ করলে দীর্ঘদিন ভাল থাকে।

লিপস্টিক

লিপস্টিক

ফ্রিজে সংরক্ষণ করতে পারেন লিপস্টিক। গরমে অনেক সময় লিপস্টিক গলে যাওয়ার পাশাপাশি লিপস্টিকের রঙও বদলায়। তাই লিপস্টিক দীর্ঘদিন সংরক্ষণ করতে, আপনি ফ্রিজে রাখতে পারেন। তাহলে লিপস্টিক নষ্ট হয় না। তাছাড়া, ফ্রিজে রাখার থাকলে লিপস্টিকে থাকা ন্যাচারাল অয়েল ভাল থাকে এবং এই লিপস্টিক পরলে তা দীর্ঘক্ষণ স্টে করে।

অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেল

অনেকেই ত্বকের যত্নে অ্যালোভেরা জেল ব্যবহার করেন। অ্যালোভেরা ব্যবহারে মুখের দাগ, ব্রণ-পিম্পল কমে। সাধারণ ঘরোয়া তাপমাত্রায় অ্যালোভেরা জেল রাখলে তা নষ্ট হয়ে যেতে পারে। তাই এটি ফ্রিজে রাখতে পারেন।

আই ক্রিম

আই ক্রিম

যারা আই ক্রিম ব্যবহার করেন, তারা ফ্রিজে রেখে ক্রিমটি ব্যবহার করলে অনেক বেশি সুফল পেতে পারেন। ঠান্ডা আই ক্রিম চোখে প্রয়োগ করলে ক্লান্তিভাব ও ফোলাভাব দূর হতে পারে। এটি আপনার চোখকে শীতল প্রভাব দেবে।

মিস্ট, টোনার

মিস্ট, টোনার

ফেসিয়াল মিস্ট, টোনারের বোতলও ফ্রিজে রাখতে পারেন। কারণ এগুলি ফ্রিজে রাখলে দীর্ঘস্থায়ী হয় এবং ঠান্ডা মিস্ট ও টোনার ত্বকে খুব ভাল কাজ করে। সারাদিনের ধকলের পর বাড়ি ফিরে ক্লান্ত ত্বকে ঠান্ডা টোনার এবং মিস্ট ব্যবহার করলে ত্বক সজীব হয়ে ওঠে, ত্বককে শান্ত করে, লালচেভাব কমায়।

সিরাম

সিরাম

ফ্রিজে রাখা সিরাম ত্বককে শান্ত করতে সাহায্য করে। ঠান্ডা সিরাম ত্বকের ছিদ্র আঁটসাঁট করার ক্ষেত্রেও অনেক বেশি কার্যকর হতে পারে। এটি অনুভূতিকে জাগ্রত করে এবং রক্ত সঞ্চালন বাড়ায়।

শিট মাস্ক

শিট মাস্ক

ফেস বা শিট মাস্ক ত্বককে হাইড্রেট ও ময়েশ্চারাইজ করে। আর, ঠান্ডা তাপমাত্রায় সংরক্ষণ করলে এগুলি সবচেয়ে ভাল কাজ করে। ঠান্ডা ফেস মাস্ক ব্যবহার করা তাদের জন্য সবচেয়ে ভাল, যারা স্কিন ইরিটেশনে ভুগছেন বা ত্বকে কোনও সমস্যা রয়েছে। আপনি যদি সবসময় মাস্ক রেফ্রিজারেটরে রাখতে না চান, তাহলে ব্যবহার করার এক ঘণ্টা আগে সেগুলো ফ্রিজে রাখতে পারেন।

লিপ বাম

লিপ বাম

গ্রীষ্মের মৌসুমে বা ঘরের তাপমাত্রায় রাখলে সাধারণত লিপ বাম গলে যায়। তাই এটি ঠিক রাখতে ফ্রিজে সংরক্ষণ করুন, ভাল থাকবে।

English summary

Makeup products you should be keeping in the fridge

Store these Makeup products in the refrigerator, beauty products will not spoil. Read On to know.
X