For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Lip Care Tips: এই গরমেও ঠোঁট ফাটছে? মেনে চলুন এই ৫ টিপস, সর্বদা আর্দ্র থাকবে ঠোঁট!

|

মুখ, হাত, পায়ের ত্বকের যত্ন আমরা সারা বছরই নিই, কিন্তু অবহেলিত হয় ঠোঁট। সেজে-গুজে বেরোনোর সময় ঠোঁটে লিপস্টিক লাগালেও, ঠোঁটের সৌন্দর্য নিয়ে আমরা তেমন কেউ মাথা ঘামাই না। সঠিক পরিচর্যার অভাবে শুধু শীতে নয়, গরমেও রুক্ষ-শুষ্ক হয়ে যায় ঠোঁট। প্রচণ্ড তাপে এবং এই আর্দ্র ও রুক্ষ আবহাওয়ায় ঠোঁট ফাটতে শুরু করে, কালো ছোপ পড়ে যায়।

তাই ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি ঠোঁটেরও ঠিক মতো যত্ন নিন। জেনে নিন, গরমে কী ভাবে ঠোঁটের বিশেষ যত্ন নেবেন -

প্রতিদিন ময়েশ্চারাইজার লাগান

প্রতিদিন ময়েশ্চারাইজার লাগান

কেবল শীতকালেই ঠোঁট শুষ্ক-রুক্ষ হয় না, গরম কালেও অনেক সময় ঠোঁট শুষ্ক হয়ে ফাটতে দেখা যায়। তাই ঠোঁটে লিপ বাম এবং ময়েশ্চারাইজার লাগিয়ে হাইড্রেট করতে হবে। লিপ বাম ঠোঁট ফাটতে দেয় না। একই সঙ্গে মসৃণ রাখতেও সাহায্য করে।

SPF-যুক্ত লিপ বাম

SPF-যুক্ত লিপ বাম

কেবল মুখ, গলা এবং হাতের ত্বকই সূর্যের আলোর কারণে ক্ষতিগ্রস্থ হয় না, ঠোঁটও সূর্য রশ্মি কারণে ক্ষতিগ্রস্থ হতে পারে। তাই ঠোঁটকে অবহেলা করবেন না। সূর্যের রশ্মি থেকে ঠোঁটের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই, ঠোঁটে SPF 15-যুক্ত লিপ বাম ব্যবহার করুন।

সকালে ঠোঁট ব্রাশ করুন

সকালে ঠোঁট ব্রাশ করুন

সকালে দাঁত ব্রাশ করার সময়, ঠোঁটেও ব্রাশটি আলতো করে ঘষুন। এতে আপনার ঠোঁট থেকে শুষ্ক ত্বক দূর হবে এবং ঠোঁটে রক্ত ​​​​প্রবাহও বাড়াবে।

আরও পড়ুন :ঠোঁটে কালো ছোপ বসে গিয়েছে? ঘরোয়া পদ্ধতিতেই হবে সমস্যার সমাধান!

ঠোঁট স্ক্রাব করুন

ঠোঁট স্ক্রাব করুন

মুখে যেমন স্ক্রাব করেন, তেমন ঠোঁটেও মাঝে মধ্যে স্ক্রাব করা উচিত। স্ক্রাবিং ঠোঁটের মৃত কোষ সরিয়ে ঠোঁটের কোমলতা বজায় রাখতে সাহায্য করে। ঠোঁটের উপযুক্ত স্ক্রাব ব্যবহার করে ঠোঁটকে এক্সফোলিয়েট করুন।

ভিটামিন-এ সমৃদ্ধ খাবার খান

ভিটামিন-এ সমৃদ্ধ খাবার খান

ঠোঁট-সহ ত্বকের সুস্বাস্থ্যের জন্য শরীরে পর্যাপ্ত ভিটামিন-এ অত্যন্ত প্রয়োজন। এর জন্য সবুজ শাকসবজি, গাজর, টমেটো এবং গোটা শস্য খান।

English summary

How to take care of your lips this summer season

Here’s how to take care of your lips this summer season. Read on.
X
Desktop Bottom Promotion